রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ সারাদেশে যাত্রীবাহী নৌযান চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ সরকারি অফিস-আদালত বন্ধ ঘোষণা
৫৩০

বরিশালের মসজিদে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে বয়ান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৯  

 

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার পর দেশের সব মসজিদে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রচারণা চালাতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) গণভবনে আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ নির্দেশ দেন।

শুক্রবার (২৬ মার্চ) জুমার নামাজের আগে বরিশালের সব মসজিদে খতিবরা মুসল্লিদের উদ্দেশ্যে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কোরআন-হাদিসের আলোকে আলোচনা করেন।

বরিশাল নগরের বায়ুতুল মোকাররম জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আ. কাদের জুমার বক্তব্যে বলেন, ইসলাম শান্তির ধর্ম। নবী ও সাহাবাদের জীবনী পড়ে আমরা জেনেছি, এখানে সন্ত্রাসবাদের কোনো স্থান নেই। যারা মানুষ হত্যা করে তারা ইসলামের পথ থেকে দূরে সরে যায়। প্রকৃত মুসলমান অন্য ধর্মের প্রতি বা মানুষের প্রতি বিদ্বেষ পোষণ করে না।

খতিবের বয়ান শুনে নামাজ পড়তে আসা মুসল্লিরাও জানান, তারা কোরআন শরিফ পড়েন, নামাজ আদায় করেন, তারা ধর্মপ্রাণ মানুষ। কিন্তু কোথায়ও তারা পাননি যে, ইসলাম মানুষ হত্যার সমর্থন করে। যারা ইসলামের নাম দিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাস করে, তারা ইসলামের কেউ নয়। তারা ইসলামকে বিতর্কিত করার জন্য  এ ধরনের অপকর্ম করে।

এই বিভাগের আরো খবর