সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী র‌্যাবের হাতে গ্রেফতার দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ
১৫

বরিশাল পুলিশের চার থানায় যুক্ত হল পরিদর্শক অপারেশন পদ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  

 

 বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) চার থানায় যুক্ত হয়েছেন আরও চার পরিদর্শক (ইন্সপেকটর)। তাদেরকে পরিদর্শক (অপারেশন) পদে দায়িত্ব দেওয়া হয়েছে।
এর মধ্য দিয়ে বরিশালের চার থানায় মোট ১২ পরিদর্শক দায়িত্ব পালনে নিযুক্ত হয়েছেন। প্রশাসন, তদন্ত ও অপারেশন, এ তিন ভাগে তাদের দায়িত্ব দেওয়া হয়েছে বিএমপির চার থানায়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ সূত্রে জানা যায়, গত বছরের ডিসেম্বরে উপ-পরিদর্শক (এসআই) থেকে পরিদর্শক (ইন্সপেকটর) পদে পদোন্নতি পেয়েছেন বেশ কিছু কর্মকর্তা। তাদের মধ্যে চারজনকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের চার থানায় পরিদর্শক অপারেশন’র দায়িত্ব দেওয়া হয়েছে। এদের মধ্যে বরিশাল কোতয়ালি মডেল থানার সাবেক সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান পরিদর্শক পদে পদোন্নতি পাওয়ার পরে তাকে এয়ারপোর্ট থানার পরিদর্শক (অপারেশন)’র দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া কোতয়ালী মডেল থানায় মো. মোজাম্মেল হক, কাউনিয়া থানায় হিরন্ময় সরকার এবং বন্দর থানার পরিদর্শক (অপারেশন)’র দায়িত্ব দেওয়া হয়েছে সঞ্জয় কুমারকে।

নগর পুলিশ সূত্রে জানা গেছে, ইতোপূর্বে থানাগুলোতে সেকেন্ড অফিসারের দায়িত্ব পালন করতেন একজন করে জ্যেষ্ঠ উপ-পরিদর্শক। পরিদর্শক অপারেশন পদ সৃষ্টির কারণে সেকেন্ড অফিসার পদ আর থাকছে না থানাগুলোতে। যারা পরিদর্শক (অপারেশন) পদে যুক্ত হয়েছেন তারাই সেকেন্ড অফিসারের দায়িত্ব পালন করবেন।

পরিদর্শক (অপারেশন) পদে দায়িত্ব পালন করা এয়ারপোর্ট থানার পরিদর্শক বা ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান জানান, অফিসারদের ডিউটি বণ্টন, কমিউনিটি পুলিশিং কার্যক্রম, স্টুডেন্ট পুলিশিং কার্যক্রম, অভিযানে ফোর্স পাঠানোসহ সেকেন্ড অফিসাররা যেসব দায়িত্ব পালন করতেন, সেগুলোই পালন করছেন তারা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেন, মূলত জনগণের সেবার মান আরও উন্নত এবং থানাগুলোতে যাতে মানুষ খুব সহজেই আরও ভালো সেবা পেতে পারে, সে জন্য চার থানায় একজন করে পরিদর্শক (অপারেশন)’র দায়িত্ব দেওয়া হয়েছে।

এই বিভাগের আরো খবর