মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দুটি বড় ধরনের ঘূর্নিঝড় মোকাবেলা করতে হলো সাদিক আবদুল্লাহকে সংসদে বাংলাদেশের পতাকবাহী জাহাজ (সুরক্ষা) বিলের রিপোর্ট উপস্থাপন মডেল ফার্মেসী উদ্বোধন করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মুজিব বর্ষ উদযাপনে ভারতের আগ্রহ রয়েছে: রাম মাধব বাংলা বন্ড চালু বিশ্ব অথনীতিতে একটি বড় পদক্ষেপ:অর্থমন্ত্রী ইন্দো-প্যাসিফিক সহযোগিতা বাড়ানোর ওপর গুরুত্ব আরোপ মোমেনের ২০২০ সালের হজ নিয়ে সৌদির সাথে বাংলাদেশের চুক্তি ১ ডিসেম্বর সম্প্রচারের অপেক্ষায় ১১টি বেসরকারি টিভি র‌্যাবের অভিযানে রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি চক্রের হদিস আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার মামলা মুক্তিযোদ্ধাদের মর্যাদা ফিরিয়ে দিয়েছেন শেখ হাসিনা: নাসিম বাণিজ্যমন্ত্রীর হাতে ফুল দিয়ে আলোর পথে ১৩ ডাকাত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা লন্ডনে কমনওয়েলথ মেলায় আবাসিকে গ্যাস সংযোগের পরিকল্পনা সরকারের নেই পাঁচ দিনের সফরে কেনিয়া গেলেন পরিকল্পনামন্ত্রী শাহ আমানতে চার্জার লাইটের ব্যাটারি থেকে সোনা জব্দ জ্বিনে ধরেছে আইরিনকে! বরফের সুনামি! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (ভিডিও) স্ত্রীর কাটা মাথা নিয়ে থানায় হাজির হলেন স্বামী! বুলবুলের পর এবার ধেয়ে আসছে ঘূর্ণিঝড় `পবন`
১৫০

বরিশালে ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

 

 বরিশালে ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।
বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) বরিশাল নগর ও বানারীপাড়া উপজেলায় পৃথকভাবে অভিযান চালায় জেলা প্রশাসন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এরমধ্যে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার ও সুব্রত বিশ্বাস দাসের নেতৃত্বে নগরের ধান গবেষণা রোড এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়।
অভিযানে খাদ্য প্রস্তুতের লাইসেন্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও মোড়কে পণ্যের ওজন না থাকার অপরাধে বেকারিকে বিএসটিআই আইন-২০১৮ মোতাবেক ঢাকা বেকারি ও ডেইলি প্লাস নামক দু’টি বেকারিকে ১৫ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় প্রসিকিউশন কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএসটিআই'র ফিল্ড কর্মকর্তা মো. মাহফুজুর রহমান ও জহুরুল ইসলাম।
অপরদিকে বরিশালের বানারীপাড়ায় ভেজালবিরোধী অভিযানে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়ার নেতৃত্বে অভিযানে ১০ আর্মড পুলিশ ব্যাটেলিয়নের সদস্যরা।
এসময় ভান্ডারী জেনারেল পোল্ট্রি স্টোরের প্রোপাইটর সোহেলকে দেড় হাজার টাকা, ভাই ভাই পোল্ট্রির প্রোপাইটর রতনকে ১ হাজার টাকা, মাতৃভান্ডারের প্রোপাইটর উত্তম কুমার কুণ্ডকে ৩ হাজার টাকা, নয়া জামান স্টোরের প্রোপাইটর হাবিবুর রহমাকে আড়াই হাজার টাকা, ভাই ভাই স্টোরের প্রোপাইটর আবুল বাশারকে ৫ হাজার টাকাও লোকনাথ স্টোরের প্রোপাইটর রাম কৃষ্ণ বণিককে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
পণ্যের মোড়ক ব্যবহার ও মূল্যের তালিকা প্রদর্শন না করা,  প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রি বা সরবরাহ না করা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৩৮, ও ৪৫ ধারা মোতাবেক এ জরিমানা করা হয়।

এই বিভাগের আরো খবর