রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান নারীর ক্ষমতায়নে বিস্ময়কর রেকর্ড হাত থেকে কোরআন পড়ে গেলে করণীয় সানিয়া মির্জার বোনের বিয়েতে বসেছিল চাঁদের হাট! বিএনপির ঘাড়ে ভর করেছে বুদ্ধিজীবী হত্যাকারীদের প্রেতাত্মা ‘বোরকা পরে বাংলাদেশ থেকে এসেছি’ বিজেপি এমপির টুইটে ভারতে তোলপাড় বন্দে আলী মিয়ার জন্ম ‘২ ঘণ্টার মধ্যে উড়ে যাবে সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট!’ গরুর খামারে কম্বল দান করলেই মিলবে বন্দুকের লাইসেন্স! আজ প্রকাশ হবে রাজাকারদের তালিকা সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ খুঁজছেন ব্রিটেনের রানি শামীমের ৩৬৫ কোটি টাকা, খালেদের ৩৪, সম্রাটের ‘তেমন নেই’ মাকাসিদুশ শরিয়া তত্ত্বের প্রয়োগ ও অপপ্রয়োগ লড়েছেন মোসাদ্দেক, জিতেছে ঢাকা প্রজন্ম থেকে প্রজন্মকে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে-প্রধানমন্ত্রী বরিশালে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বরিস জনসনকে প্রধানমন্ত্রীর অভিনন্দন আগৈলঝাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বুদ্ধিজীবী দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
৩২

বাংলাদেশকে ঋণ দিতে দৌড়ঝাঁপ করছে বিদেশিরা : প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেছেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হচ্ছে বাংলাদেশের। পায়রা বন্দরসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করায় এখন বাংলাদেশকে ঋণ দিতে দৌড়ঝাঁপ করছে বিদেশিরা।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে বরিশাল বিভাগে সেরা করদাতাদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। নগরীর গ্র্যান্ডপার্ক হোটেলের বল রুমে বরিশাল কর অঞ্চলের উদ্যোগে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিভাগের চারটি ক্যাটাগরিতে ৪৯ জন করদাতাকে সম্মাননা দেয়া হয়।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, বিদেশিদের ঋণের টাকায় নয়, আমরা নিজেদের টাকায় বাংলাদেশকে উন্নয়নশীলের দিকে নিয়ে যাচ্ছি। একসময় আমরা ভয়ে আয়কর অফিসে যেতাম না। এখন তা অনেক সহজ করা হয়েছে, করদাতারা এখন আর আয়কর অফিসে যেতে ভয় পান না। করদাতার সংখ্যা ক্রমেই বাড়ছে।

বরিশাল কর অঞ্চলের কমিশনার মো. খাইরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বরিশাল বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী, রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম এবং বরিশাল চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটিডের সহ-সভাপতি আমিনুর রহমান খান প্রমুখ।

অনুষ্ঠানে দীর্ঘমেয়াদি সর্বোচ্চ করদাতা, সর্বোচ্চ করপ্রদানকারী সেরা করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী তরুণ দাতা এবং সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা ক্যাটাগরিতে বরিশাল সিটি কর্পোরেশন এলাকার সাতজন এবং বিভাগের ছয় জেলা থেকে সাতজন করে মোট ৪৯ জনকে ক্রেস্ট এবং সার্টিফিকেট দেয়া হয়।

এই বিভাগের আরো খবর