বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর বরিশালে ৪৫ টাকা দরে টি‌সি‌বির পেঁয়াজ বি‌ক্রি, উপচেপড়া ভিড় র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার কর্মবিরতি প্রত্যাহার, বরিশালে বাস চলাচল স্বাভাবিক ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করল ব্রাজিল দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মেয়র সাদিক আবদুল্লাহর জন্মদিন আজ
২৬

বছরের প্রথম দিন আ’লীগের প্রয়াত নেতাকর্মীদের স্মরণের উদ্যোগ

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের যে সব নেতা-কর্মী দলের জন্য শহীদ হয়েছেন অথবা স্বাভাবিক মৃত্যু হয়েছে, তাদের সবার রুহের মাগফিরাত কামনায় প্রতি বছরের (ইংরেজি নববর্ষ) প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি শোকসভা এবং মিলাদ মাহফিলের আয়োজন করার ঘোষণা দিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

মঙ্গলবার (৫ নভেম্বর) রাতে তিনি ফেসবুকে এ সংক্রান্ত একটি পোস্ট  দিয়েছেন। সেখানে তিনি ১ জানুয়ারি জেলা ও মহানগর আওয়ামী লীগের প্রয়াতদের স্মরণে দোয়া ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালনের কথা উল্লেখ করেছেন।

মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ`র দেওয়া ফেসবুক পোস্ট। ছবি: সংগৃহীত

বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও তরুণ নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর এমন উদ্যোগে তার ফেসবুক পোস্টে মন্তব্য করে সাধুবাদ জানিয়েছেন অনেকে।

আর এ উদ্যোগ সংগঠনের প্রয়াত নেতাদের বর্তমান নেতাদের মধ্যে বাঁচিয়ে রাখবে বলে মনে করছে সুশীল সমাজ।

বরিশাল সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, প্রাতিষ্ঠানিক সিদ্ধান্ত গ্রহণে অনেককে তাক লাগিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে পৌঁছেছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তার এ উদ্যোগ রাজনীতিতে মহতি হিসেবেই দেখছেন সবাই।

তিনি আরও বলেন, গত ১ নভেম্বর বরিশাল মহানগর আওয়ামী লীগের ৯ ও ১০ নম্বর ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের যেসব নেতাকর্মী মারা গেছেন, তাদের মৃত্যুবার্ষিকী পালনে উদ্যোগ নেওয়ার ওপর জোর দেন মেয়র। ওই সময় তিনি বলেছিলেন, যারা সংগঠন গতিশীল করতে ভূমিকা রেখেছিলেন কিন্তু এখন আর বেঁচে নেই, তাদের জন্য কিছু করা যায় কি-না ভাবছি। সেই ভাবনা থেকে তিনি ফেইসবুকে ওই পোস্ট দিয়েছেন। 

এই বিভাগের আরো খবর