মঙ্গলবার   ২১ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিশ্বের সামনে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল : তোফায়েল আহমেদ দেশে মুক্তিযুদ্ধের পতাকাবাহী সরকার প্রতিষ্ঠিত: রাষ্ট্রপ‌তি সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন আইসিসির সিইও সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক
১২৫

বরযাত্রী পৌঁছাতে দেরি হওয়ায় আরেক যুবককে বিয়ে করলেন কনে!

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

 


কিছু মানুষের স্বভাবই হলো দেরি করা। অনেকেই এদের কটাক্ষ করে ‘লেট লতিফ’ বলে থাকেন। বিলম্বের জন্য প্রায়ই চড়া মূল্য দিতে হয় তাদের। দেরি করার ফলে চাকরি খোয়ানো থেকে শুরু করে প্রেম-ভালোবাসা চুকে যাওয়ার ঘটনাতো হরহামেশাই দেখা যায়। কিন্তু, তাই বলে দেরির দণ্ড হিসেবে কনে বিয়ের আসর ভেঙে দিয়ে আরেকজনকে জীবনসঙ্গী হিসেবে বেছে নিচ্ছেন, এমন ঘটনার কথা শুনেছেন কখনো? 
সম্প্রতি ভারতের উত্তর প্রদেশের বিজনোর শহরে এ ঘটনাই ঘটেছে। সোমবার (৯ ডিসেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়। 

খবরে বলা হয়, চলতি বছরের অক্টোবরে এক গণবিবাহ অনুষ্ঠানে প্রাথমিকভাবে বিয়ে হয় ওই বর ও কনের। পরবর্তীতে ডিসেম্বরের ৪ তারিখে যথাযথ মর্যাদায় একটি বিবাহ অনুষ্ঠানের আয়োজন করে তারা। এ দিন ধমপুর শহর থেকে দুপুর ২টার দিকে কনের বাড়ি বিজনোরের নাঙ্গলজাত গ্রামে পৌঁছানোর কথা বরযাত্রীর। কিন্তু তারা বদলে গভীর রাতে কনের বাড়িতে পৌঁছায় বরযাত্রী। এ বাদেও যৌতুকসহ আরও কিছু ইস্যুতে বরপক্ষের দাবিদাওয়ায় উদ্বিগ্ন ছিল কনেপক্ষ। 

এতো কিছুর পরও বরযাত্রী দেরিতে পৌঁছানোয় কনে পক্ষ ক্ষেপে গিয়ে ছেলে পক্ষের লোকজনকে মারধর ও তালাবন্দি করে রাখে। তারা বরযাত্রীদের মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয় বলেও খবরে বলা হয়। পরবর্তীতে পুলিশ গিয়ে বরপক্ষকে উদ্ধার করে। 

হালদাউর থানার পুলিশ কর্মকর্তা কান্তা প্রসাদ জানান, ওই ঘটনায় দুই পক্ষই মৌখিকভাবে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে। পরবর্তীতে তারা মীমাংসায় পৌঁছায়। কিন্তু কনে ওই বরের সঙ্গে সংসার করতে আপত্তি জানান। 

শেষমেশ শনিবারে (৭ ডিসেম্বর) দুই পক্ষের আপসে ওই দম্পতি আনুষ্ঠানিকভাবে বিবাহ বিচ্ছেদ ঘটান। পরে কনে বয়োজ্যেষ্ঠদের উপস্থিতিতে গ্রামেরই আরেক যুবককে বিয়ে করেন।  

এই বিভাগের আরো খবর