• বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৪ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পাঁচদিনের রিমান্ডে জেএমআই চেয়ারম্যান করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৪৮৮ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই দূরদর্শী নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়: কাদের করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০ মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩
১৮০

বরিশালের দুর্গম চরাঞ্চল হিজলা বিদ্যুতের আলোয় আলোকিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

জেলার হিজলা উপজেলার পূর্ব পাড়ের চরাঞ্চলবাসীর বিদ্যুতের দাবী ছিলো দীর্ঘদিনের। অবশেষে মেঘনার তলদেশ দিয়ে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে তিন কিলোমিটার বিদ্যুতের তার টেনে প্রাথমিকভাবে প্রায় ২০ হাজার গ্রাহককে বিদ্যুতের আলোয় আলোকিত করা হয়েছে। রবিবার রাতে বৈদ্যুতিক বাতি জ্বালিয়ে প্রধান অতিথি হিসেবে বিদ্যুৎ সংযোগের উদ্বোধণ করেছেন স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথ।

জানা গেছে, স্থানীয় সাংসদ পঙ্কজ নাথের ঐক্লান্তিক প্রচেষ্টায় ২০১৯ সালে সাড়ে তিনশ’ কিলোমিটার বিদ্যুতের অনুমোদন করে সরকার। এতে প্রাথমিকভাবে খরচ ধরা হয়েছে প্রায় ৮৪ কোটি টাকা। স্বল্প সময়ের মধ্যে হিজলা উপজেলার গৌরবদী, মেমানিয়া ও হরিনাথপুর ইউনিয়নের আংশিক এলাকার হাট-বাজারসহ গুরুত্বপূর্ণ স্থানে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।

বিদ্যুৎ সংযোগ পাওয়ায় সোমবার সকালে চরাঞ্চলের মানুষ বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণসহ আনন্দ উল্লাস করেছেন। বিদ্যুৎ সংযোগের কারণে চরাঞ্চলের মানুষের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছেন সাংসদ পঙ্কজ নাথ এমনটাই বলেছেন রাজনৈতিক ও স্থানীয় বিভিন্ন শ্রেণীর নেতৃবৃন্দরা।

উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম বলেন, চরাঞ্চলে এই প্রথমবারের মতো বিদ্যুত সংযোগ দেয়ার কারণে চরাঞ্চল আর উন্নয়নে পিছিয়ে থাকবে না। এখানকার মানুষ কলকারখানাসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম হাতে নিয়ে উন্নয়নের দিকে এগিয়ে যাবে। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গৌরবদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মিলন বলেন, কোনদিন স্বপ্নেও ভাবতে পারিনি এই অবহেলিত দুর্গম চরাঞ্চলে বিদ্যুৎ পাবো কিন্তু আজ স্বপ্নের চেয়েও বেশি দ্রুতগতিতে আমরা বিদ্যুৎ সংযোগ পেয়েছি, এটা শুধু এমপি পঙ্কজ নাথের কারণেই সম্ভব হয়েছে। এজন্য চরাঞ্চলবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি পঙ্কজ নাথকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

বৈদ্যুতিক বাতি জ্বালিয়ে বিদ্যুৎ সংযোগের উদ্বোধণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী, পল্লী বিদ্যুৎ সমিতি বরিশাল-১ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী শংকর কুমার কর, উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম, থানার ওসি অসীম কুমার সিকদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার তোফাজ্জল হক খোকা চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আলতাব হোসেন, নাছিমা বেগম, ইউপি চেয়ারম্যান অধ্যাপক শাহজাহান তালুকদার, পন্ডিত সাহাবুদ্দিন আহমেদ প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হিজলা গৌরবদী ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম মিলন।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর