বুধবার   ২২ জানুয়ারি ২০২০   মাঘ ৮ ১৪২৬   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ডিগ্রি পাস ছাড়া ফাজিল মাদ্রাসার সভাপতি হওয়া যাবে না প্রয়োজনে শিক্ষকদের বিদেশে পাঠান : প্রধানমন্ত্রী শিল্প-কারখানার পাশে জলাধার থাকতে হবে: প্রধানমন্ত্রী কারিগরি শিক্ষার উন্নয়নসহ একনেকে ৮ প্রকল্প অনুমোদন যশোর-৬ আসনের এমপি ইসমত আর নেই,প্রধানমন্ত্রীর গভীর শোক আবরার হত্যা : অভিযোগ গঠন ৩০ জানুয়ারি শেখ হাসিনা হত্যাচেষ্টায় পাঁচ জনের মৃত্যুদণ্ড ভারত থেকে পেঁয়াজ কেনার কোনও সুযোগ নেই: বাণিজ্যমন্ত্রী বিশ্বের সামনে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল : তোফায়েল আহমেদ দেশে মুক্তিযুদ্ধের পতাকাবাহী সরকার প্রতিষ্ঠিত: রাষ্ট্রপ‌তি সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন আইসিসির সিইও সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে
৯২৮

বরিশাল ৪ আসনের উন্নয়নে পংকজ নাথকেই পুনরায় চায় জনগন

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৮  

বরিশাল ৪ সংসদীয় আসন হিজলা ও মেহেন্দিগঞ্জ ২ টি উপজেলা নিয়ে গঠিত। যার আওতায় আছে একটি পৌরসভা, ২১ টি ইউনিয়ন। দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ এর কেন্দ্রীয় সাধারন সম্পাদক পংকজ নাথ এ আসন থেকে নির্বাচিত হয়েছেন।
এর পূর্বে কয়েক বার এ আসনে বিএনপি এগিয়ে থাকলেও। এই ৫ বছরে অবিস্মরনীয় উন্নয়ন ও সকল এলাকায় পদচারনের মাধ্যমে জনপ্রিয়তার তুঙ্গে থেকে দ্বিতীয় বারের মতো জয়ের লক্ষ্যে নির্বাচনী দৌড়ে এগিয়ে রয়েছেন। নির্বাচনী হালচাল নিয়ে বিভিন্ন এলাকায় সরজমিন ঘুরে দেখা যায়, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে এ আসনের মাঠ সরগরম হয়ে উঠছে শুরু করেছে।
ইতি মধ্যে আওয়ামীলীগের মনোনীত পংকজ দেবনাথ বিভিন্ন এলাকায় সমাবেশ, পথসভা ও নির্বাচনী কমিটি গঠন সহ নির্বাচন প্রস্তুতি সম্পূন্ন করে ফেলেছেন। এই এলাকায় দীর্ঘ দিন যাবৎ বিএনপির কোন কার্যালয়ের অস্তিত্ত নেই। নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সাবেক সাংসদ বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ্ উদ্দিন ফরহাদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন। তবে এলাকায় আওয়ামীলীগ ছাড়া অন্য প্রার্থীদের নির্বাচনী তৎপরতা তেমন নেই বললেই চলে। বিএনপির এই আসনে কোন কার্যক্রম বা কর্মসূচি নেই। বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ্উদ্দিন ফরহাদ বিএনপির নিশ্চিত মনোনয়ন পাচ্ছেন বলে নেতা কর্মীদের মধ্যে উল্লাস থাকলেও নির্বাচনী গত ৫ বছর এলাকায় আসেন নি।
রাজনৈতিক পরিবেশ স্থিতিশীল থাকায় আওয়ামীলীগ সরকারের গত ৫ বছরের বরিশাল ৪ আসনে এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে যা সকলের চোখে পড়ার মত। এলাকার বিভিন্ন এলাকায় চায়ের দোকান থেকে শুরু করে সর্বস্থরের মানুষের মুখে ভেসে উঠেছে আওয়ামীলীগ সরকারের, ও সাংসদ পংকজ নাথের উন্নয়ন, নিরিহ মানুষের মুখে শোনাযায় এলাকার উন্নয়নের স্বার্থে পংকজ নাথের বিকল্প নাই। স্থানীয় ভাবে রাজনৈতিক বিশ্লেসষকরা মনে করেন একাদশ নির্বাচনে পংকজ নাথের উন্নয়নে সাজানো বাগানে বিএনপি নিশ্চল।
তাঁর উন্নয়ন মোকাবেলাই বিএনপির জন্য বড় চ্যালেঞ্জ। হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন দাপ্তরিক সুত্র সমূহ থেকে জানাযায় আওয়ামীলীগের প্রার্থী পংকজ নাথ এমপির মাধ্যমে বর্তমান সরকারের আমলে তার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। যেমন, রাস্তাঘাট, বিদ্যুৎ, ব্রিজ, কালভাট, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির সহ এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। এছাড়াও হিজলা মেহেন্দিগঞ্জ উপজেলা প্রায় ১৭ টি বাজার রয়েছে, এই ১৭ টি বাজার পংকজ নাথ নিজেস্ব তহবিল থেকে খাজনা মুক্ত করেছেন, যারার সুবিধা এলাকার সকল সর্বস্তরের জনগণ ভোগ করছে।
 
 
 
এই বিভাগের আরো খবর