• রোববার   ১১ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৮ ১৪২৭

  • || ২৮ শা'বান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সহযোগিতা চান স্বরাষ্ট্রমন্ত্রী আ. লীগের নিজস্ব ইতিহাস তৈরির কারখানা নেই: কাদের জেএমবির ভারপ্রাপ্ত আমিরের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ লকডাউনে কোথাও উন্নয়ন কাজ বন্ধ থাকবে না: পরিকল্পনামন্ত্রী ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস: গ্রেফতার হেফাজতের লোকমান আমিনী পুরো বিশ্বেই শান্তির সংস্কৃতি ছড়িয়ে দিতে চায় বাংলাদেশ: মোমেন ১২-১৩ এপ্রিল চলমান লকডাউনের নির্দেশনা জারি থাকবে: সেতুমন্ত্রী টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক করোনায় একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইনমন্ত্রী দু`দিন আগেই শেষ হচ্ছে বইমেলা আমাদের সামনে নির্ঘাত অশনি সংকেত : কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৭৪ জনের মৃত্যু সরকারের নিজস্ব অর্থায়নে হচ্ছে দ্বিতীয় আমিনবাজার সেতু: সেতুমন্ত্রী দ্বিতীয় ডোজের টিকা নিলেন আইসিটি প্রতিমন্ত্রী মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী রফিকুল ইসলাম মাদানী আটক জনগণের নিরাপত্তার কথা মাথায় রেখেই লকডাউন দেয়া হয়েছে: অর্থমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

বরিশালে মুজিববর্ষ উপলক্ষে দুই প্রতিবন্ধীকে হুইল চেয়ার বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ মার্চ ২০২১  

বরিশালে দুইজন শারীরিক প্রতিবন্ধীকে মুজিববর্ষ উপলক্ষে হুইল চেয়ার এবং নগদ অর্থ বিতরণ করেছেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

সমাজ সেবা অধিদপ্তরের সহায়তায় রবিবার দুপুর ১২টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে তাদের হুইল চেয়ার এবং নগদ ৫ হাজার টাকা প্রদান করা হয়।

এসময় নেজারত ডেপুটি কালেক্টর মো. নাজমুল হুদা, সহকারী কমিশনার সুব্রত কুমার দাস, শারীরিক প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্রের চিকিৎসক ডা. মুন্নুজা বেগম এবং সমাজ সেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, মুজিববর্ষ উপলক্ষে সমগ্র বরিশাল জেলাকে আগামী এক বছরের মধ্যে ভিক্ষুকমুক্ত করার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। এই লক্ষে বরিশাল মহানগরী এবং জেলায় ভিক্ষুকদের তালিকা করা হচ্ছে। প্রথমপর্যায়ে মহানগরীর ভিক্ষুকদের পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হয়েছে।

এর অংশ হিসেবে স্বনির্ভর হওয়ার জন্য ৩০ জন হতদরিদ্র নারীকে সেলাই মেশিন এবং ৭০ জনকে আর্থিক সাহায্য করা হয়েছে। পর্যায়ক্রমে মহানগরী এবং জেলার ১০ উপজেলায় সকল ভিক্ষুকদের স্বনির্ভর করার জন্য আর্থিক সাহায্য দেওয়া হবে। যাতে তারা ক্ষুদ্র ব্যবসা করে জীবিকা নির্বাহ করতে পারে। এই কার্যক্রমে সমাজের স্বচ্ছল ব্যক্তিসহ সকলের সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।