সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৪ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কোহলির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন স্মিথ ব্ল্যাক কফির কত না গুণ! কীভাবে জান্নাতে প্রাসাদ গড়বেন? রাসুল (সা.)-এর প্রিয় নাতনি উমামা বিনতে আস সারাবছর স্কুলে পুষ্টিকর খাবার পাবে শিক্ষার্থীরা আদালতে হাজির সুদানের ক্ষমতাচ্যুত রাষ্ট্রপতি বানারীপাড়ায় ১১টি জলাসয় ৩’শ ৩৪ কেজি মাছের পোনা অবমুক্ত করলেন এমপি যুদ্ধ কেড়েছে বাবার কর্মস্থল, অনাহারে হাড্ডিসার সন্তান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে চাঁদপুরে নারীরা কেন পুরুষদের চেয়ে বেশিদিন বাঁচেন? মিন্নির গ্রেফতার-জিজ্ঞাসাবাদের বিষয়ে জানতে চান হাইকোর্ট বরিশালে ৬০১ জন বয়স্কদের মাঝে নতুন ভাতা’র বই বিতরণ আজ ‘বিশ্ব ফটোগ্রাফি দিবস’ বরিশালে জ্বিনের বাদশা সেজে প্রতারণা,দম্পতি আটক হাইকোর্টে আজ ফের মিন্নির জামিন শুনানি আজ ১৪ হাজার বয়স্কদের মাঝে ভাতা’র বই বিতরণ করবেন বিসিসি মেয়র জাতীয় স্কুল মিল নীতিমালার খসড়া মন্ত্রিসভায় উঠছে আজ অতিরিক্ত ডিআইজি হলেন বিএমপি উপ-পুলিশ কমিশনার হাবিবুর রহমান সাব্বির-অর্পার জমকালো গায়ে হলুদ অনুষ্ঠান ব্যাংকের তহবিল ব্যয় হিসাবে আসছে নতুন নীতিমালা
৪১

বরিশালে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

প্রকাশিত: ২৭ জুন ২০১৯  

বরিশালের সদর উপজেলায় ধর্ষণের ঘটনায় দায়েরকৃত মামলায় আসামি আবু বক্কর সিদ্দিককে (২৫) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ২ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৬ জুন) বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিশেষ আদালতের বিচারক আবু শামীম আজাদ এ রায় ঘোষণা করেন বলে জানিয়েছেন স্পেশাল পিপি ফয়জুল হক ফয়েজ।

তিনি বলেন, ধর্ষণের ঘটনার পর জন্ম নেওয়া শিশুটি সাবালক (২১ বছর) না হওয়া পর্যন্ত তার যাবতীয় ভরণ-পোষণ রাষ্ট্রকে বহন করার নির্দেশ দেওয়া হয়েছে। এই ব্যয় বহনের খরচ আসামির সম্পদ থেকে বাজেয়াপ্ত করে আদায় করা হবে।

আদালত সূত্রে জানা গেছে, বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের লামচড়ি গ্রামের শামসুল হক সিদ্দিকের ছেলে আবু বক্কর ২০০৫ সালের ১৩ মার্চ তার চাচাতো বোনকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় কিশোরী অন্তঃস্বত্তা হয়ে পড়ে। বিষয়টি এলাকাবাসী সালিশ ডেকে ধর্ষক আবু বক্করকে ওই কিশোরীকে বিয়ে করতে বলে, কিন্তু সে বিয়ে করতে অস্বীকৃতি জানায়।

এই ঘটনায় কিশোরী বাদী হয়ে ২০০৬ সালের ১৬ জানুয়ারি বরিশাল নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। তদন্ত শেষে একই বছরের ১২ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শিশির পাল।

১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

এটি একটি যুগান্তকারী রায় উল্লেখ করে পিপি ফয়জুল হক ফয়েজ বলেন, ঘটনার ১৪ বছর পর এ মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আর এ মামলায় সন্তানের বিষয়টি স্বীকার না করলে ডিএনএ টেস্টের মাধ্যমে শিশুটির জন্মদাতা হিসেবে আসামিকে শনাক্ত করা হয়।

এই বিভাগের আরো খবর