• রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২০ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ মৃত্যু, শনাক্ত ৩৮০৯ ফ্লাইট পরিচালনার অনুমোদন পাচ্ছে ৪ বিদেশি এয়ারলাইন্স অপরাধী ক্ষমতাবান হলেও ছাড় দেয়া হবে না: কাদের গত ২৪ ঘণ্টায় নতুন ৩৫০৪ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ৩৪ গণপরিবহনে বেশি ভাড়া নিলে কঠোর ব্যবস্থার হুমকি সেতুমন্ত্রীর করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩৯৪৬ মানুষকে বাঁচানোই এখন একমাত্র রাজনীতি : কাদের
১১৮১

বরিশাল ৪ আসনের উন্নয়নে পংকজ নাথকেই পুনরায় চায় জনগন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৮  

বরিশাল ৪ সংসদীয় আসন হিজলা ও মেহেন্দিগঞ্জ ২ টি উপজেলা নিয়ে গঠিত। যার আওতায় আছে একটি পৌরসভা, ২১ টি ইউনিয়ন। দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ এর কেন্দ্রীয় সাধারন সম্পাদক পংকজ নাথ এ আসন থেকে নির্বাচিত হয়েছেন।
এর পূর্বে কয়েক বার এ আসনে বিএনপি এগিয়ে থাকলেও। এই ৫ বছরে অবিস্মরনীয় উন্নয়ন ও সকল এলাকায় পদচারনের মাধ্যমে জনপ্রিয়তার তুঙ্গে থেকে দ্বিতীয় বারের মতো জয়ের লক্ষ্যে নির্বাচনী দৌড়ে এগিয়ে রয়েছেন। নির্বাচনী হালচাল নিয়ে বিভিন্ন এলাকায় সরজমিন ঘুরে দেখা যায়, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে এ আসনের মাঠ সরগরম হয়ে উঠছে শুরু করেছে।
ইতি মধ্যে আওয়ামীলীগের মনোনীত পংকজ দেবনাথ বিভিন্ন এলাকায় সমাবেশ, পথসভা ও নির্বাচনী কমিটি গঠন সহ নির্বাচন প্রস্তুতি সম্পূন্ন করে ফেলেছেন। এই এলাকায় দীর্ঘ দিন যাবৎ বিএনপির কোন কার্যালয়ের অস্তিত্ত নেই। নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সাবেক সাংসদ বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ্ উদ্দিন ফরহাদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন। তবে এলাকায় আওয়ামীলীগ ছাড়া অন্য প্রার্থীদের নির্বাচনী তৎপরতা তেমন নেই বললেই চলে। বিএনপির এই আসনে কোন কার্যক্রম বা কর্মসূচি নেই। বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ্উদ্দিন ফরহাদ বিএনপির নিশ্চিত মনোনয়ন পাচ্ছেন বলে নেতা কর্মীদের মধ্যে উল্লাস থাকলেও নির্বাচনী গত ৫ বছর এলাকায় আসেন নি।
রাজনৈতিক পরিবেশ স্থিতিশীল থাকায় আওয়ামীলীগ সরকারের গত ৫ বছরের বরিশাল ৪ আসনে এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে যা সকলের চোখে পড়ার মত। এলাকার বিভিন্ন এলাকায় চায়ের দোকান থেকে শুরু করে সর্বস্থরের মানুষের মুখে ভেসে উঠেছে আওয়ামীলীগ সরকারের, ও সাংসদ পংকজ নাথের উন্নয়ন, নিরিহ মানুষের মুখে শোনাযায় এলাকার উন্নয়নের স্বার্থে পংকজ নাথের বিকল্প নাই। স্থানীয় ভাবে রাজনৈতিক বিশ্লেসষকরা মনে করেন একাদশ নির্বাচনে পংকজ নাথের উন্নয়নে সাজানো বাগানে বিএনপি নিশ্চল।
তাঁর উন্নয়ন মোকাবেলাই বিএনপির জন্য বড় চ্যালেঞ্জ। হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন দাপ্তরিক সুত্র সমূহ থেকে জানাযায় আওয়ামীলীগের প্রার্থী পংকজ নাথ এমপির মাধ্যমে বর্তমান সরকারের আমলে তার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। যেমন, রাস্তাঘাট, বিদ্যুৎ, ব্রিজ, কালভাট, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির সহ এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। এছাড়াও হিজলা মেহেন্দিগঞ্জ উপজেলা প্রায় ১৭ টি বাজার রয়েছে, এই ১৭ টি বাজার পংকজ নাথ নিজেস্ব তহবিল থেকে খাজনা মুক্ত করেছেন, যারার সুবিধা এলাকার সকল সর্বস্তরের জনগণ ভোগ করছে।
 
 
 
বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর