• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২২ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন
৯৫

বরিশাল সেটেলমেন্ট অফিসে দালালের কারাদন্ড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  


বরিশাল জোনাল সেটেলমেন্ট অফিসে মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে নাসির উদ্দিন হাওলাদার (৪০) নামের এক দালালকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমান আদালত তাকে ৭ দিনের বিনাশ্রম করাদন্ড প্রদান করেছেন।
বুধবার দুপুর দেড়টার দিকে তাকে জোনাল সেটেলমেন্ট অফিস থেকে আটক করা হয়।

সাজাপ্রাপ্ত নাসির উদ্দিন হাওলাদার ২৫নং ওয়ার্ড রুপাতলী এলাকার আহমেদ মোল্লা সড়কের বাসিন্দা মুজাম্মেল হাওলাদার ছেলে।

জোনাল সেটেলমেন্ট অফিসার মোঃ আহসান হাবিব বলেন, দীর্ঘদিন থেকে কিছু ব্যক্তি নিজেদেরকে সেটেলমেন্ট অফিসের বিভিন্ন কাজের লোক পরিচয় দিয়ে জমিজমা সংক্রান্ত কাজে আসে সাধারণ মানুষের সাথে প্রতারনা করে আসছে।

বিষয়টি ডিবি পুলিশকে ও সহকারি কমিশনার (ভুমি) ও বরিশাল সদর নির্বাহী ম্যাজিস্ট্রেট উর্মি ভৌমিককে জানালে তিনি অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে আটক করে ১৮৬০ সালের ১৮৬ ধারা অনুযায়ী উল্লেখিত সাজা প্রদান করেন।

সহকারি কমিশনার (ভুমি) ও বরিশাল সদর নির্বাহী ম্যাজিস্ট্রেট উর্মি ভৌমিক বরিশাল ক্রাইম নিউজকে জানান, কিছু ব্যক্তি সেটেলমেন্ট অফিসে বিভিন্ন কাজ করে দেয়ার নাম করে সাধারণ মানুষের সাথে প্রতারনামূলকভাবে অর্থ হাতিয়ে নিচ্ছে। বিষয়টি জানার পর অভিযান চালিয়ে নাসির উদ্দিন হাওলাদার নামের এক দালালকে আটক করে সাজা প্রদান করা হলেও অন্য দালালরা পালিয়ে গেছে।

আটককৃত দালাল নাসরিরে কাছ থেকে আরও ৩২ জনের একটি ছবিসহ তালিকা চেয়ে আসামির কাছে জবানবন্দি রেকর্ড করে একটি তালিকা সেটেলমেন্টরে প্রতিটি তালায় ঝুলিয়ে দেওয়ার জন্য পুলিশরে কাছে তালিকা চেয়েছেন উর্মি ভৌমিক সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তবে এ ব্যাপারে ডিবির টিমের সাথে কথা বললে জানা যায় আমরা নির্দেশ পেলে যথাযথ দালাদের ধরতে পারবে বলে জানিয়েছেন পুলিশ।

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর