শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান আজ বরিশালে জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে যুদ্ধ জাহাজ সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী আগৈলঝাড়ায় প্রতিবন্ধি শিশু ধর্ষণ, এক ঘন্টার মধ্যে ধর্ষক গ্রেফতার সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী বরিশালে পৃথক অভিযানে ২৫ মণ জাটকা জব্দ শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস
২৭০

বরিশালে পাগলি হলো মা,দায়িত্ব নিলো পুলিশ

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

বরিশাল নগরের চরকাউয়া খেয়াঘাট এলাকায় মানসিক ভারসাম্যহীন এক নারী ফুটফুটে এক সন্তানের জন্ম দিয়েছেন। শিশুটির বাবার পরিচয় না পাওয়া গেলেও কোতোয়ালি থানা পুলিশ তাদের নিরাপত্তা ও চিকিৎসা নিশ্চিতে উদ্যোগ নিয়েছে।

বুধবার (১১ এপ্রিল) দিবাগত রাতে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম মানসিক ভারসাম্যহীন ওই নারীসহ শিশুটির খোঁজ-খবর নিতে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে যান।

এসময় তিনি বাচ্চা ও মানসিক ভারসাম্যহীন ওই মায়ের চিকিৎসার খোঁজ খবর নেন। পাশাপাশি তাদের উভয়ের সর্বোচ্চ চিকিৎসা সেবা দিতে শেবাচিম কর্তৃপক্ষ ও সমাজ সেবা অধিদপ্তরের সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। একইসাথে শিশুটি ও তার মায়ের নিরাপত্তার স্বার্থে মহিলা পুলিশ নিযুক্ত করেন। 

এরআগে বুধবার সন্ধ্যা ৭টার দিকে বরিশাল নদী বন্দরের টার্মিনাল এলাকা সংলগ্ন চরকাউয়া খেয়াঘাট এলাকার যাত্রী ছাউনিতে থাকা অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ওই নারী। তিনি যাত্রী ছাউনির বসার বেঞ্চে শুয়ে চিৎকার দিতে শুরু করলে আশপাশের লোকজন ছুটে আসেন।

পরে সেখানে থাকা একদল তরুণ ও সাংবাদিকের উদ্যোগে এক নারীর সহায়তায় সেখানেই প্রসব হয় ওই মায়ের এবং একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম হয়।

স্থানীয়রা জানান, ওই নারীর নাম মাহফুজা, বয়স আনুমানিক ২৯ বছর হবে। প্রায় মাস খানেক ধরে মানসিক অসুস্থ অবস্থায় খেয়াঘাট এলাকায় ঘোরাঘুরি করতেন। প্রসব বেদনায় মাহফুজার চিৎকার শুনে স্থানীয় কিছু নারী, যুবক এগিয়ে এলে সেখানেই তার প্রসব হয়, এখন মা ও শিশু দুজনেই সুস্থ আছেন।

যাদের পরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, শিশু ও তার মায়ের চিকিৎসা ও নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পরবর্তী ব্যবস্থা দেশের প্রচলিত নিয়ম ও আইন অনুযায়ী নেওয়া হবে।

এই বিভাগের আরো খবর