মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
হাসানাত আবদুল্লাহ নির্দেশে স্বাস্থ্য কমপ্লেক্স জেনারেটর জনসভায় কথা বলার ভয় কাটিয়ে ওঠার উপায় নৌ স্বাধীনতায় বিশ্বাস করে ভারত: রীভা গাঙ্গুলি নাসের আল-খেলাইফি: জেলে থেকে ফরাসি ফুটবলের ‘সম্রাট’ এজেন্টদের টাকা দিয়ে মালয়েশিয়া গেলে পুনঃনিয়োগের অনুরোধ প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে ক্ষমা করা হবে না: কাদের র‌্যাব-৮ এর অভিযানে ১১,৫০০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার ট্রেন দুর্ঘটনা : তূর্ণা নিশীথার মাস্টার-সহকারী মাস্টার বরখাস্ত মুক্তিযোদ্ধা কোটায় চাকরিতে প্রতারণা : রাজস্ব কর্মকর্তার কারাদণ্ড ঘূর্ণিঝড় বুলবুল : কৃষি ফসলের ক্ষতি ২৬৩ কোটি টাকা চার দিনের সফরে আজ নেপাল গেলেন রাষ্ট্রপতি ট্রেন দুর্ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর শোক শুধু কৃষিতে নির্ভর না করে শিল্প উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী রেল দুর্ঘটনা: সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ ৬ ঘণ্টা পর চালু হলো ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ ট্রেন দুর্ঘটনায় নিহতের পরিবারকে ১ লাখ,আহতদের ১০ হাজার দেয়ার ঘোষণা নুসরাত হত্যা:ফাঁসির আসামিদের পাঠানো হলো কুমিল্লা কারাগারে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী দুই ট্রাভেল এজেন্সিতে র‌্যাবের অভিযান, ১০৫০ পাসপোর্ট জব্দ কসবায় ট্রেন সংঘর্ষে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

বরিশালে সরকারি সেবায় কল সেন্টার `৩৩৩`

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

সরকারের প্রদেয় সেবাসমূহ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কল সেন্টার ‘৩৩৩’ উদ্বোধন হয়েছে বরিশালে। বুধবার বেলা সাড়ে ১২ টায় জেলা প্রশাসনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে অবহিত করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। 

জেলা প্রশাসক বলেন, সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই প্রকল্পের সহযোগিতায় নাগরিকদের জন্য সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ-প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ ২০১৮ সালের ১২ এপ্রিল ‘৩৩৩’ কল সেন্টারের উদ্বোধন করেন। 

দেশের যেকোন নাগরিক যেকোন মুঠোফোন কিংবা ল্যান্ড ফোনের মাধ্যমে ‘৩৩৩’ এবং প্রবাসীগণ ‘০৯৬৬৬৭৮৯৩৩৩’ নম্বরে কল করে সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য, পর্যটন আকর্ষণীয় স্থানসমূহ এবং বিভিন্ন জেলা সম্পর্কিত তথ্য জানতে পারছেন। পাশাপাশি বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকারে জনগণ এই কল সেন্টারের মাধ্যমে জেলা প্রশাসক কিংবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করতে পারছেন। 
এ ছাড়া নাগরিকগণ এই সেবার মাধ্যমে বাল্যবিবাহ, ইভটিজিং ও খাদ্যে ভেজালের প্রতিকার, সরকারি কর্মকর্তাদের সাথে যোগাযোগের তথ্য, ইসলামিক মাসআলা-মাসায়েল, নিরাপদ অভিভাসন সংক্রান্ত তথ্য ও অভিযোগ, ই-টিআইএন সংক্রান্ত তথ্য, আবহাওয়া তথ্যসহ বিভিন্ন সেবা পাওয়া যাবে ‘৩৩৩’ কল সেন্টারে কল করে। এছাড়া কল সেন্টারে যথাযথ প্রক্রিয়ায় ক্ষুদে বার্তা পাঠিয়েও পরীক্ষার ফল এবং বিভিন্ন দিবস সম্পর্কিত তথ্য পাওয়া যাবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। সরকার কেন্দ্রীয়ভাবে এই সেবা প্রদান করছে বলে জেলা প্রশাসক জানান। 

‘৩৩৩’ কল সেন্টারের মাধ্যমে সরকারি সেবার তথ্য পেতে জনগণকে উদ্বুদ্ধ করতে গণমাধ্যমে ফলাও করে প্রচার-প্রচারণা চালানোর অনুরোধ জানান জেলা প্রশাসক। 

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌহিদুজ্জামান পাভেল ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হোসেন চৌধুরীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  

এই বিভাগের আরো খবর