সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন আইসিসির সিইও সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত
৫৬৭

বরিশাল বিভাগের ২১-আসনে ৩৭ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০১৮  

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল বিভাগে ২১টি আসনে ৩৭ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

রোববার সকাল থেকেই ১৮২ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। যাচাই-বাছাই শেষে আগামী ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে চুড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

বরিশাল বিভাগের ২১ আসনে মনোনয়ন বাতিল হলো যাদের-

বরিশাল-১ : বরিশাল-১ আসনে স্বতন্ত্র প্রার্থী বাদশা মিয়ার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

বরিশাল-২ : বরিশাল -২ আসনে জাতীয় পার্টির মনোনিত প্রার্থী চিত্র নায়ক মাসুদ পারভেজ সোহেল রানা, লীগের বিদ্রোহী প্রাথী রুবিনা আক্তার, ক্যাপটেন এম মোয়াজ্জেম হোসেন, ফায়জুল হক রাজুর মনোনয়ন পত্র বাতিল করা হয়। এছাড়া জাসদের মনোনীত প্রার্থী আনিচুজ্জামান ও স্বতন্ত্র প্রার্থী শাহ আলম মিয়ার মনোনয়ন পত্র বাতিল করা হয়।

বরিশাল-৩ : বরিশাল-৩ আসনে ঐক্য ন্যাপের মনোনীত প্রার্থী নুরুল ইসলামের মনোনয়ন বাতিল করা হয়।

বরিশাল-৬ : বরিশাল-৬ আসনে স্বতন্ত্র প্রার্থী ওসমান হোসাইনের মনোনয়ন পত্র বাতিল করা হয়।

ঝালকাঠি-১ : ঝালকাঠি-১ আসনে মো. মনিরুজ্জামান, ফয়েজুল হক, মুহাম্মদ শাহজালাল শামীম, ইয়াসমিন আক্তার পপি, মো. দেলোয়ার হোসেন ও নজরুল ইসলাম। এরা সবাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

ঝালকাঠি-২ : ঝালকাঠি-২ আসনে গণফোরাম প্রার্থী জাহান শাহ কবিরের মনোনয়নপত্র বাতিল করা হয়। শিল্পমন্ত্রী আমির হোসেন ও সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিষ্টার শাহজাহান ওমর বীর উত্তমের মনোনয়নপত্র বৈধ হয়েছে।

পটুয়াখালী-১ : পটুয়াখালী-১ আসনে মনোনয়ন বাদ পড়া প্রার্থীরা হলেন- স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম মৃধা, জাকের পার্টির প্রার্থী আব্দুর রশিদ, এনপিপির প্রার্থী মো. সুমন সন্যামত এবং বাংলাদেশ মুসলিম লীগের প্রার্থী খবির উদ্দিন রেজা হাওলাদার। জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। পটুয়াখালী-১ আসনে দলীয় প্রার্থী হয়েছিলেন তিনি।

পটুয়াখালী-২  : পটুয়াখালী-২ আসনে বাদ পড়া প্রার্থীরা হলেন- বিএনপির প্রার্থী শহিদুল ইসলাম তালুকদার, স্বতন্ত্র প্রার্থী মো. শফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান খান ও স্বতন্ত্র প্রার্থী আবু নাইম।

পটুয়াখালী-৩ : হলফনামায় স্বাক্ষর না থাকায় পটুয়াখালী-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনির মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং অফিসার। রোববার দুপুর ১২টায় পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র বাছাইয়ের সময় এ ঘোষণা দেয়া হয়।

বরগুনা-১ : যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন- বরগুনা-১ আসনের বিএনপির প্রার্থী মো. মতিউর রহমান তালুকদার,

বরগুনা-২ : বরগুনা-২ আসনের প্রগতিশীল গণতান্ত্রিক দলের প্রার্থী মো. সালাহ উদ্দিন ও এনপিপির প্রার্থী মো. মিজানুর রহমান।

ভোলা-১ : ভোলা-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম নবী আলমগীরের মনোনয়নপত্র বাতিল করা হয়।

ভোলা-২ : আসনে স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির সেলিম,

ভোলা-৪ : আসনে জাতীয় পার্টির প্রার্থী এম এ মান্নানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

পিরোজপুর-১ : পিরোজপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মো. গোলাম হায়দার . মনোনয়নপত্রের সঙ্গে সমর্থকদের স্বাক্ষর সঠিক না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অপরদিকে এ আসনে বিএনএফর (বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট) মনিমোহন বিশ্বাসের মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে।

পিরোজপুর-৩ : পিরোজপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. এম নজরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী মো. আবু তারেকের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তাদের মনোনয়নপত্রে সমর্থকদের স্বাক্ষর সঠিক না থাকায় বাতিল করা হয়েছে। আর স্বতন্ত্র প্রার্থী সুধীর রঞ্জন বিশ্বাসের সমর্থকদের স্বাক্ষরের তালিকা না দেয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এই বিভাগের আরো খবর