• রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২ সাবরিনার অবৈধ সম্পদ অনুসন্ধানে ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫
৩৫৯

বরিশালে পাগলি হলো মা,দায়িত্ব নিলো পুলিশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

বরিশাল নগরের চরকাউয়া খেয়াঘাট এলাকায় মানসিক ভারসাম্যহীন এক নারী ফুটফুটে এক সন্তানের জন্ম দিয়েছেন। শিশুটির বাবার পরিচয় না পাওয়া গেলেও কোতোয়ালি থানা পুলিশ তাদের নিরাপত্তা ও চিকিৎসা নিশ্চিতে উদ্যোগ নিয়েছে।

বুধবার (১১ এপ্রিল) দিবাগত রাতে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম মানসিক ভারসাম্যহীন ওই নারীসহ শিশুটির খোঁজ-খবর নিতে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে যান।

এসময় তিনি বাচ্চা ও মানসিক ভারসাম্যহীন ওই মায়ের চিকিৎসার খোঁজ খবর নেন। পাশাপাশি তাদের উভয়ের সর্বোচ্চ চিকিৎসা সেবা দিতে শেবাচিম কর্তৃপক্ষ ও সমাজ সেবা অধিদপ্তরের সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। একইসাথে শিশুটি ও তার মায়ের নিরাপত্তার স্বার্থে মহিলা পুলিশ নিযুক্ত করেন। 

এরআগে বুধবার সন্ধ্যা ৭টার দিকে বরিশাল নদী বন্দরের টার্মিনাল এলাকা সংলগ্ন চরকাউয়া খেয়াঘাট এলাকার যাত্রী ছাউনিতে থাকা অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ওই নারী। তিনি যাত্রী ছাউনির বসার বেঞ্চে শুয়ে চিৎকার দিতে শুরু করলে আশপাশের লোকজন ছুটে আসেন।

পরে সেখানে থাকা একদল তরুণ ও সাংবাদিকের উদ্যোগে এক নারীর সহায়তায় সেখানেই প্রসব হয় ওই মায়ের এবং একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম হয়।

স্থানীয়রা জানান, ওই নারীর নাম মাহফুজা, বয়স আনুমানিক ২৯ বছর হবে। প্রায় মাস খানেক ধরে মানসিক অসুস্থ অবস্থায় খেয়াঘাট এলাকায় ঘোরাঘুরি করতেন। প্রসব বেদনায় মাহফুজার চিৎকার শুনে স্থানীয় কিছু নারী, যুবক এগিয়ে এলে সেখানেই তার প্রসব হয়, এখন মা ও শিশু দুজনেই সুস্থ আছেন।

যাদের পরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, শিশু ও তার মায়ের চিকিৎসা ও নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পরবর্তী ব্যবস্থা দেশের প্রচলিত নিয়ম ও আইন অনুযায়ী নেওয়া হবে।

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর