বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজধানীতে `ফইন্নী গ্রুপের` ৬ সদস্য আটক স্পিকারের সঙ্গে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ক্লাসিকোর ভেন্যু পাল্টানোর অনুরোধ লা লিগার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৮ কাউন্সিলর নজরদারিতে যেমন ছিল নবিজির জীবনের শেষ মুহূর্তটি দলের নাম ভাঙিয়ে অন্যায় করতে দেবেন না মেয়র সাদিক কমছে রাতের তাপমাত্রা, প্রকৃতিতে শীতের আগমনী বার্তা কিশোরকে পিটিয়ে হত্যা এসআই আকরামসহ ১১ জন জেলহাজতে মানবতাবাদী নাট্যকার আর্থার মিলারের জন্ম মুখের কথায় চলে সাইদের ‘আশ্চর্য মোটরসাইকেল’ বরিশালে জাল-ইলিশসহ ২২জেলে আটক নীলনদের তীরে মিললো ‘গুরুত্বপূর্ণ’ প্রাচীন কফিন পর্দা নামলো ডিজিটাল ডিভাইস অ্যান্ড এক্সপোর কুষ্টিয়ায় শুরু হলো তিনদিন ব্যাপী লালনমেলা বাংলাদেশই বিশ্বসেরা, প্রবৃদ্ধি হবে ৭.৮ শতাংশ হাজার কোটি টাকার চেকের কপি প্রতারক চক্রের বাসায়! ৯ কর্মীকে তলব, একজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ইন্দোনেশিয়া থেকে সরাসরি পণ্য আমদানির সুযোগ চায় বাংলাদেশ পার্বত্য জেলায় সন্ত্রাস-মাদক নির্মূল করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী
৩৭১

বঙ্গবন্ধু ক্লাব` সম্ভাবনার নতুন নাম

প্রকাশিত: ২৬ জুলাই ২০১৯  

 

শের ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় দক্ষিণবঙ্গের চিকিৎসা ব্যাবস্থার আস্থার জায়গা।এই অঞ্চলের মানুষের চিকিৎসা সেবা দেয়ার ক্ষেত্রে শেবাচিম এর অবদান অনস্বীকার্য। 
ঠিক তেমনি ভাবে এই অঞ্চলের বিরাট একটি অংশের মানুষের প্রয়োজনীয় রক্তের ব্যাবস্থা করে দিতে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে শেবাচিম এর ক্লাব গুলি। উল্লেখ্য এখানে এখন তিনটি ক্লাব আছে মেডিসিন ক্লাব, সন্ধানী, রেডক্রিসেন্ট ইয়ুথ।

এসব সেচ্ছাসেবী সংগঠন গুলো রাত দিন কাজ করে যাচ্ছে রোগীদের প্রয়োজন মাফিক রক্তের যোগান দেয়ার জন্য এবং সুনামের সাথে দীর্ঘদিন ধরে সুষ্ঠু ভাবে দায়িত্ব পালন করছে।

বর্তমান বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার নির্বাচনী ইশতেহারে থাকা সেবামূলক কাজের অংশ হিসেবে, শেবাচিম পেতে যাচ্ছে নতুন একটি সম্ভাবনার দ্বার যার নাম হচ্ছে বঙ্গবন্ধু ক্লাব।

যার প্রতিষ্ঠাকালীন প্রধাণ উপদেষ্টা এবং প্রধান পৃষ্ঠপোষক স্বয়ংবরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। তার পৃষ্ঠপোষকতায় মুজিবীয় আদর্শে বিশ্বাসী মেডিকেল এবং ডেন্টাল শিক্ষার্থী দ্বারা পরিচালিত হবে এই বঙ্গবন্ধু ক্লাব।

ক্লাবের অধিকাংশ কাজই সম্পন্ন হয়ে গিয়েছে এখন  মেয়র এর হাত ধরে এর উদ্বোধন এর পালা।ধারণা করা হচ্ছে এ সপ্তাহে ক্লাবটির উদ্বোধন হয়ে যাবে এবং তার পর থেকেই বরিশালবাসি এখান থেকে সুফল পাওয়া শুরু করবে।

২০১৭ সাল থেকে শেবাচিম বঙ্গবন্ধু  ক্লাবের জন্য স্বপ্ন দেখা শুরু করে।সেই স্বপ্ন বাস্তবে রুপ নেয় যার ঐকান্তিক প্রচেষ্টায় তিনি হচ্ছেন ডাঃফয়সাল হাসবুন।
এখন শেবাচিম স্বপ্ন দেখছে মাদার ইউনিট হিসেবে সারা বাংলাদেশের মেডিকেল কলেজগুলোতে বঙ্গবন্ধু ক্লাব ছড়িয়ে দেয়ার।

এই বিভাগের আরো খবর