• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড
৭৯

বরিশালে সরকারি সেবায় কল সেন্টার `৩৩৩`

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

সরকারের প্রদেয় সেবাসমূহ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কল সেন্টার ‘৩৩৩’ উদ্বোধন হয়েছে বরিশালে। বুধবার বেলা সাড়ে ১২ টায় জেলা প্রশাসনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে অবহিত করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। 

জেলা প্রশাসক বলেন, সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই প্রকল্পের সহযোগিতায় নাগরিকদের জন্য সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ-প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ ২০১৮ সালের ১২ এপ্রিল ‘৩৩৩’ কল সেন্টারের উদ্বোধন করেন। 

দেশের যেকোন নাগরিক যেকোন মুঠোফোন কিংবা ল্যান্ড ফোনের মাধ্যমে ‘৩৩৩’ এবং প্রবাসীগণ ‘০৯৬৬৬৭৮৯৩৩৩’ নম্বরে কল করে সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য, পর্যটন আকর্ষণীয় স্থানসমূহ এবং বিভিন্ন জেলা সম্পর্কিত তথ্য জানতে পারছেন। পাশাপাশি বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকারে জনগণ এই কল সেন্টারের মাধ্যমে জেলা প্রশাসক কিংবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করতে পারছেন। 
এ ছাড়া নাগরিকগণ এই সেবার মাধ্যমে বাল্যবিবাহ, ইভটিজিং ও খাদ্যে ভেজালের প্রতিকার, সরকারি কর্মকর্তাদের সাথে যোগাযোগের তথ্য, ইসলামিক মাসআলা-মাসায়েল, নিরাপদ অভিভাসন সংক্রান্ত তথ্য ও অভিযোগ, ই-টিআইএন সংক্রান্ত তথ্য, আবহাওয়া তথ্যসহ বিভিন্ন সেবা পাওয়া যাবে ‘৩৩৩’ কল সেন্টারে কল করে। এছাড়া কল সেন্টারে যথাযথ প্রক্রিয়ায় ক্ষুদে বার্তা পাঠিয়েও পরীক্ষার ফল এবং বিভিন্ন দিবস সম্পর্কিত তথ্য পাওয়া যাবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। সরকার কেন্দ্রীয়ভাবে এই সেবা প্রদান করছে বলে জেলা প্রশাসক জানান। 

‘৩৩৩’ কল সেন্টারের মাধ্যমে সরকারি সেবার তথ্য পেতে জনগণকে উদ্বুদ্ধ করতে গণমাধ্যমে ফলাও করে প্রচার-প্রচারণা চালানোর অনুরোধ জানান জেলা প্রশাসক। 

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌহিদুজ্জামান পাভেল ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হোসেন চৌধুরীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর