• রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১০ ১৪২৭

  • || ১০ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর

বরিশালে অতিরিক্ত মূল্যে নিত্য পণ্য ও মাক্স বিক্রি করার জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

বরিশাল নগরীতে অতিরিক্ত নিত্য প্রয়োজনীয় পণ্য ও করোনা প্রতিরোধের মাক্স বিক্রি করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ৪টি প্রতিষ্ঠানে জরিমানা করা সহ লিফলেট বিতরণ করা হয়েছে।

আজ (২৪ মার্চ) মঙ্গলবার সকাল থেকে বরিশাল নগরীতে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে নগরীর সাগরদী বাজার ও রুপাতলী বাজার এলাকায় ৪ টি দোকানে ১৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সাগরদী বাজারে অভিযান চালিয়ে অতিরিক্ত মূল্যে পেঁয়াজসহ অন্যান্য পণ্য বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক সেলিম স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় পাশাপাশি একই বাজারে অভিযান চালিয়ে মেডিসিনের দোকানে অধিক মূল্যে মাস্ক এবং হ্যান্ড গ্লোবস বিক্রয় করার অপরাধে সেবা মেডিকেল কে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে রুপাতলী বাসস্ট্যান্ড সংলগ্ন রুপাতলী বাজারে অভিযান চালিয়ে অতিরিক্ত মূল্যে রসুনসহ অন্যান্য পণ্য বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক গাজী স্টোর কে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় পাশাপাশি একই বাজারে অভিযান চালিয়ে একটি মেডিসিনের দোকানে অধিক মূল্যে মাস্ক এবং হ্যান্ড গ্লোবস বিক্রয় করার অপরাধে শরিফ ড্রাগ হাউজ কে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমাণ আদালত জরিমানা করার পাশাপাশি তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এহেনু অপরাধ পরিহার করার জন্য পরামর্শ দেয়ার পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা ভাইরাস সংক্রান্ত গণসচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়। মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মোঃ জাকির হোসেন। আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন কোতোয়ালি মডেল থানা পুলিশের একটি টিম। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জানান জনস্বার্থে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান অব্যহত থাকবে।