সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী বরিশালে কাজী নজরুল ইসলামের ৪৩তম প্রয়াণ বার্ষিকী অনুষ্ঠিত রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী
৬৩৯

বরিশালে আয়োজিত হচ্ছে চমকপ্রদ `পিঠা মেলা ও প্রতিযোগিতা`

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০১৯  

লবী রহমানস কুকিং ফাউন্ডেশন থেকে বর্নাঢ্যভাবে আয়োজিত হতে যাচ্ছে চমকপ্রদ “পিঠা মেলা ও প্রতিযোগিতা”।

এবারই প্রথম Whirlpool এর সহযোগিতায় সমগ্র বাংলাদেশে (ঢাকা ,ময়মনসিংহ ,চট্টগ্রাম ,সিলেট ,বরিশাল ,যশোর,রংপুর ,রাজশাহী  এবং খুলনা) আঞ্চলিক ভাবে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

আগামী ২৩ শে জানুয়ারী বরিশালের আঞ্চলিক প্রতিযোগিতা পর্বটি অনুষ্ঠিত হবে l দেশ সেরা ৩ জন বিজয়ী পাবেন আকর্ষণীয় পুরস্কার।
প্রতিযোগিতার প্রতিটি অঞ্চলের ৪ জন বিজয়ী আগামী ২ ফেব্রুয়ারী ঢাকায় অনুষ্ঠিতত চূড়ান্ত প্রতিযােগিতায় অংশ নেবেন। অঞ্চল ভিত্তিক বিজয়ীরা পুরস্কৃত হবেন এবং জাতীয় পর্যায়ে তিন জন বিজয়ী পাবেন প্রথম পুরস্কার ৫০ হাজার, দ্বিতীয় পুরস্কার ৩০ হাজার ও তৃতীয় পুঙ্কার ২০ হাজার টাকা নগদ ছাড়াও সনদ।

বিশিষ্ট রন্ধন বিশেষজ্ঞ লবী রহমান, কল্পনা রহমান, জেবুন্নেসা বেগম, দিল আফরোজ সাঈদা, নাসরিন হোসাইন, নাহিদ সুলতানা, আফরােজা খানম মুক্তা, রওশন আরা বেগম প্রমূখ  প্রতিযোগিতার বিচারক হিসাবে আঞ্চলিক ও জাতীয় পর্যায়ে দায়িত্ব পালন করবেন।

পিঠা উৎসবের সময় ও নিয়মাবলীঃ

ক) সকাল ০৯.৩০ মিনিট থেকে নির্ধারিত ভেন্যুতে বিচারকগণ উপস্থিত থাকবেন এবং প্রতিযােগিতার জন্য পিঠা গ্রহণ শুরু করবেন।
খ) সকাল ১১.৩০ মিনিট পর্যন্ত প্রতিযােগিতার জন্য পিঠা  গ্রহণ করা হবে।
গ) প্রতিযােগিরা ২০০ টাকা নগদ পরিশােধ সাপেক্ষে এন্ট্রি পাস সংগ্রহ করে সর্বোচ্চ দুই ধরনের পিঠা প্রতিযোগিতার জন্য জমা দেয়া যাবে।।
ঘ) দুইয়ের অধিক পিঠা জমার জন্য ২০০ টাকার অতিরিক্ত ফি পরিশোধ পূর্বক এন্ট্রি পাস পুনরায় সংগ্রহ করতে হবে কিন্তু প্রতিযােগিতার জন্য দুটির বেশি পিঠা গ্রহণযোগ্য হবেনা।
ঙ) এন্ট্রি পাস সংগ্রহ করার পর পিঠা জমা দিয়ে এবং প্রতিযোগির নাম লেখার টেবিল টপারের নাম ও প্রয়োজনীয় তথ্য লিখে  পিঠা এবং টেবিল টপারের নাম  একসাথে টেবিলে রাখতে হবে হবে।
চ) পিঠা গ্রহণ শেষ হলে বিজয়ীদের ফলাফল ঘােষণা করা হবে এবং প্রত্যেক অঞ্চল থেকে চারজন বিজয়ী ইয়েস কার্ড প্রাপ্ত হবেন এবং এই ইয়েস কার্ড সহ  বিজয়ীরা ২রা ফেব্রুয়ারী ঢাকায় অনুষ্ঠিত গ্রান্ড ফাইনাল প্রগ্রামে অংশগ্রহণ করবেন । গ্রান্ড ফাইনালের ভেন্যু  RAOWA কনভেনশন হল, ঢাকা।
ছ) অঞ্চল ভিত্তিক  বিজয়ী প্রত্যেক প্রতিযোগির পিঠা এবং রেসিপি নিয়ে একটি বই প্রকাশ করা হবে এবং সেখানে প্রতিযাের ছবিসহ পিঠা এবং রেসিপি  ছাপা হবে।

 

তাই দেরি না করে আজই আপনার নামটি এন্ট্রি করে ফেলুন l আর আপনার তৈরি সেরা  ২ টি পিঠা  নিয়ে, পরিপাটি হয়ে হাজির হয়ে যান নির্ধারিত ভেন্যুতে l

যে কোন আপডেট পেতে চোখ রাখুন আমাদের পেইজে ।

যোগাযোগ ঃ 01711-244193