• বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় আরও ৪২ জনের মৃত্যু, শনাক্ত ২৯৯৫ করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯০৭ পদ্মা ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৮৭ দলীয় পরিচয় কোনো অপরাধীকে রক্ষা করতে পারেনি: কাদের লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ
৭১

বাংলাদেশে কোনো আর্থিক সংকট নেই: স্পিকার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

 


জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, আজকের বাংলাদেশ অর্থনৈতিকভাবে অনেকটাই এগিয়ে। বর্তমানে বাংলাদেশের প্রবৃদ্ধি শতকরা আট ভাগের বেশি। এ কারণেই দেশে কোনো আর্থিক সংকট নেই।
বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) দুপুরে সাভারের সিআরপিতে আইসিআরসি, সিআরপি ও বাস্কেটবল ফেডারেশনের যৌথ উদ্যোগে শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের হুইলচেয়ার বাস্কেটবল টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে এসে তিনি এসব কথা বলেন।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, যারা অসচ্ছল-প্রতিবন্ধী তাদের জন্য একটি ভাতার ব্যবস্থা করা হয়েছে, যা প্রত্যন্ত অঞ্চলেও দেওয়া হয়। সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধী মানুষদের জন্য বিভিন্ন পর্যায়ে কাজ করে যাচ্ছেন। প্রতিবন্ধী মানুষদের জীবনমান উন্নয়নে বাংলাদেশের প্রত্যেকটি স্থানে বিভিন্ন সাহায্য-সহযোগিতা করা হচ্ছে। আমাদের যে পরিকল্পনাগুলো দেশের জন্য নিয়ে থাকি সেখানে প্রতিবন্ধী মানুষের সুবিধাগুলো প্রাধান্য দিয়ে বাস্তবায়নের চেষ্টা করি।
তিনি বলেন, প্রতিবন্ধী বা বিভিন্নভাবে অসমর্থ ব্যক্তিরা আমাদের পরিবারের সদস্য এবং দেশের নাগরিক। তাদের রয়েছে আপনার-আমার মত কাজের অধিকার, অর্জনের অধিকার এবং একটি পূর্ণ জীবনযাপনের অধিকার। খেলাধুলা শারীরিকভাবে প্রতিবন্ধী ব্যক্তিদের বিনোদন এবং পূনর্বাসনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
এসময় আইসিআরসি বাংলাদেশ হেড অফ ডেলিগেশন পিয়ের দ্যোখব বলেন, আমাদের দীর্ঘ সময়ের অংশীদারদের নিবিড় সহযোগিতায় আমরা প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য শারীরিক পুনর্বাসন কার্যক্রম চালিয়ে যাচ্ছে, যেন প্রতিবন্ধী ব্যক্তিদের জীবনে গতিশীলতা ফিরে আসে। তাদের মর্যাদাপূর্ণ জীবন যাপনের মাধ্যমে সমাজে পূর্ণ ভূমিকা পালন করতে পারে।
গত ১ ডিসেম্বর থেকে শুরু হওয়া পাঁচ দিন ব্যাপী এ টুর্নামেন্টে চারটি পুরুষ ও দুটি নারী শারীরিক প্রতিবন্ধী হুইলচেয়ার দল অংশ নিয়েছে। আজ সমাপনী এ টুর্নামেন্টে পুরুষদের সিআরপি দল ও নারীদের সবুজ দল চ্যাম্পিয়ন হয়েছে। অনুষ্ঠান শেষে তাদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়৷

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর