• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর
৭৫০

বরিশালে বিশ্বসাহিত্য কেন্দ্রের আয়োজনে ভ্রাম্যমাণ বইমেলা শুরু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০১৯  

বরিশালে পাঁচ দিন ব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা শুরু হয়েছে। বরিশালের ব্রজমোহন বিদ্যালয় (বি এম স্কুল) মিলনায়তনে রবিবার বিকেল ৪:০০টায় এ মেলার উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, বরিশালের চেয়ারম্যান প্রফেসর মোঃ ইউনুস। বিশ্বসাহিত্য কেন্দ্র পাঠচক্র বরিশালের সমন্বয়কারী বাহাউদ্দিন গোলাপ -এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ হানিফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব এ্যাডভোকেট এস এম ইকবাল, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ, ব্রজমোহন কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর স. ম. ইমানুল হাকিম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক পরিচালক ড. অলক সাহা, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মাহাবুবুল আলম, ব্রজমোহন বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভ্রাম্যমাণ বইমেলার সিনিয়র ইনচার্জ দেলোয়ার হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কবি ছোটন্দ্রনাথ চক্রবর্তী। উল্লেখ্য, প্রতিদিন বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা সর্বস্তরের পাঠক ক্রেতার জন্য খোলা থাকবে। মেলায় বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রকাশনাসহ  দেশ-বিদেশের খ্যাতনামা প্রকাশনা প্রতিষ্ঠানের প্রায় ১০,০০০ বই রয়েছে।
‘আলোকিত মানুষ চাই ’ শ্লোগানকে সামনে রেখে একটি জ্ঞানভিত্তিক সমাজ গঠনের লক্ষ্যে বিশ্বসাহিত্য কেন্দ্র সারাদেশে এ বইমেলা কার্যক্রম পরিচালনা করছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও আইএফআইসি ব্যাংকের সহযোগিতায় বিশ্বসাহিত্য কেন্দ্রের এটি  ৮৫তম বইমেলা। সারা দেশের সকল বিভাগীয় শহর, জেলা ও গুরুত্বপূর্ণ  উপজেলা শহরে  পর্যায়ক্রমে এ বইমেলা অনুষ্ঠিত হবে।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর