সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
হলি আর্টিসান মামলার রায় ২৭ নভেম্বর ‘সরকারি কাজে স্বচ্ছতার বিকল্প নেই’- স্পিকার প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই- গণশিক্ষা প্রতিমন্ত্রী এফআর টাওয়ারের নকশা জালিয়াতি : বিএনপি নেতা ফারুকসহ ৩জন কারাগারে বরিশালে প্রাথমিক সমাপনীতে বসেছে ১ লাখ ৮৮ হাজার শিক্ষার্থী ছয় দিনের রিমান্ডে সম্রাট প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু: প্রস্তুত ২৯ লাখ শিক্ষার্থী আজ মজলুম জননেতা হামিদ খান ভাসানীর প্রয়াণ দিবস আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া- প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা দিয়ে ফুটানি চলবে না : প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু বরিশালে হিজড়া জনগোষ্ঠীদের প্রশিক্ষণ কর্মশালা মাদক ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে- শেখ হাসিনা পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে- প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন আজ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর
৪১৪

বরিশালের মসজিদে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে বয়ান

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৯  

 

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার পর দেশের সব মসজিদে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রচারণা চালাতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) গণভবনে আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ নির্দেশ দেন।

শুক্রবার (২৬ মার্চ) জুমার নামাজের আগে বরিশালের সব মসজিদে খতিবরা মুসল্লিদের উদ্দেশ্যে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কোরআন-হাদিসের আলোকে আলোচনা করেন।

বরিশাল নগরের বায়ুতুল মোকাররম জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আ. কাদের জুমার বক্তব্যে বলেন, ইসলাম শান্তির ধর্ম। নবী ও সাহাবাদের জীবনী পড়ে আমরা জেনেছি, এখানে সন্ত্রাসবাদের কোনো স্থান নেই। যারা মানুষ হত্যা করে তারা ইসলামের পথ থেকে দূরে সরে যায়। প্রকৃত মুসলমান অন্য ধর্মের প্রতি বা মানুষের প্রতি বিদ্বেষ পোষণ করে না।

খতিবের বয়ান শুনে নামাজ পড়তে আসা মুসল্লিরাও জানান, তারা কোরআন শরিফ পড়েন, নামাজ আদায় করেন, তারা ধর্মপ্রাণ মানুষ। কিন্তু কোথায়ও তারা পাননি যে, ইসলাম মানুষ হত্যার সমর্থন করে। যারা ইসলামের নাম দিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাস করে, তারা ইসলামের কেউ নয়। তারা ইসলামকে বিতর্কিত করার জন্য  এ ধরনের অপকর্ম করে।

এই বিভাগের আরো খবর