• রোববার   ০৯ মে ২০২১ ||

  • বৈশাখ ২৫ ১৪২৮

  • || ২৬ রমজান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ দিনবদলের অভিযাত্রায় অদম্য গতিতে দেশ এগিয়ে চলছে: সেতুমন্ত্রী তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ সেরামের টিকা না পেলে টাকা ফেরত চাওয়া হবে: অর্থমন্ত্রী ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ১২ মে’র আগেই আসবে চীনের টিকা: পররাষ্ট্রমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু বাঁশখালীতে নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে দেয়ার নির্দেশ জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক

বরিশালে ২০ জনকে সোয়া লাখ টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বরিশালে নানামুখী কার্যক্রম চালাচ্ছেন ভ্রাম্যমাণ আদালত। পুলিশ ও র‌্যাবের সহায়তায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী ভূমি কর্মকর্তারা এসব অভিযান পরিচালনা করছেন।

মঙ্গলবার (১৪ এপ্রিল) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান, মো. সাইফুল ইসলাম, নিরুপম মজুমদার ও শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন বরিশাল নগর এবং সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালান।

এসময় সরকারি নির্দেশ অমান্য করে অপ্রয়োজনীয় দোকান খোলা রাখা, জনসমাগম করা এবং অপ্রয়োজনে রাস্তায় বের হওয়ার কারণে ১৬ দোকান মালিক ও ব্যক্তিকে ৭৪ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান পরিচালিত ভ্রাম্যমাণ আদালত সরকারি সহায়তার চাল মজুদ ও বিক্রির দায়ে দু’জনকে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন। পাশাপাশি উভয়কে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ১৫ দিন করে কারাদণ্ড দেন।

এছাড়া মুলাদী উপজেলায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুম্পা ঘোষ অভিযান চালিয়ে দুই দোকান মালিককে ছয় হাজার টাকা ও দুই ব্যক্তিকে আটশ’ টাকা জরিমানা করেন।

এছাড়া অভিযানে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে জনগণকে নিজ নিজ ঘরে থাকতে প্রচারণা চালানোর পাশাপাশি স্বাস্থ্য নির্দেশনা না মানলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযান ছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন উপজেলায় ৩ হাজার ৬১১টি কর্মহীন অসহায় পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তা দেওয়া হয়। সেখানে সর্বমোট ২৮ দশমিক ৬ মেট্রিক টন চাল ও নগদ ৩ লাখ ১৯ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়।

এ পর্যন্ত বরিশাল জেলায় মোট ৮২১ দশমিক ৮৮ মেট্রিকটন চাল, নগদ ৩৮ লাখ ৭০ হাজার টাকা এবং শিশুখাদ্য বাবদ ৩ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে।