• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা
৫১

বাংলাদেশ থেকে ২৫ মেডিক্যাল আইটেম নিতে চায় যুক্তরাষ্ট্র

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

করোনা ভাইরাসের পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্র বাংলাদেশ থেকে ২৫টি মেডিক্যাল ইকুইপমেন্ট নেওয়ার জন্য প্রস্তাব দিয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।  

শনিবার (২৮ মার্চ) সকালে যুক্তরাষ্ট্রের টাইম টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ তথ্য জানান।

করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ থেকে  যুক্তরাষ্ট্রের মেডিক্যাল ইকুইপমেন্ট নেওয়ার বিষয়ে ড. মোমেন বলেন, কেউ কেউ মনে করেন যুক্তরাষ্ট্র অনেক উন্নত দেশ, তারা আমাদের কাছ থেকে নেবে কেন। হ্যা, যুক্তরাষ্ট্র অনেক উন্নত দেশ। কিন্তু যুক্তরাষ্ট্র আমাদের কাছ থেকে ৬ বিলিয়ন ডলারের পোশাক নেয়। তাদের হোম ডিপোতে দেখবেন বিশ্বের নানা দেশের পণ্য রয়েছে। যুক্তরাষ্ট্র আমাদের কাছ থেকে ২৫টি আইটেম নেওয়ার একটি ফর্দ দিয়েছে। আমাদের ব্যবসায়ীরা জানিয়েছেন, তারা ১৪টি আইটেম দিতে পারবেন। বাকিগুলো ইনপুটস এনে করতে পারবেন। আর কয়েকটা করতে পারবেন না। করোনা ভাইরাস বড় ধরনের একটি মহামারি। আমরা সবাই মিলে এ মহামারি থেকে উত্তরণ ঘটাতে চাই।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সহায়তার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি উদ্যোগ নিয়েছে, আমরা সেখানে জয়েন করেছি। প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে আমরা কাজ করছি। প্রতিবেশী রাষ্ট্রের অনেকেই আমাদের কাছে মেডিক্যাল ইকুইপমেন্ট চেয়েছে। যেগুলো আমরা উৎপাদন করি সেগুলো তাদের সরবরাহ করবো। একইভাবে আমাদের যেগুলোর ঘাটতি আছে, সেগুলো আমরা নিয়ে আসার চেষ্টা করছি।

করোনা ভাইরাসের পরিপ্রেক্ষিতে নিম্ন আয়ের মানুষদের সহায়তা করতে দেশ-বিদেশের বিত্তবান বাংলাদেশি নাগরিকদের সহায়তার আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর