• মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৪ ১৪২৭

  • || ১১ সফর ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পাঁচদিনের রিমান্ডে জেএমআই চেয়ারম্যান করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৪৮৮ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই দূরদর্শী নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়: কাদের করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০ মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩
১৪৬

বরিশালে মোবাইল কোর্টের অভিযানে ১ লক্ষ টাকা জরিমানা 

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  

বরিশালের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায় বরিশাল নগরীর অন্যতম ব্যস্ত এলাকা লঞ্চঘাট এবং পোর্ট রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। 

আজ ২৭ জানুয়ারি সোমবার দুপুর ১২ টার দিকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান বান্দ রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা কালে ঋষি স্টোরে পঁচা ফল বিক্রিয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারা মোতাবেক প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী বিকাশ রায়কে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

একই স্থানে আরিফ এন্টারপ্রাইজকে তাদের দোকানে কৃষি বিপণন লাইসেন্স নবায়ন না করার অপরাধে মোহাম্মদ লতিফকে কৃষি বিপণন আইন ২০১৮ এর ৫(২) ধারা মোতাবেক ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অপরদিকে পোর্ট রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান চালিয়ে মেসার্স পবিত্র ভান্ডারকে মেয়াদ উত্তীর্ণ কোলড্রিংস এবং কৃষি বিপণন লাইসেন্স না থাকার অপরাধে তপন সাহাকে কৃষি বিপণন আইন ২০১৮ এর ৫(২) ধারা মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

একই এলাকায় অনিক ফিসকে তাদের দোকানে কৃষি বিপণন লাইসেন্স নবায়ন না করার অপরাধে জাকির হোসেনকে কৃষি বিপণন আইন ২০১৮ এর ৫(২) ধারা মোতাবেক ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। চারটি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে এক লক্ষ টাকা জরিমানা করা হয় পাশাপাশি তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভুলগুলো শুধরিয়ে নেয়ার জন্য পরামর্শ দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বরিশাল। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা কৃষি বিপণন অফিসের কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন র‌্যাব-৮ এর একটি টিম। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বরিশাল।

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর