শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের আগৈলঝাড়ায় বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
৯১

বরিশালে পর্যটন সহায়ক দুটি স্থাপনা নির্মানের উদ্যোগ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

পর্যটন শিল্পকে আধুনিক বিশ্বের সবচেয়ে বৃহৎ ও দ্রুত বর্ধনশীল শিল্প হিসাবে বিবেচনা করা হয়ে থাকে। তাই পর্যটকদের আকৃষ্ট করতে বরিশালে দুটি গুরুত্বপূর্ণ বড় স্থাপনা নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ পর্যটন করপোরেশন (বিপিসি)। এর মধ্যে একটি হবে নগরীর বান্দ রোডে পর্যটন মোটেল ও ট্রেনিং ইনস্টিটিউট এবং অপরটি নগরীর থেকে ১৬ কিলোমিটার দূরে ঐতিহ্যবাহী দুর্গাসাগরে বিশ্রামগারসহ পিকনিক স্পট। এ দুটি স্থাপনা প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে প্রায় ১৭০ কোটি টাকা।

বিপিসির দায়িত্বশীল সূত্র জানায়, বান্দ রোডে কীর্তণখোলার তীরে বিআইডব্লিউটিএ’র মেরিন ওয়ার্কসপের পরিত্যক্ত জমিতে নির্মাণ করা হবে পর্যটন মোটেল ও ট্রেনিং সেন্টার। এ প্রকল্প বাস্তবায়নের জন্য বিআইডব্লিউটিএর জমি থেকে ১ একর বিপিসির নামে ইজারা নেওয়া হয়েছে। আট তলাবিশিষ্ট মোটেল ভবনে থাকবে ৮০টি কক্ষ, যার মধ্যে দুটি এক্সিকিউটিভ স্যুট, ৩৮টি দুই শয্যার কক্ষ এবং ৪০টি তিন শয্যার কক্ষ। মোটেলে থাকবে আধুনিক মানসম্মত রেস্তোরাঁ, ক্যাফে, সুইমিং পুল, জিম ও স্পা সুবিধা। মোটেলের সঙ্গে সংযুক্ত থাকবে ম্যানেজমেন্ট ও ট্যুরিজমের ওপর প্রশিক্ষণ কেন্দ্র।

এই বিভাগের আরো খবর