• মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৫ ১৪২৭

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রায়হান হত্যা: ৫ দিনের রিমান্ডে কনস্টেবল টিটু ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ কৃষি গবেষণা বিনিময়ের উপর জোর দিতে হবে: কৃষিমন্ত্রী ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড ভূমিহীনদের ২ শতাংশ জমি দেয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১৪৭২ পাপিয়া দম্পতির ২৭ বছরের কারাদণ্ড আইন সংশোধনে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১১৯৩

বরিশালে নানা কর্মসূচির মধ্যে জাতীয় শোক দিবস পালিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০  

বিভাগীয় শহর বরিশালে স্বাধীনতার স্থপতি, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ ১৫ আগস্ট কালোরাতে ঘাতকদের বুলেটের আঘাতে নির্মমভাবে নিহতদের ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দিনব্যাপি নানা কর্মসূচির আয়োজন করেছে জেলা ও মহানগর আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদসহ বিভিন্ন অঙ্গ সংগঠন।

আজ শনিবার (১৫ আগস্ট) রাতের প্রথম প্রহরে নগরীর শহীদ সোহেল চত্বর জেলা ও মহানগর আওয়ামী লীগ দলীয় কার্যালয় সংলগ্ন জাতীর জনক বঙ্গবন্ধু ও শহীদ আঃ রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পূস্পার্ঘ অপর্ণ করার মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

এ দিকে সকাল সাড়ে সাতটায় বঙ্গবন্ধু উদ্যানে জাতীর জনকের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করে পাণিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম।

এখানে পর্যায়েক্রমে বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম, বরিশাল মেট্রো পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম ও জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানসহ বিভিন্ন প্রশাসনের কর্মকর্তারা পূস্পার্ঘ অপর্ণ করাসহ জেলা প্রশাসনের আয়োজনে অশ্বিনী কুমার টাউন হলে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

সকাল ৯টায় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদ সাবেক সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুসের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন জেলা নেতৃবৃন্দ।

এর পরপরই পর্যায়েক্রমে বরিশাল জেলা জাতীয় শ্রমীকলীগ, বরিশাল জেলা কৃষকলীগ, বরিশাল জেলা আইনজীবী সমিতি, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, সরকারী আইন কর্মকর্তাবৃন্দ, বরিশাল সদর উপজেলা পরিষদ, বরিশাল জেলা মহিলালীগ, মহিলা যুবলীগ, জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগ, বরিশাল চেম্বারর্স অব কমার্স, জেলা ও মহানগর যুবলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও গ্রুপ থিয়েটার বরিশাল কমিটির আয়োজনে জাতীর জনকের অস্থায়ী প্রতিকৃতিতে বরিশাল সাংস্কৃতিক জোট সমন্বয় পরিষদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ এখানে শ্রদ্ধা নিবেদন করে।

অপরদিকে বগুড়ারোডস্থ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিল কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শৃদ্ধা নিবেদন করে মুক্তিযোদ্ধা সংসদ সদস্যরা।

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে নগরীর বিভিন্ন মসজিদ, দোয়া-মোনাজাত ও মন্দির ও প্যাগোডা, গ্রিজ্জায় উপসানালয় প্রার্থনার আয়োজন করা হয়েছে।

এর পূর্বে সকালে দলীয় কার্যলয়ে জাতীয় ও দলীয় শোক পতাকা অর্ধনির্মিত উত্তোলন করা।