বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ধনী হতে চাইলে রপ্ত করুন এই ১২টি অভ্যাস নিরাপদে লাহোর পৌঁছেছেন টাইগাররা আজ আইসিজেতে রোহিঙ্গা গণহত্যা মামলার রায় ক্যাসিনো ব্রাদার্সের ১৩০ ফ্ল্যাটের খোঁজ ফার্নিচার রপ্তানি ১০ কোটি ডলার ছাড়াবে ৭০০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, রেলের ৫ একর জায়গা উদ্ধার মাদক মামলায় বিক্রেতার ১২ বছর কারাদণ্ড নেতাজি সুভাষচন্দ্র বসু-রাজ্জাকের জন্ম কৃষি সেক্টরে বাংলাদেশের সহযোগিতা চায় ব্রুনাই পেশায় ৫০ বছর পূর্ণ হওয়া ১৭ আইনজীবীকে সংবর্ধনা উচ্চশিক্ষার গুণগত মান সংরক্ষণ করতে হবে: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতায় গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয় বাস্তব : প্রধানমন্ত্রী এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের আদেশ শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী থাইল্যান্ড-কম্বোডিয়া যাচ্ছেন শিল্পমন্ত্রী গৌরনদীতে মাদক মামলায় সাবেক পৌর কাউন্সিলরের কারাদন্ড যশোরে সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের জানাজা সম্পন্ন ই-পাসপোর্টে মানুষ আর ধোঁকায় পড়বে না: প্রধানমন্ত্রী বিজিএমইএ ভবন ভাঙার কাজ উদ্বোধন
৭৬০

বরিশালে আয়োজিত হচ্ছে চমকপ্রদ `পিঠা মেলা ও প্রতিযোগিতা`

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০১৯  

লবী রহমানস কুকিং ফাউন্ডেশন থেকে বর্নাঢ্যভাবে আয়োজিত হতে যাচ্ছে চমকপ্রদ “পিঠা মেলা ও প্রতিযোগিতা”।

এবারই প্রথম Whirlpool এর সহযোগিতায় সমগ্র বাংলাদেশে (ঢাকা ,ময়মনসিংহ ,চট্টগ্রাম ,সিলেট ,বরিশাল ,যশোর,রংপুর ,রাজশাহী  এবং খুলনা) আঞ্চলিক ভাবে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

আগামী ২৩ শে জানুয়ারী বরিশালের আঞ্চলিক প্রতিযোগিতা পর্বটি অনুষ্ঠিত হবে l দেশ সেরা ৩ জন বিজয়ী পাবেন আকর্ষণীয় পুরস্কার।
প্রতিযোগিতার প্রতিটি অঞ্চলের ৪ জন বিজয়ী আগামী ২ ফেব্রুয়ারী ঢাকায় অনুষ্ঠিতত চূড়ান্ত প্রতিযােগিতায় অংশ নেবেন। অঞ্চল ভিত্তিক বিজয়ীরা পুরস্কৃত হবেন এবং জাতীয় পর্যায়ে তিন জন বিজয়ী পাবেন প্রথম পুরস্কার ৫০ হাজার, দ্বিতীয় পুরস্কার ৩০ হাজার ও তৃতীয় পুঙ্কার ২০ হাজার টাকা নগদ ছাড়াও সনদ।

বিশিষ্ট রন্ধন বিশেষজ্ঞ লবী রহমান, কল্পনা রহমান, জেবুন্নেসা বেগম, দিল আফরোজ সাঈদা, নাসরিন হোসাইন, নাহিদ সুলতানা, আফরােজা খানম মুক্তা, রওশন আরা বেগম প্রমূখ  প্রতিযোগিতার বিচারক হিসাবে আঞ্চলিক ও জাতীয় পর্যায়ে দায়িত্ব পালন করবেন।

পিঠা উৎসবের সময় ও নিয়মাবলীঃ

ক) সকাল ০৯.৩০ মিনিট থেকে নির্ধারিত ভেন্যুতে বিচারকগণ উপস্থিত থাকবেন এবং প্রতিযােগিতার জন্য পিঠা গ্রহণ শুরু করবেন।
খ) সকাল ১১.৩০ মিনিট পর্যন্ত প্রতিযােগিতার জন্য পিঠা  গ্রহণ করা হবে।
গ) প্রতিযােগিরা ২০০ টাকা নগদ পরিশােধ সাপেক্ষে এন্ট্রি পাস সংগ্রহ করে সর্বোচ্চ দুই ধরনের পিঠা প্রতিযোগিতার জন্য জমা দেয়া যাবে।।
ঘ) দুইয়ের অধিক পিঠা জমার জন্য ২০০ টাকার অতিরিক্ত ফি পরিশোধ পূর্বক এন্ট্রি পাস পুনরায় সংগ্রহ করতে হবে কিন্তু প্রতিযােগিতার জন্য দুটির বেশি পিঠা গ্রহণযোগ্য হবেনা।
ঙ) এন্ট্রি পাস সংগ্রহ করার পর পিঠা জমা দিয়ে এবং প্রতিযোগির নাম লেখার টেবিল টপারের নাম ও প্রয়োজনীয় তথ্য লিখে  পিঠা এবং টেবিল টপারের নাম  একসাথে টেবিলে রাখতে হবে হবে।
চ) পিঠা গ্রহণ শেষ হলে বিজয়ীদের ফলাফল ঘােষণা করা হবে এবং প্রত্যেক অঞ্চল থেকে চারজন বিজয়ী ইয়েস কার্ড প্রাপ্ত হবেন এবং এই ইয়েস কার্ড সহ  বিজয়ীরা ২রা ফেব্রুয়ারী ঢাকায় অনুষ্ঠিত গ্রান্ড ফাইনাল প্রগ্রামে অংশগ্রহণ করবেন । গ্রান্ড ফাইনালের ভেন্যু  RAOWA কনভেনশন হল, ঢাকা।
ছ) অঞ্চল ভিত্তিক  বিজয়ী প্রত্যেক প্রতিযোগির পিঠা এবং রেসিপি নিয়ে একটি বই প্রকাশ করা হবে এবং সেখানে প্রতিযাের ছবিসহ পিঠা এবং রেসিপি  ছাপা হবে।

 

তাই দেরি না করে আজই আপনার নামটি এন্ট্রি করে ফেলুন l আর আপনার তৈরি সেরা  ২ টি পিঠা  নিয়ে, পরিপাটি হয়ে হাজির হয়ে যান নির্ধারিত ভেন্যুতে l

যে কোন আপডেট পেতে চোখ রাখুন আমাদের পেইজে ।

যোগাযোগ ঃ 01711-244193