বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রী ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন আজ নেপালের উন্নয়ন প্রকল্পে সহায়তা প্রদানে রাষ্ট্রপতির আশ্বাস পুরুষদের জন্য সিল্ক, লাল ও হলুদ কাপড় নিষিদ্ধ মঙ্গলবার জাতীয় সংসদে ২ বিল পাস নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুৎ উৎপাদনে গুরুত্ব সরকারের র‌্যাবের অভিযানে জঙ্গি সংগঠন `আল্লাহর দল`র সদস্য গ্রেফতার এবার মোবাইল ব্যাংকিংয়ে দেওয়া যাবে আয়কর কেবল ওমানি ছাড়া বাংলাদেশ-ওমান ম্যাচ দেখতে টিকেট লাগবে সবার: ওএফএ বৈশ্বিক সমস্যা সমাধানে সংসদীয় কূটনীতি গুরুত্বপূর্ণ-স্পিকার বন্দরে ঘুষ, অনিয়মসহ ৫২ অভিযোগ দুদকের শুনানিতে ১৫ মেডিকেল কলেজের ১৬৫ শিক্ষার্থীর স্কিল স্কুল এন্ড ওয়ার্কশপ সহজ শর্তে ঋণ বাড়াতে বিশ্বব্যাংকের কাছে আহ্বান ডায়াবেটিস জার্নি অ্যাপ চালু বিতর্কিতদের অপসারণ করা হবে: হানিফ বৈদেশিক মুদ্রার বিনিময় হার ‘ইন্দো প্যাসিফিকে চীন-যুক্তরাষ্ট্রের উদ্যোগ পরিপূরক’ প্রধান শিক্ষকের বেতন ১১তম গ্রেডে, একধাপ এগোলো সহকারীরা ‘রোহিঙ্গা হোস্টিংয়ে বাংলাদেশ সর্বোচ্চ বিবেচনার দাবিদার’ সম্রাট ও আরমানের বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগে মামলা বরিশালে স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মাঝে ২৫ লাখ টাকার অনুদান
৭৭৯

বরিশাল ৪ আসনের উন্নয়নে পংকজ নাথকেই পুনরায় চায় জনগন

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৮  

বরিশাল ৪ সংসদীয় আসন হিজলা ও মেহেন্দিগঞ্জ ২ টি উপজেলা নিয়ে গঠিত। যার আওতায় আছে একটি পৌরসভা, ২১ টি ইউনিয়ন। দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ এর কেন্দ্রীয় সাধারন সম্পাদক পংকজ নাথ এ আসন থেকে নির্বাচিত হয়েছেন।
এর পূর্বে কয়েক বার এ আসনে বিএনপি এগিয়ে থাকলেও। এই ৫ বছরে অবিস্মরনীয় উন্নয়ন ও সকল এলাকায় পদচারনের মাধ্যমে জনপ্রিয়তার তুঙ্গে থেকে দ্বিতীয় বারের মতো জয়ের লক্ষ্যে নির্বাচনী দৌড়ে এগিয়ে রয়েছেন। নির্বাচনী হালচাল নিয়ে বিভিন্ন এলাকায় সরজমিন ঘুরে দেখা যায়, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে এ আসনের মাঠ সরগরম হয়ে উঠছে শুরু করেছে।
ইতি মধ্যে আওয়ামীলীগের মনোনীত পংকজ দেবনাথ বিভিন্ন এলাকায় সমাবেশ, পথসভা ও নির্বাচনী কমিটি গঠন সহ নির্বাচন প্রস্তুতি সম্পূন্ন করে ফেলেছেন। এই এলাকায় দীর্ঘ দিন যাবৎ বিএনপির কোন কার্যালয়ের অস্তিত্ত নেই। নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সাবেক সাংসদ বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ্ উদ্দিন ফরহাদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন। তবে এলাকায় আওয়ামীলীগ ছাড়া অন্য প্রার্থীদের নির্বাচনী তৎপরতা তেমন নেই বললেই চলে। বিএনপির এই আসনে কোন কার্যক্রম বা কর্মসূচি নেই। বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ্উদ্দিন ফরহাদ বিএনপির নিশ্চিত মনোনয়ন পাচ্ছেন বলে নেতা কর্মীদের মধ্যে উল্লাস থাকলেও নির্বাচনী গত ৫ বছর এলাকায় আসেন নি।
রাজনৈতিক পরিবেশ স্থিতিশীল থাকায় আওয়ামীলীগ সরকারের গত ৫ বছরের বরিশাল ৪ আসনে এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে যা সকলের চোখে পড়ার মত। এলাকার বিভিন্ন এলাকায় চায়ের দোকান থেকে শুরু করে সর্বস্থরের মানুষের মুখে ভেসে উঠেছে আওয়ামীলীগ সরকারের, ও সাংসদ পংকজ নাথের উন্নয়ন, নিরিহ মানুষের মুখে শোনাযায় এলাকার উন্নয়নের স্বার্থে পংকজ নাথের বিকল্প নাই। স্থানীয় ভাবে রাজনৈতিক বিশ্লেসষকরা মনে করেন একাদশ নির্বাচনে পংকজ নাথের উন্নয়নে সাজানো বাগানে বিএনপি নিশ্চল।
তাঁর উন্নয়ন মোকাবেলাই বিএনপির জন্য বড় চ্যালেঞ্জ। হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন দাপ্তরিক সুত্র সমূহ থেকে জানাযায় আওয়ামীলীগের প্রার্থী পংকজ নাথ এমপির মাধ্যমে বর্তমান সরকারের আমলে তার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। যেমন, রাস্তাঘাট, বিদ্যুৎ, ব্রিজ, কালভাট, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির সহ এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। এছাড়াও হিজলা মেহেন্দিগঞ্জ উপজেলা প্রায় ১৭ টি বাজার রয়েছে, এই ১৭ টি বাজার পংকজ নাথ নিজেস্ব তহবিল থেকে খাজনা মুক্ত করেছেন, যারার সুবিধা এলাকার সকল সর্বস্তরের জনগণ ভোগ করছে।
 
 
 
এই বিভাগের আরো খবর