সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী বরিশালে কাজী নজরুল ইসলামের ৪৩তম প্রয়াণ বার্ষিকী অনুষ্ঠিত রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী হাজিদের দেশে ফেরার শেষ ফ্লাইট আজ আন্তর্জাতিক গণতন্ত্র দিবস আজ শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের কার্যক্রম আজ শুরু
১১৬

বরিশালে ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

 

 বরিশালে ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।
বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) বরিশাল নগর ও বানারীপাড়া উপজেলায় পৃথকভাবে অভিযান চালায় জেলা প্রশাসন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এরমধ্যে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার ও সুব্রত বিশ্বাস দাসের নেতৃত্বে নগরের ধান গবেষণা রোড এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়।
অভিযানে খাদ্য প্রস্তুতের লাইসেন্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও মোড়কে পণ্যের ওজন না থাকার অপরাধে বেকারিকে বিএসটিআই আইন-২০১৮ মোতাবেক ঢাকা বেকারি ও ডেইলি প্লাস নামক দু’টি বেকারিকে ১৫ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় প্রসিকিউশন কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএসটিআই'র ফিল্ড কর্মকর্তা মো. মাহফুজুর রহমান ও জহুরুল ইসলাম।
অপরদিকে বরিশালের বানারীপাড়ায় ভেজালবিরোধী অভিযানে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়ার নেতৃত্বে অভিযানে ১০ আর্মড পুলিশ ব্যাটেলিয়নের সদস্যরা।
এসময় ভান্ডারী জেনারেল পোল্ট্রি স্টোরের প্রোপাইটর সোহেলকে দেড় হাজার টাকা, ভাই ভাই পোল্ট্রির প্রোপাইটর রতনকে ১ হাজার টাকা, মাতৃভান্ডারের প্রোপাইটর উত্তম কুমার কুণ্ডকে ৩ হাজার টাকা, নয়া জামান স্টোরের প্রোপাইটর হাবিবুর রহমাকে আড়াই হাজার টাকা, ভাই ভাই স্টোরের প্রোপাইটর আবুল বাশারকে ৫ হাজার টাকাও লোকনাথ স্টোরের প্রোপাইটর রাম কৃষ্ণ বণিককে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
পণ্যের মোড়ক ব্যবহার ও মূল্যের তালিকা প্রদর্শন না করা,  প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রি বা সরবরাহ না করা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৩৮, ও ৪৫ ধারা মোতাবেক এ জরিমানা করা হয়।

এই বিভাগের আরো খবর