• সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ ববি শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের

বরিশালে দোকানপাট বন্ধ, সড়কে চলছে মোটরসাইকেল-রিকশা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

ব‌রিশা‌ল নদীবন্দর থে‌কে সরকা‌রি নি‌র্দেশনা অনুযায়ী বন্ধ র‌য়ে‌ছে সব ধর‌নের যাত্রীবা‌হী লঞ্চ চলাচল। ত‌বে কীর্তন‌খোলা নদী‌তে খেয়া পারাপার স্বাভা‌বিক র‌য়ে‌ছে।

বুধবার (২৫ মার্চ) বেলা সা‌ড়ে ১১টায় ব‌রিশাল নদী পন্টুন জনশূন্য দেখা গে‌ছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ক‌য়েকজন কর্মী পাহারায় আছেন।বিআইড‌ব্লিউ‌টিএর পন্টুন স্টাফ মো. দে‌লোয়ার হো‌সেন জানান, বুধবার দুপু‌রে লঞ্চ চলাচল ব‌ন্ধের সরকা‌রি নি‌র্দেশনা জারির পর থে‌কে ব‌রিশাল নদীবন্দর থেকে কোনো যাত্রীবা‌হী লঞ্চ ছে‌ড়ে যায়‌নি। নদীবন্দ‌রে যাতায়াতে পন্টু‌নের সবগু‌লো গেট বন্ধ ক‌রে দেওয়া হ‌য়ে‌ছে। জরুরি প্র‌য়োজ‌নের কোনো যাত্রী নদীবন্দ‌রে যেতে চাইলেও গে‌ট থে‌কে ফি‌রে যাচ্ছে।

এ‌দি‌কে লঞ্চ চলাচলে পু‌রোপু‌রি বন্ধ হ‌লেও স্বাভা‌বিক র‌য়ে‌ছে কীর্তন‌খোলা নদী‌তে খেয়া পারাপার।  নদীবন্দর সংলগ্ন খেয়া ঘা‌টে অন্যান্য দি‌নের ম‌তোই খেয়া পারাপার হ‌তে দেখা গে‌ছে। পাশাপা‌শি জরুরি প্র‌য়োজ‌ন মেটা‌তে কিছু যাত্রী ব্যবহার ক‌রে‌ছেন।

এ‌দি‌কে সকাল থে‌কে ব‌রিশাল নগ‌রের বে‌শি‌রভাগ দোকানপাট বন্ধ রে‌খে‌ছেন ব্যবসায়ীরা। ত‌বে নি‌র্দেশনা অনুযায়ী ফা‌র্মেসি ও মু‌দি দোকানগু‌লো খোলা র‌য়ে‌ছে। এর বা‌ইরে কিছু দোকানপাট‌ খোলা হ‌লেও তা আইন-শৃঙ্খলা বা‌হিনী বন্ধ করার জন্য ব্যবসায়ী‌দের বলছেন।

অপর‌দি‌কে মহাসড়‌কে যাত্রীবা‌হী বাসসহ গণপ‌রিবহন চলাচল না করলেও মি‌নিট্রাক, পিকআপভ্যান, মা‌হিন্দ্রা ও ব্যাটা‌রিচা‌লিত ভ্যানে গন্ত‌ব্যে যাওয়ার চেষ্টা কর‌ছে সাধারণ মানুষ। এছাড়াও নগরী‌তে স্বল্প প‌রিস‌রে রিকশা ও মোটরসাই‌কেল চলাচল কর‌ছে।  রাস্তাঘাট অ‌নেকটাই ফাঁকা র‌য়ে‌ছে।

এ‌দি‌কে জেলা ও উপ‌জেলা প্রশাস‌নের ভ্রাম্যমাণ আদালত মাঠপর্যা‌য়ে বাজার তদা‌র‌কি ও প্রবাসী‌দের হোম কোয়া‌রেন্টিনে নি‌শ্চিত করার কাজ কর‌ছে।