বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজধানীতে `ফইন্নী গ্রুপের` ৬ সদস্য আটক স্পিকারের সঙ্গে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ক্লাসিকোর ভেন্যু পাল্টানোর অনুরোধ লা লিগার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৮ কাউন্সিলর নজরদারিতে যেমন ছিল নবিজির জীবনের শেষ মুহূর্তটি দলের নাম ভাঙিয়ে অন্যায় করতে দেবেন না মেয়র সাদিক কমছে রাতের তাপমাত্রা, প্রকৃতিতে শীতের আগমনী বার্তা কিশোরকে পিটিয়ে হত্যা এসআই আকরামসহ ১১ জন জেলহাজতে মানবতাবাদী নাট্যকার আর্থার মিলারের জন্ম মুখের কথায় চলে সাইদের ‘আশ্চর্য মোটরসাইকেল’ বরিশালে জাল-ইলিশসহ ২২জেলে আটক নীলনদের তীরে মিললো ‘গুরুত্বপূর্ণ’ প্রাচীন কফিন পর্দা নামলো ডিজিটাল ডিভাইস অ্যান্ড এক্সপোর কুষ্টিয়ায় শুরু হলো তিনদিন ব্যাপী লালনমেলা বাংলাদেশই বিশ্বসেরা, প্রবৃদ্ধি হবে ৭.৮ শতাংশ হাজার কোটি টাকার চেকের কপি প্রতারক চক্রের বাসায়! ৯ কর্মীকে তলব, একজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ইন্দোনেশিয়া থেকে সরাসরি পণ্য আমদানির সুযোগ চায় বাংলাদেশ পার্বত্য জেলায় সন্ত্রাস-মাদক নির্মূল করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী
৩৬

বরিশালে দুর্গাপূজার নিরাপত্তায় প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

বরিশালে শারদীয় দুর্গাপূজার প্রস্তুতি পর্ব প্রায় শেষ। ভক্তরা অপেক্ষায় কাঙ্খিত দিনের। তবে নিরাপত্তা জোরদারের পাশাপাশি কোন গুজব যেন না ছড়াতে পারে জন্য আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীর প্রতি অনুরোধ জানিয়েছে পূজা উদযাপন কমিটি। পুলিশ বলছে পূজা নির্বিঘ্ন করতে নেয়া হয়েছে যথাযথ ব্যবস্থা। 
 

সামনেই হিন্দু ধর্মালম্বীদের সবচে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। বরিশাল অঞ্চলে পূজার প্রস্তুতি প্রায় শেষ। পূজা মন্ডপগুলো সাজানো হচ্ছে নানান সাজে। কোথাও চলছে মাটির কাজ আবার কোথাও রংয়ের কাজ। সনাতন ধর্মালম্বীদের মধ্যে বিরাজ করেছে উৎসবের আমেজ।

একজন বলেন, আমরা এক বছর ধরে অপেক্ষা করছি, কখন মা আসবে। মায়ের আগমনের জন্যই এই প্রস্তুতি চলছে।

আরেকজন বলেন, পূজা উপলক্ষে আমাদের প্রত্যাশা, পূজাটা যেন সুন্দর সুষ্ঠুভাবে উঠাতে পারি এবং সবাইকে নিয়ে আনন্দ করতে পারি।

তবে নিরাপত্তা জোরদার এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ও গুজব যেন না ছড়াতে পারে জন্য আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর প্রতি অনুরোধ জানিয়েছে পূজা উদযাপন কমিটি।

বরিশাল মহানগর পূজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক সুরঞ্জিত দত্ত লিটু বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটা অপপ্রচার চালিয়ে পূজার ক্ষতি করার চেষ্ট করা হয়। প্রশাসনের কাছে অনুরোধ জানাবো, তারা যেন এই ব্যপারে কার্যকর পদক্ষেপ গ্রহণ করে।
 

পুলিশ বলছে পূজা নির্বিঘ্ন করতে নেয়া হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেন, আমাদের তিন হাজারের বেশি পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। ১১ হাজারের বেশি আনসার সদস্য নিয়োজিত থাকবে। প্রতিবারের মতো সবগুলো পূজা মন্ডপকে পুলিশী নিরাপত্তার আওতায় নিয়ে আসবো।

বরিশাল মহানগরে ৭৩টি ও জেলায় ৫২৯টি পূজামন্ডপ তৈরি করা হয়েছে।

এই বিভাগের আরো খবর