শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৯ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর
২২

বরিশালে নদীভাঙন রক্ষা বাঁধের বালু চুরির দায়ে গ্রেপ্তার ১

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

বরিশালে নদীভাঙন রক্ষা বাঁধের বালু চুরির অভিযোগে জনৈক পারভেজ (২৮) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিজস্ব শ্রমিক ব্যবহার করে পারভেজ বেলতলা ফেরিঘাট লাগোয়া কীর্তনখোলা নদীতীরে ভাঙনরোধে ফেলা বালু উত্তোলন করে আসছিলেন। শুক্রবার রাতে বেলাতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানা পুলিশ।

জানা গেছে- ভাঙন রক্ষা বাঁধের বালু চুরির একটি ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এনিয়ে আলোচনা-সমলোচনা সৃষ্টি হলে পুলিশ প্রশাসন বিষয়টি তদন্তে মাঠে নামে।

পুলিশের একটি সূত্র জানায়- সাম্প্রতিকালে বরিশাল পানি উন্নয়ন বোর্ড বেলতলা নদীতীরে নদীভাঙন রোধে জিও ব্যাগ ফেলে। শ্রমিক ব্যবহার করে জিও ব্যাগ খুলে বালু তুলে নেন স্থানীয় ব্যবসায়ী পারভেজ। এই বালু চুরির ছবি প্রকাশ পেলে তদন্ত করে পারভেজ জড়িত থাকার বিষয়টি উঠে আসলে শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করে।

এ ব্যাপারে কাউনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন  জানান, বেলতলা বাজার এলাকার আব্দুস সালাম মুন্সির ছেলে নদীতীরের বালু ব্যবসায়ী পারভেজের বিরুদ্ধে এই ঘটনায় একটি মামলার প্রস্তুতি প্রক্রিয়াধীন রয়েছে। পাশাপাশি এ ঘটনায় জড়িত অপর শ্রমিকদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

এই বিভাগের আরো খবর