• সোমবার   ১০ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৮৭ দলীয় পরিচয় কোনো অপরাধীকে রক্ষা করতে পারেনি: কাদের লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২
১১৩

বরিশালে ২০ জনকে সোয়া লাখ টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বরিশালে নানামুখী কার্যক্রম চালাচ্ছেন ভ্রাম্যমাণ আদালত। পুলিশ ও র‌্যাবের সহায়তায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী ভূমি কর্মকর্তারা এসব অভিযান পরিচালনা করছেন।

মঙ্গলবার (১৪ এপ্রিল) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান, মো. সাইফুল ইসলাম, নিরুপম মজুমদার ও শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন বরিশাল নগর এবং সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালান।

এসময় সরকারি নির্দেশ অমান্য করে অপ্রয়োজনীয় দোকান খোলা রাখা, জনসমাগম করা এবং অপ্রয়োজনে রাস্তায় বের হওয়ার কারণে ১৬ দোকান মালিক ও ব্যক্তিকে ৭৪ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান পরিচালিত ভ্রাম্যমাণ আদালত সরকারি সহায়তার চাল মজুদ ও বিক্রির দায়ে দু’জনকে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন। পাশাপাশি উভয়কে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ১৫ দিন করে কারাদণ্ড দেন।

এছাড়া মুলাদী উপজেলায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুম্পা ঘোষ অভিযান চালিয়ে দুই দোকান মালিককে ছয় হাজার টাকা ও দুই ব্যক্তিকে আটশ’ টাকা জরিমানা করেন।

এছাড়া অভিযানে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে জনগণকে নিজ নিজ ঘরে থাকতে প্রচারণা চালানোর পাশাপাশি স্বাস্থ্য নির্দেশনা না মানলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযান ছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন উপজেলায় ৩ হাজার ৬১১টি কর্মহীন অসহায় পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তা দেওয়া হয়। সেখানে সর্বমোট ২৮ দশমিক ৬ মেট্রিক টন চাল ও নগদ ৩ লাখ ১৯ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়।

এ পর্যন্ত বরিশাল জেলায় মোট ৮২১ দশমিক ৮৮ মেট্রিকটন চাল, নগদ ৩৮ লাখ ৭০ হাজার টাকা এবং শিশুখাদ্য বাবদ ৩ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে।

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর