শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের আগৈলঝাড়ায় বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
৪০

বরিশালের দুর্গম চরাঞ্চল হিজলা বিদ্যুতের আলোয় আলোকিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

জেলার হিজলা উপজেলার পূর্ব পাড়ের চরাঞ্চলবাসীর বিদ্যুতের দাবী ছিলো দীর্ঘদিনের। অবশেষে মেঘনার তলদেশ দিয়ে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে তিন কিলোমিটার বিদ্যুতের তার টেনে প্রাথমিকভাবে প্রায় ২০ হাজার গ্রাহককে বিদ্যুতের আলোয় আলোকিত করা হয়েছে। রবিবার রাতে বৈদ্যুতিক বাতি জ্বালিয়ে প্রধান অতিথি হিসেবে বিদ্যুৎ সংযোগের উদ্বোধণ করেছেন স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথ।

জানা গেছে, স্থানীয় সাংসদ পঙ্কজ নাথের ঐক্লান্তিক প্রচেষ্টায় ২০১৯ সালে সাড়ে তিনশ’ কিলোমিটার বিদ্যুতের অনুমোদন করে সরকার। এতে প্রাথমিকভাবে খরচ ধরা হয়েছে প্রায় ৮৪ কোটি টাকা। স্বল্প সময়ের মধ্যে হিজলা উপজেলার গৌরবদী, মেমানিয়া ও হরিনাথপুর ইউনিয়নের আংশিক এলাকার হাট-বাজারসহ গুরুত্বপূর্ণ স্থানে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।

বিদ্যুৎ সংযোগ পাওয়ায় সোমবার সকালে চরাঞ্চলের মানুষ বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণসহ আনন্দ উল্লাস করেছেন। বিদ্যুৎ সংযোগের কারণে চরাঞ্চলের মানুষের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছেন সাংসদ পঙ্কজ নাথ এমনটাই বলেছেন রাজনৈতিক ও স্থানীয় বিভিন্ন শ্রেণীর নেতৃবৃন্দরা।

উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম বলেন, চরাঞ্চলে এই প্রথমবারের মতো বিদ্যুত সংযোগ দেয়ার কারণে চরাঞ্চল আর উন্নয়নে পিছিয়ে থাকবে না। এখানকার মানুষ কলকারখানাসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম হাতে নিয়ে উন্নয়নের দিকে এগিয়ে যাবে। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গৌরবদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মিলন বলেন, কোনদিন স্বপ্নেও ভাবতে পারিনি এই অবহেলিত দুর্গম চরাঞ্চলে বিদ্যুৎ পাবো কিন্তু আজ স্বপ্নের চেয়েও বেশি দ্রুতগতিতে আমরা বিদ্যুৎ সংযোগ পেয়েছি, এটা শুধু এমপি পঙ্কজ নাথের কারণেই সম্ভব হয়েছে। এজন্য চরাঞ্চলবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি পঙ্কজ নাথকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

বৈদ্যুতিক বাতি জ্বালিয়ে বিদ্যুৎ সংযোগের উদ্বোধণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী, পল্লী বিদ্যুৎ সমিতি বরিশাল-১ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী শংকর কুমার কর, উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম, থানার ওসি অসীম কুমার সিকদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার তোফাজ্জল হক খোকা চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আলতাব হোসেন, নাছিমা বেগম, ইউপি চেয়ারম্যান অধ্যাপক শাহজাহান তালুকদার, পন্ডিত সাহাবুদ্দিন আহমেদ প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হিজলা গৌরবদী ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম মিলন।

এই বিভাগের আরো খবর