বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একাদশ সংসদের পঞ্চম অধিবেশন শুরু ৭ নভেম্বর যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি সেখানে অভিযান- স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাম সম্মেলনে যোগ দিতে বাকু যাচ্ছেন প্রধানমন্ত্রী রিফাত হত্যা : প্রধান আসামির জামিন নামঞ্জুর বিএসএমএমইউয়ে বিশ্ব অ্যানেসথেসিয়া ও মেরুদণ্ড দিবস পালিত মুন্সিগঞ্জের ১৩টি সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সরকারের ধারাবাহিকতার কারণেই উন্নয়ন প্রকল্প গতিশীল: প্রধানমন্ত্রী আজ কম্বোডিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ বিশ্ব অ্যানেসথেসিয়া দিবস আজ মিনিস্ট্রিয়াল কনসালটেশনে যোগ দিতে আমিরাতে প্রবাসী কল্যাণমন্ত্রী বিশ্ব খাদ্য দিবস আজ নিরাপদ খাদ্য নি‌শ্চিত করার আহ্বান প্রধানমন্ত্রীর বরিশালে ২৭ জেলের জেল-জরিমানা কখন গোসল করা ভালো, সকালে না রাতে? জনপ্রশাসনের ৬ কর্মচারী মাসের সেরা কর্মী নির্বাচিত নতুন প্রজন্মকে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার আহ্বান দেশের প্রথম বাণিজ্যিক সৌর প্লান্টের উৎপাদন শুরু পাকিস্তান সফরে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন বদলে গেল বাংলা বর্ষপঞ্জি, বুধবার ৩১ আশ্বিন
১৯

বরিশালে মৃৎশিল্পীদের সম্মেলন ও সম্মাননা প্রদান

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

বরিশাল নগরীর অশ্বিনী কুমার টাউন হল মঞ্চে ০২ দিনব্যাপী ১১তম মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননা অনুষ্ঠান শুক্রবার বেলা ১১ টায় উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বরিশাল চারুকলার সভাপতি আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন-মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, বরিশাল ও খুলনা বিভাগের প্রত্নতত্ব আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতা, বরিশাল বিসিকের উপ-মহাপরিচালক জালিস মাহমুদ, অমৃত লাল দে অ্যান্ড কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বিজয় কৃষ্ণ দে, বিশিষ্ট আইনজীবী ও সাংবাদিক মানবেন্দ্র বটব্যাল, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ, সামিট পাওয়ার লিমিটেডের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার এস এম আলী আহসান, বরিশাল চেম্বার অব কমার্সের পরিচালক মৃণাল কান্তি সাহা ও পরিচালক ভানু লাল দে।

অনুষ্ঠানে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন আহ্বায়ক সুশান্ত ঘোষ ও সদস্য সচিব বাপ্পী মজুমদার।

এর আগে অনুষ্ঠানের মৃৎ ঐতিহ্যের ডকুমেন্টারি উপস্থাপন করেন প্রত্নতত্ত্ব অধিদপ্তর বরিশাল ও খুলনা বিভাগের আঞ্চলিক পরিচালক এবং অনুষ্ঠানের বিশেষ অতিথি আফরোজা খান মিতা।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মৃৎ শিল্পীদের বিভিন্ন স্টল পরিদর্শন করেন। একপ্রর্যায়ে তিনি মৃৎ শিল্পীদের সাথে মাটির আসবাবপত্র তৈরী করেন। সভার শুরুতে প্রধান অতিথি সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ অন্যান্য অতিথিকে উত্তরীয় পরিয়ে দেয়া হয়। পরে সংগঠন থেকে তাদেরকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে। এছাড়া সন্ধ্যায় একই মঞ্চে অনুষ্ঠিত হয়েছে চারুকলা শিল্পীদের আবৃতি, নৃত্যানুষ্ঠানসহ রবীন্দ্র ও নজরুল সংগীত।

মেলায় বাউফল, কলসকাঠী, নওগা, টাঙ্গাইল, রাজশাহী, শেরপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, শরীয়তপুরসহ অনেক স্থান থেকে আগত মৃৎশিল্পীরা এতে  অংশগ্রহণ করেন। আগামীকাল বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের দেড়শো মৃৎশিল্পীদের সম্মাননা প্রদান করা হবে।

এই বিভাগের আরো খবর