• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী
১০৯১

বরিশাল ৪ আসনের উন্নয়নে পংকজ নাথকেই পুনরায় চায় জনগন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৮  

বরিশাল ৪ সংসদীয় আসন হিজলা ও মেহেন্দিগঞ্জ ২ টি উপজেলা নিয়ে গঠিত। যার আওতায় আছে একটি পৌরসভা, ২১ টি ইউনিয়ন। দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ এর কেন্দ্রীয় সাধারন সম্পাদক পংকজ নাথ এ আসন থেকে নির্বাচিত হয়েছেন।
এর পূর্বে কয়েক বার এ আসনে বিএনপি এগিয়ে থাকলেও। এই ৫ বছরে অবিস্মরনীয় উন্নয়ন ও সকল এলাকায় পদচারনের মাধ্যমে জনপ্রিয়তার তুঙ্গে থেকে দ্বিতীয় বারের মতো জয়ের লক্ষ্যে নির্বাচনী দৌড়ে এগিয়ে রয়েছেন। নির্বাচনী হালচাল নিয়ে বিভিন্ন এলাকায় সরজমিন ঘুরে দেখা যায়, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে এ আসনের মাঠ সরগরম হয়ে উঠছে শুরু করেছে।
ইতি মধ্যে আওয়ামীলীগের মনোনীত পংকজ দেবনাথ বিভিন্ন এলাকায় সমাবেশ, পথসভা ও নির্বাচনী কমিটি গঠন সহ নির্বাচন প্রস্তুতি সম্পূন্ন করে ফেলেছেন। এই এলাকায় দীর্ঘ দিন যাবৎ বিএনপির কোন কার্যালয়ের অস্তিত্ত নেই। নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সাবেক সাংসদ বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ্ উদ্দিন ফরহাদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন। তবে এলাকায় আওয়ামীলীগ ছাড়া অন্য প্রার্থীদের নির্বাচনী তৎপরতা তেমন নেই বললেই চলে। বিএনপির এই আসনে কোন কার্যক্রম বা কর্মসূচি নেই। বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ্উদ্দিন ফরহাদ বিএনপির নিশ্চিত মনোনয়ন পাচ্ছেন বলে নেতা কর্মীদের মধ্যে উল্লাস থাকলেও নির্বাচনী গত ৫ বছর এলাকায় আসেন নি।
রাজনৈতিক পরিবেশ স্থিতিশীল থাকায় আওয়ামীলীগ সরকারের গত ৫ বছরের বরিশাল ৪ আসনে এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে যা সকলের চোখে পড়ার মত। এলাকার বিভিন্ন এলাকায় চায়ের দোকান থেকে শুরু করে সর্বস্থরের মানুষের মুখে ভেসে উঠেছে আওয়ামীলীগ সরকারের, ও সাংসদ পংকজ নাথের উন্নয়ন, নিরিহ মানুষের মুখে শোনাযায় এলাকার উন্নয়নের স্বার্থে পংকজ নাথের বিকল্প নাই। স্থানীয় ভাবে রাজনৈতিক বিশ্লেসষকরা মনে করেন একাদশ নির্বাচনে পংকজ নাথের উন্নয়নে সাজানো বাগানে বিএনপি নিশ্চল।
তাঁর উন্নয়ন মোকাবেলাই বিএনপির জন্য বড় চ্যালেঞ্জ। হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন দাপ্তরিক সুত্র সমূহ থেকে জানাযায় আওয়ামীলীগের প্রার্থী পংকজ নাথ এমপির মাধ্যমে বর্তমান সরকারের আমলে তার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। যেমন, রাস্তাঘাট, বিদ্যুৎ, ব্রিজ, কালভাট, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির সহ এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। এছাড়াও হিজলা মেহেন্দিগঞ্জ উপজেলা প্রায় ১৭ টি বাজার রয়েছে, এই ১৭ টি বাজার পংকজ নাথ নিজেস্ব তহবিল থেকে খাজনা মুক্ত করেছেন, যারার সুবিধা এলাকার সকল সর্বস্তরের জনগণ ভোগ করছে।
 
 
 
বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর