শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি : প্রধানমন্ত্রী ছাত্রলীগকে সংযমের সঙ্গে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাজ্য প্রতিনিধি দলের সাক্ষাত অবৈধ জুয়ার আড্ডা বা ক্যাসিনো চলতে দেওয়া হবে না: ডিএমপি কমিশনার পটুয়াখালীতে ধর্ষণ মামলার বাদীকে পেটানো প্রধান আসামিসহ গ্রেপ্তার-৪ শাহজালালে বিমানের জরুরি অবতরণ শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী ফকিরাপুলের ক্যাসিনো থেকে আটক ১৪২ জনের জেল রাজধানীর তিনটি ক্যাসিনোতে র‌্যাবের অভিযান জিম্বাবুয়েকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ রিয়াদের ফিফটিতে টাইগাররা ১৭৬ রানের লক্ষ্য দিলো জিম্বাবুয়েকে টস হেরে ব্যাটিং এ বাংলাদেশ রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রোহিঙ্গা সংকট : ত্রিপক্ষীয় বৈঠকে বসছে চীন-মিয়ানমার-বাংলাদেশ আমাদের কাজই হচ্ছে জনগণকে সেবা দেয়া : প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশের পক্ষে: মোমেন আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী
১৪

বরিশালে পর্যটন সহায়ক দুটি স্থাপনা নির্মানের উদ্যোগ

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

পর্যটন শিল্পকে আধুনিক বিশ্বের সবচেয়ে বৃহৎ ও দ্রুত বর্ধনশীল শিল্প হিসাবে বিবেচনা করা হয়ে থাকে। তাই পর্যটকদের আকৃষ্ট করতে বরিশালে দুটি গুরুত্বপূর্ণ বড় স্থাপনা নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ পর্যটন করপোরেশন (বিপিসি)। এর মধ্যে একটি হবে নগরীর বান্দ রোডে পর্যটন মোটেল ও ট্রেনিং ইনস্টিটিউট এবং অপরটি নগরীর থেকে ১৬ কিলোমিটার দূরে ঐতিহ্যবাহী দুর্গাসাগরে বিশ্রামগারসহ পিকনিক স্পট। এ দুটি স্থাপনা প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে প্রায় ১৭০ কোটি টাকা।

বিপিসির দায়িত্বশীল সূত্র জানায়, বান্দ রোডে কীর্তণখোলার তীরে বিআইডব্লিউটিএ’র মেরিন ওয়ার্কসপের পরিত্যক্ত জমিতে নির্মাণ করা হবে পর্যটন মোটেল ও ট্রেনিং সেন্টার। এ প্রকল্প বাস্তবায়নের জন্য বিআইডব্লিউটিএর জমি থেকে ১ একর বিপিসির নামে ইজারা নেওয়া হয়েছে। আট তলাবিশিষ্ট মোটেল ভবনে থাকবে ৮০টি কক্ষ, যার মধ্যে দুটি এক্সিকিউটিভ স্যুট, ৩৮টি দুই শয্যার কক্ষ এবং ৪০টি তিন শয্যার কক্ষ। মোটেলে থাকবে আধুনিক মানসম্মত রেস্তোরাঁ, ক্যাফে, সুইমিং পুল, জিম ও স্পা সুবিধা। মোটেলের সঙ্গে সংযুক্ত থাকবে ম্যানেজমেন্ট ও ট্যুরিজমের ওপর প্রশিক্ষণ কেন্দ্র।

এই বিভাগের আরো খবর