মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দুটি বড় ধরনের ঘূর্নিঝড় মোকাবেলা করতে হলো সাদিক আবদুল্লাহকে সংসদে বাংলাদেশের পতাকবাহী জাহাজ (সুরক্ষা) বিলের রিপোর্ট উপস্থাপন মডেল ফার্মেসী উদ্বোধন করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মুজিব বর্ষ উদযাপনে ভারতের আগ্রহ রয়েছে: রাম মাধব বাংলা বন্ড চালু বিশ্ব অথনীতিতে একটি বড় পদক্ষেপ:অর্থমন্ত্রী ইন্দো-প্যাসিফিক সহযোগিতা বাড়ানোর ওপর গুরুত্ব আরোপ মোমেনের ২০২০ সালের হজ নিয়ে সৌদির সাথে বাংলাদেশের চুক্তি ১ ডিসেম্বর সম্প্রচারের অপেক্ষায় ১১টি বেসরকারি টিভি র‌্যাবের অভিযানে রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি চক্রের হদিস আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার মামলা মুক্তিযোদ্ধাদের মর্যাদা ফিরিয়ে দিয়েছেন শেখ হাসিনা: নাসিম বাণিজ্যমন্ত্রীর হাতে ফুল দিয়ে আলোর পথে ১৩ ডাকাত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা লন্ডনে কমনওয়েলথ মেলায় আবাসিকে গ্যাস সংযোগের পরিকল্পনা সরকারের নেই পাঁচ দিনের সফরে কেনিয়া গেলেন পরিকল্পনামন্ত্রী শাহ আমানতে চার্জার লাইটের ব্যাটারি থেকে সোনা জব্দ জ্বিনে ধরেছে আইরিনকে! বরফের সুনামি! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (ভিডিও) স্ত্রীর কাটা মাথা নিয়ে থানায় হাজির হলেন স্বামী! বুলবুলের পর এবার ধেয়ে আসছে ঘূর্ণিঝড় `পবন`
৬৩

বরিশাল সেটেলমেন্ট অফিসে দালালের কারাদন্ড

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  


বরিশাল জোনাল সেটেলমেন্ট অফিসে মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে নাসির উদ্দিন হাওলাদার (৪০) নামের এক দালালকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমান আদালত তাকে ৭ দিনের বিনাশ্রম করাদন্ড প্রদান করেছেন।
বুধবার দুপুর দেড়টার দিকে তাকে জোনাল সেটেলমেন্ট অফিস থেকে আটক করা হয়।

সাজাপ্রাপ্ত নাসির উদ্দিন হাওলাদার ২৫নং ওয়ার্ড রুপাতলী এলাকার আহমেদ মোল্লা সড়কের বাসিন্দা মুজাম্মেল হাওলাদার ছেলে।

জোনাল সেটেলমেন্ট অফিসার মোঃ আহসান হাবিব বলেন, দীর্ঘদিন থেকে কিছু ব্যক্তি নিজেদেরকে সেটেলমেন্ট অফিসের বিভিন্ন কাজের লোক পরিচয় দিয়ে জমিজমা সংক্রান্ত কাজে আসে সাধারণ মানুষের সাথে প্রতারনা করে আসছে।

বিষয়টি ডিবি পুলিশকে ও সহকারি কমিশনার (ভুমি) ও বরিশাল সদর নির্বাহী ম্যাজিস্ট্রেট উর্মি ভৌমিককে জানালে তিনি অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে আটক করে ১৮৬০ সালের ১৮৬ ধারা অনুযায়ী উল্লেখিত সাজা প্রদান করেন।

সহকারি কমিশনার (ভুমি) ও বরিশাল সদর নির্বাহী ম্যাজিস্ট্রেট উর্মি ভৌমিক বরিশাল ক্রাইম নিউজকে জানান, কিছু ব্যক্তি সেটেলমেন্ট অফিসে বিভিন্ন কাজ করে দেয়ার নাম করে সাধারণ মানুষের সাথে প্রতারনামূলকভাবে অর্থ হাতিয়ে নিচ্ছে। বিষয়টি জানার পর অভিযান চালিয়ে নাসির উদ্দিন হাওলাদার নামের এক দালালকে আটক করে সাজা প্রদান করা হলেও অন্য দালালরা পালিয়ে গেছে।

আটককৃত দালাল নাসরিরে কাছ থেকে আরও ৩২ জনের একটি ছবিসহ তালিকা চেয়ে আসামির কাছে জবানবন্দি রেকর্ড করে একটি তালিকা সেটেলমেন্টরে প্রতিটি তালায় ঝুলিয়ে দেওয়ার জন্য পুলিশরে কাছে তালিকা চেয়েছেন উর্মি ভৌমিক সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তবে এ ব্যাপারে ডিবির টিমের সাথে কথা বললে জানা যায় আমরা নির্দেশ পেলে যথাযথ দালাদের ধরতে পারবে বলে জানিয়েছেন পুলিশ।

এই বিভাগের আরো খবর