• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড বরিশালে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী
৯৫

বরিশালের দুর্গম চরাঞ্চল হিজলা বিদ্যুতের আলোয় আলোকিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

জেলার হিজলা উপজেলার পূর্ব পাড়ের চরাঞ্চলবাসীর বিদ্যুতের দাবী ছিলো দীর্ঘদিনের। অবশেষে মেঘনার তলদেশ দিয়ে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে তিন কিলোমিটার বিদ্যুতের তার টেনে প্রাথমিকভাবে প্রায় ২০ হাজার গ্রাহককে বিদ্যুতের আলোয় আলোকিত করা হয়েছে। রবিবার রাতে বৈদ্যুতিক বাতি জ্বালিয়ে প্রধান অতিথি হিসেবে বিদ্যুৎ সংযোগের উদ্বোধণ করেছেন স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথ।

জানা গেছে, স্থানীয় সাংসদ পঙ্কজ নাথের ঐক্লান্তিক প্রচেষ্টায় ২০১৯ সালে সাড়ে তিনশ’ কিলোমিটার বিদ্যুতের অনুমোদন করে সরকার। এতে প্রাথমিকভাবে খরচ ধরা হয়েছে প্রায় ৮৪ কোটি টাকা। স্বল্প সময়ের মধ্যে হিজলা উপজেলার গৌরবদী, মেমানিয়া ও হরিনাথপুর ইউনিয়নের আংশিক এলাকার হাট-বাজারসহ গুরুত্বপূর্ণ স্থানে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।

বিদ্যুৎ সংযোগ পাওয়ায় সোমবার সকালে চরাঞ্চলের মানুষ বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণসহ আনন্দ উল্লাস করেছেন। বিদ্যুৎ সংযোগের কারণে চরাঞ্চলের মানুষের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছেন সাংসদ পঙ্কজ নাথ এমনটাই বলেছেন রাজনৈতিক ও স্থানীয় বিভিন্ন শ্রেণীর নেতৃবৃন্দরা।

উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম বলেন, চরাঞ্চলে এই প্রথমবারের মতো বিদ্যুত সংযোগ দেয়ার কারণে চরাঞ্চল আর উন্নয়নে পিছিয়ে থাকবে না। এখানকার মানুষ কলকারখানাসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম হাতে নিয়ে উন্নয়নের দিকে এগিয়ে যাবে। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গৌরবদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মিলন বলেন, কোনদিন স্বপ্নেও ভাবতে পারিনি এই অবহেলিত দুর্গম চরাঞ্চলে বিদ্যুৎ পাবো কিন্তু আজ স্বপ্নের চেয়েও বেশি দ্রুতগতিতে আমরা বিদ্যুৎ সংযোগ পেয়েছি, এটা শুধু এমপি পঙ্কজ নাথের কারণেই সম্ভব হয়েছে। এজন্য চরাঞ্চলবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি পঙ্কজ নাথকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

বৈদ্যুতিক বাতি জ্বালিয়ে বিদ্যুৎ সংযোগের উদ্বোধণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী, পল্লী বিদ্যুৎ সমিতি বরিশাল-১ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী শংকর কুমার কর, উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম, থানার ওসি অসীম কুমার সিকদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার তোফাজ্জল হক খোকা চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আলতাব হোসেন, নাছিমা বেগম, ইউপি চেয়ারম্যান অধ্যাপক শাহজাহান তালুকদার, পন্ডিত সাহাবুদ্দিন আহমেদ প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হিজলা গৌরবদী ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম মিলন।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর