• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২২ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন
৬৫৩

বঙ্গবন্ধু ক্লাব` সম্ভাবনার নতুন নাম

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ জুলাই ২০১৯  

 

শের ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় দক্ষিণবঙ্গের চিকিৎসা ব্যাবস্থার আস্থার জায়গা।এই অঞ্চলের মানুষের চিকিৎসা সেবা দেয়ার ক্ষেত্রে শেবাচিম এর অবদান অনস্বীকার্য। 
ঠিক তেমনি ভাবে এই অঞ্চলের বিরাট একটি অংশের মানুষের প্রয়োজনীয় রক্তের ব্যাবস্থা করে দিতে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে শেবাচিম এর ক্লাব গুলি। উল্লেখ্য এখানে এখন তিনটি ক্লাব আছে মেডিসিন ক্লাব, সন্ধানী, রেডক্রিসেন্ট ইয়ুথ।

এসব সেচ্ছাসেবী সংগঠন গুলো রাত দিন কাজ করে যাচ্ছে রোগীদের প্রয়োজন মাফিক রক্তের যোগান দেয়ার জন্য এবং সুনামের সাথে দীর্ঘদিন ধরে সুষ্ঠু ভাবে দায়িত্ব পালন করছে।

বর্তমান বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার নির্বাচনী ইশতেহারে থাকা সেবামূলক কাজের অংশ হিসেবে, শেবাচিম পেতে যাচ্ছে নতুন একটি সম্ভাবনার দ্বার যার নাম হচ্ছে বঙ্গবন্ধু ক্লাব।

যার প্রতিষ্ঠাকালীন প্রধাণ উপদেষ্টা এবং প্রধান পৃষ্ঠপোষক স্বয়ংবরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। তার পৃষ্ঠপোষকতায় মুজিবীয় আদর্শে বিশ্বাসী মেডিকেল এবং ডেন্টাল শিক্ষার্থী দ্বারা পরিচালিত হবে এই বঙ্গবন্ধু ক্লাব।

ক্লাবের অধিকাংশ কাজই সম্পন্ন হয়ে গিয়েছে এখন  মেয়র এর হাত ধরে এর উদ্বোধন এর পালা।ধারণা করা হচ্ছে এ সপ্তাহে ক্লাবটির উদ্বোধন হয়ে যাবে এবং তার পর থেকেই বরিশালবাসি এখান থেকে সুফল পাওয়া শুরু করবে।

২০১৭ সাল থেকে শেবাচিম বঙ্গবন্ধু  ক্লাবের জন্য স্বপ্ন দেখা শুরু করে।সেই স্বপ্ন বাস্তবে রুপ নেয় যার ঐকান্তিক প্রচেষ্টায় তিনি হচ্ছেন ডাঃফয়সাল হাসবুন।
এখন শেবাচিম স্বপ্ন দেখছে মাদার ইউনিট হিসেবে সারা বাংলাদেশের মেডিকেল কলেজগুলোতে বঙ্গবন্ধু ক্লাব ছড়িয়ে দেয়ার।

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর