সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ ১৯ জানুয়ারি
৪৭৪

বরিশালের মসজিদে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে বয়ান

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৯  

 

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার পর দেশের সব মসজিদে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রচারণা চালাতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) গণভবনে আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ নির্দেশ দেন।

শুক্রবার (২৬ মার্চ) জুমার নামাজের আগে বরিশালের সব মসজিদে খতিবরা মুসল্লিদের উদ্দেশ্যে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কোরআন-হাদিসের আলোকে আলোচনা করেন।

বরিশাল নগরের বায়ুতুল মোকাররম জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আ. কাদের জুমার বক্তব্যে বলেন, ইসলাম শান্তির ধর্ম। নবী ও সাহাবাদের জীবনী পড়ে আমরা জেনেছি, এখানে সন্ত্রাসবাদের কোনো স্থান নেই। যারা মানুষ হত্যা করে তারা ইসলামের পথ থেকে দূরে সরে যায়। প্রকৃত মুসলমান অন্য ধর্মের প্রতি বা মানুষের প্রতি বিদ্বেষ পোষণ করে না।

খতিবের বয়ান শুনে নামাজ পড়তে আসা মুসল্লিরাও জানান, তারা কোরআন শরিফ পড়েন, নামাজ আদায় করেন, তারা ধর্মপ্রাণ মানুষ। কিন্তু কোথায়ও তারা পাননি যে, ইসলাম মানুষ হত্যার সমর্থন করে। যারা ইসলামের নাম দিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাস করে, তারা ইসলামের কেউ নয়। তারা ইসলামকে বিতর্কিত করার জন্য  এ ধরনের অপকর্ম করে।

এই বিভাগের আরো খবর