বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৫ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর বিশ্ববাসীর কাছে বাংলাদেশ এখন অনুকরণীয়: শ ম রেজাউল ওআইসিকে শক্তিশালী করতে চাই: ড. মোমেন ধর্ষকদের ধরিয়ে দিন, কঠোর ব্যবস্থা নেবো: প্রধানমন্ত্রী টাকা না থাকলে এত উন্নয়ন কাজ করছি কীভাবে : প্রধানমন্ত্রী সব ব্যথা চেপে রেখে দেশের জন্য কাজ করছি : প্রধানমন্ত্রী ট্রেনে খোলা খাবার বিক্রি ও প্লাস্টিকের কাপ নিষিদ্ধ হচ্ছে চলতি বছরে জিপিএ-৪ কার্যকর হচ্ছে
২১

বরিশালে মোবাইল কোর্টের অভিযানে ১ লক্ষ টাকা জরিমানা 

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  

বরিশালের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায় বরিশাল নগরীর অন্যতম ব্যস্ত এলাকা লঞ্চঘাট এবং পোর্ট রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। 

আজ ২৭ জানুয়ারি সোমবার দুপুর ১২ টার দিকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান বান্দ রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা কালে ঋষি স্টোরে পঁচা ফল বিক্রিয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারা মোতাবেক প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী বিকাশ রায়কে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

একই স্থানে আরিফ এন্টারপ্রাইজকে তাদের দোকানে কৃষি বিপণন লাইসেন্স নবায়ন না করার অপরাধে মোহাম্মদ লতিফকে কৃষি বিপণন আইন ২০১৮ এর ৫(২) ধারা মোতাবেক ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অপরদিকে পোর্ট রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান চালিয়ে মেসার্স পবিত্র ভান্ডারকে মেয়াদ উত্তীর্ণ কোলড্রিংস এবং কৃষি বিপণন লাইসেন্স না থাকার অপরাধে তপন সাহাকে কৃষি বিপণন আইন ২০১৮ এর ৫(২) ধারা মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

একই এলাকায় অনিক ফিসকে তাদের দোকানে কৃষি বিপণন লাইসেন্স নবায়ন না করার অপরাধে জাকির হোসেনকে কৃষি বিপণন আইন ২০১৮ এর ৫(২) ধারা মোতাবেক ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। চারটি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে এক লক্ষ টাকা জরিমানা করা হয় পাশাপাশি তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভুলগুলো শুধরিয়ে নেয়ার জন্য পরামর্শ দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বরিশাল। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা কৃষি বিপণন অফিসের কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন র‌্যাব-৮ এর একটি টিম। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বরিশাল।

এই বিভাগের আরো খবর