বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জাতীয় প্রশিক্ষণ দিবস আজ বঙ্গবন্ধু গোল্ডকাপ : ২য় সেমিফাইনালে মাঠে নামছে বাংলাদেশ এ খাবারগুলো খেলেই বিপদ! ১২৭ যাত্রী নিয়ে মাঝ আকাশে জ্বালানি শেষ, অতঃপর...! জাদুকরী স্বপ্ন দেখাব না : তাপস কাউকে তাড়ানোর আগে আমাকে ভারত ছাড়া করতে হবে : মমতা গণতন্ত্র সূচকে ৮ ধাপ অগ্রগতি বাংলাদেশের র‌্যাবের নামে চাঁদা দাবির ঘটনায় আটক ১ ৯৯৯ ফোন করে বখাটের হাত থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী ছাত্রীদের টিফিনের টাকায় বঙ্গবন্ধুর হাজারো ছবি কক্সবাজার সৈকতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ স্বর্ণদ্বীপ যাচ্ছেন ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা সারওয়ার আলীকে হত্যাচেষ্টা মামলার মূল আসামি গ্রেফতার ধনী হতে চাইলে রপ্ত করুন এই ১২টি অভ্যাস নিরাপদে লাহোর পৌঁছেছেন টাইগাররা আজ আইসিজেতে রোহিঙ্গা গণহত্যা মামলার রায় ক্যাসিনো ব্রাদার্সের ১৩০ ফ্ল্যাটের খোঁজ ফার্নিচার রপ্তানি ১০ কোটি ডলার ছাড়াবে ৭০০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, রেলের ৫ একর জায়গা উদ্ধার মাদক মামলায় বিক্রেতার ১২ বছর কারাদণ্ড
৯৩৪

বরিশালে ওয়ার্লপুল পিঠা মেলা ও প্রতিযোগিতা অনুষ্ঠিত (ভিডিওসহ)

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯  

বরিশালে ওয়ার্লপুল পিঠা মেলা ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বরিশাল নগরীর সেলিব্রেশন পয়েন্ট মিলেনায়তনে অনুষ্ঠিত হয় এই চমকপ্রদ  পিঠা মেলা ও প্রতিযোগিতা ।

লবী রহমানস কুকিং ফাউন্ডেশন কর্তৃক সকাল ৯ টা থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়  পিঠা মেলা ও প্রতিযোগিতা চলে একটানা দুপুর ২ টা পর্যন্ত ।

এবারই প্রথম ওয়ার্লপুল এর সহযোগিতায় সমগ্র বাংলাদেশে (ঢাকা ,ময়মনসিংহ ,চট্টগ্রাম ,সিলেট ,বরিশাল ,যশোর,রংপুর ,রাজশাহী  এবং খুলনা) আঞ্চলিক ভাবে ৯ টি পয়েন্টে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগীদের কাছ থেকে পিঠা গ্রহণ শেষ হলে বিজয়ীদের নাম ঘোষণা করা হয় । বরিশাল অঞ্চল থেকে চারজন বিজয়ী ইয়েস কার্ড প্রাপ্ত হন ।  

বিজয়ীরা হলেন শিরিন আহসান, হুমায়রা জাহান অনি, সাদিয়া হক ও মুক্তি ।

বিজয়ী ৪ জন আগামী ২ ফেব্রুয়ারি ঢাকার রাওয়া ক্লাবে  গ্রান্ড ফাইনাল অংশ গ্রহন করবেন।

অঞ্চল ভিত্তিক বিজয়ীরা পুরস্কৃত হবেন এবং জাতীয় পর্যায়ে তিন জন বিজয়ী পাবেন প্রথম পুরস্কার ৫০ হাজার, দ্বিতীয় পুরস্কার ৩০ হাজার ও তৃতীয় পুঙ্কার ২০ হাজার টাকা নগদ অর্থ  ছাড়াও প্রত্যেকের জন্য রয়েছে সনদ পত্র।

পিঠা মেলা ও প্রতিযোগিতায় ২৫ জন প্রতিযোগী  অংশগ্রহণ করেন  ।

প্রতিযোগীতায় প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন ওমেন্স কালিনারি এসোসিয়েসনের ভাইস প্রেসিডেন্ট কল্পনা রহমান, এছাড়া বিচারকের দায়িত্ব পালন করেন ওয়ার্লপুল  পিঠা মেলা ও প্রতিযোগিতার সার্বিক সমন্বয়ক ও বরিশালের প্রতিনিধি জিনাত সুলতানা, ওমেন্স কালিনারি এসোসিয়েসন বরিশাল এর এরিয়া প্রধান সনিয়া হক ট্রেজারার নাহিদ সুলতানা ।

মেলায় স্থান পেয়েছে বিবি খানা পিঠা , হাতে কাটা চুই পিঠা, দুধ লাউ ছিটানো পিঠা, পুরে ভরা পাকন পিঠা, শাহী মালা ইকজা, শাহী মালাই পুলি, সরের চালতা পিঠা, সানার আপেল ও রসুন পিঠা, খেজুর পিঠা, হৃদয় হরন পিঠা, রস গজা পিঠা, চন্দ্রকুলি পিঠা, দুধ খেজুর, ক্ষির  তরি, রস বড়া, নারকেলের টিকিয়াসহ বিভিন্ন স্বাদের মিষ্টি ও ঝাল পিঠা। সবকটি স্টলে দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। পিঠা মেলা ও প্রতিযোগিতায়  প্রায় ৫০ রকমের পিঠা স্থান পেয়েছে।

 

 

আমাদের ইউটিউব ভিডিও দেখুন !!!