শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি : প্রধানমন্ত্রী ছাত্রলীগকে সংযমের সঙ্গে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাজ্য প্রতিনিধি দলের সাক্ষাত অবৈধ জুয়ার আড্ডা বা ক্যাসিনো চলতে দেওয়া হবে না: ডিএমপি কমিশনার পটুয়াখালীতে ধর্ষণ মামলার বাদীকে পেটানো প্রধান আসামিসহ গ্রেপ্তার-৪ শাহজালালে বিমানের জরুরি অবতরণ শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী ফকিরাপুলের ক্যাসিনো থেকে আটক ১৪২ জনের জেল রাজধানীর তিনটি ক্যাসিনোতে র‌্যাবের অভিযান জিম্বাবুয়েকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ রিয়াদের ফিফটিতে টাইগাররা ১৭৬ রানের লক্ষ্য দিলো জিম্বাবুয়েকে টস হেরে ব্যাটিং এ বাংলাদেশ রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রোহিঙ্গা সংকট : ত্রিপক্ষীয় বৈঠকে বসছে চীন-মিয়ানমার-বাংলাদেশ আমাদের কাজই হচ্ছে জনগণকে সেবা দেয়া : প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশের পক্ষে: মোমেন আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী

বরিশালে বঙ্গবন্ধু অডিটোরিয়ামের নির্মাণ কাজ এগিয়ে চলছে

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

 


বরিশাল জেলায় ৩০ কোটি টাকা ব্যয়ে আধুনিক বঙ্গবন্ধু অডিটোরিয়ামের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে।
বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি)-এর সংশ্লিষ্ট সূত্র জানায়, নগরীর বীরশ্রেষ্ট ক্যাপ্টেইন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক (সদর রোড)-এর কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন ৫শ’ আসন বিশিষ্ট পাঁচ তলা সর্বাধুনিক বঙ্গবন্ধু অডিটোরিয়াম ভবনটির নির্মাণ কাজ অল্পদিনের মধ্যেই শেষ করা সম্ভব হবে। ইতিমধ্যে মূল ভবনের নির্মাণ কাজ শেষ হয়ে গেছে। বর্তমানে অডিটোরিয়াম ভবনটির বাহিরে ও অভ্যন্তরে সাজসজ্জাসহ কিছু স্তরের কাজ বাকি রয়েছে।খবর বাসস।
এছাড়াও অডিটোরিয়ামের মূল অংশে সংযোজন করা হবে দুটি রিহার্সেল রুম, তিনটি গ্রিন রুম, সম্পূর্ণ অডিটোরিয়াম ভবনটি শীতাতপ নিয়নন্ত্রিত, লেজার লাইট, রকমারী ঝাড় বাতিসহ বিশ্বের অত্যাধুনিক ফোকাস ল্ইাট।
সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলার সাংস্কৃতিক অঙ্গন, সুশীল সমাজ ও সাংস্কৃতিক সংগঠনগুলোর দীর্ঘদিনের দাবি ছিলো একটি আধুনিক অডিটোরিয়ামের। এরই ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রীর বিশেষ আদেশে বরিশাল সিটি কর্পোরেশন আধুনিক অডিটোরিয়াম নির্মাণ প্রকল্প হাতে নেয়। বর্তমান সরকারের নিজস্ব অর্থায়নে বিসিসি’র তত্ত্বাবধায়নে ৫শ’ আসন বিশিষ্ট পাঁচ তলা সর্বাধুনিক বঙ্গবন্ধু অডিটোরিয়াম নির্মাণ কাজটি দেয়া হয় একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে।
এ ব্যাপারে আলাপকালে বরিশাল সিটি কর্পোরেশনের গণসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, বঙ্গবন্ধু অডিটোরিয়াম ভবনটি মানসম্পন্নভাবে নির্মাণ করতে বিসিসি’র ২০১৯/২০ চলতি অর্থ বছরের বাজেটে আরো প্রায় ৫ কোটি টাকা বর্ধিত করেছেন বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।
নির্মাণাধীন বঙ্গবন্ধু অডিটোরিয়াম প্রসঙ্গে আলাপকালে প্রবীণ সংগঠক, বিশিষ্ট সাংবাদিক ও বীর-মুক্তিযোদ্ধা সৈয়দ দুলাল বাসস’কে জানান, ইতিহাস ও ঐতিহ্যেঘেরা বরিশালে বঙ্গবন্ধু আধুনিক অডিটরিয়াম নির্মাণ করা ছিল জেলার সাংস্কৃতিকমনা সর্বো-সাধারণের প্রাণের দাবি। অডিটোরিয়াম ভবনটি নির্মাণে কিছুটা কালক্ষেপণ হলেও বর্তমানে জেলার সাংস্কৃতিক অঙ্গনের লোকজন অনেকটা খুশি।
এ বিষয়ে বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি)-এর প্রধান নির্বাহী কর্মকর্তা খান মুহম্মদ নুরুল ইসলাম জানান, বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বিসিসি’র দায়িত্বভার গ্রহণ করার পর দীর্ঘদিনের নগরীর পুঞ্জিভূত সমস্যা সমাধানের বাস্তবমুখী কর্মপন্থা গ্রহণ করেছেন। সীমিত সামর্থ্য ও সম্পদের সর্বোচ্চ ব্যাবহার নিশ্চিত করে অভিষ্ট লক্ষ্য অর্জনে দিনরাত কাজ করে যাচ্ছে বিসিসি। সর্বসাধারণের সহযোগিতা নিয়ে আমরা এগিয়ে যেতে চাই পরিকল্পিতভাবে ও ক্রমান্বয়ে।

এই বিভাগের আরো খবর