বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৭ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
এসক্যাপ অধিবেশনে যোগ দিতে শেখ হা‌সিনা‌কে আমন্ত্রণ কৃষি আধুনিক হলেই মাথাপিছু আয় বাড়বে: কৃষিমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ দিবস আজ মাওলানা ভাসানীর জন্মবার্ষিকী আজ ববি শিক্ষক সমিতির নির্বাচন : সভাপতি আরিফ-সম্পাদক খোরশেদ বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার কাল নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন ওবায়দুল কাদের ‘ফুড চেইনের মাধ্যমে প্লাস্টিক শরীরে প্রবেশ করছে’ বিশাল জয়ে শুরু কুমিল্লার বঙ্গবন্ধু বিপিএল মিশন টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার’ গ্রেটা থানবার্গ বিদ্যুৎ খাতের উন্নয়নে ৩০ কোটি ডলার দেবে এডিবি ‘বিদেশগামীদের জন্য চালু হচ্ছে প্রবাসী কর্মী বিমা’ বানারীপাড়ায় ট্রিপল মার্ডার: প্রবাসীর স্ত্রী কারাগারে প্রেষণে বদলি রাষ্ট্রীয় ব্যাংকের ৯ জিএম জনতা ব্যাংকের অর্থ আত্মসাৎ: আসামিকে আত্মসমর্পণের নির্দেশ মাদককে দেশ ছাড়া করবো: আইজিপি বিটিসিএলের সব স্কুলের প্রাথমিক শাখা হবে ডিজিটাল কাল থেকে শুরু এইচএসসির ফরম পূরণ টস জিতে ব্যাটিং নিয়েছে কুমিল্লা বিধ্বংসী ইমরুলে সিলেটকে হারিয়ে শুভসূচনা চট্টগ্রামের
২৫

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন সংক্রান্ত চলচ্চিত্র উপকমিটির সভা

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন সংক্রান্ত চলচ্চিত্র ও তথ্যচিত্র উপকমিটির ৮ম সভা গতকাল বুধবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

 উপকমিটির আহ্বায়ক এবং চলচ্চিত্র পরিচালক ও অভিনয় শিল্পী সৈয়দ হাসান ইমামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। উপকমিটির সদস্য সচিব ও তথ্যসচিব আবদুল মালেক বিগত সভার কার্যবিবরণী উপস্থাপন করেন।

সভায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ওয়েব সিরিজ এবং খণ্ড ভিডিওচিত্র নির্মাণ ও সম্প্রচারে সরকারি পৃষ্ঠপোষকতার বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্রের স্ক্রিপ্ট চূড়ান্তকরণ এবং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আয়োজনের বিষয় আলোচিত হয়।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক), চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন, চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম, অমিতাভ রেজা চৌধুরী, মাসুদ পথিক, চলচ্চিত্র প্রযোজক সৈয়দ গাউসুল আলম শাওন, অভিনয় শিল্পী এম এ আলমগীর, পীযুষ বন্দোপাধ্যায়, রেইনবো ফিল্ম সোসাইটির পরিচালক আহমেদ মুজতবা জামাল-সহ তথ্য মন্ত্রণালয় এবং জাতীয় বাস্তবায়ন কমিটির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এই বিভাগের আরো খবর