• রোববার   ১২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ২১ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১
৭৫৪

বঙ্গবন্ধু ক্লাব` সম্ভাবনার নতুন নাম

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ জুলাই ২০১৯  

 

শের ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় দক্ষিণবঙ্গের চিকিৎসা ব্যাবস্থার আস্থার জায়গা।এই অঞ্চলের মানুষের চিকিৎসা সেবা দেয়ার ক্ষেত্রে শেবাচিম এর অবদান অনস্বীকার্য। 
ঠিক তেমনি ভাবে এই অঞ্চলের বিরাট একটি অংশের মানুষের প্রয়োজনীয় রক্তের ব্যাবস্থা করে দিতে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে শেবাচিম এর ক্লাব গুলি। উল্লেখ্য এখানে এখন তিনটি ক্লাব আছে মেডিসিন ক্লাব, সন্ধানী, রেডক্রিসেন্ট ইয়ুথ।

এসব সেচ্ছাসেবী সংগঠন গুলো রাত দিন কাজ করে যাচ্ছে রোগীদের প্রয়োজন মাফিক রক্তের যোগান দেয়ার জন্য এবং সুনামের সাথে দীর্ঘদিন ধরে সুষ্ঠু ভাবে দায়িত্ব পালন করছে।

বর্তমান বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার নির্বাচনী ইশতেহারে থাকা সেবামূলক কাজের অংশ হিসেবে, শেবাচিম পেতে যাচ্ছে নতুন একটি সম্ভাবনার দ্বার যার নাম হচ্ছে বঙ্গবন্ধু ক্লাব।

যার প্রতিষ্ঠাকালীন প্রধাণ উপদেষ্টা এবং প্রধান পৃষ্ঠপোষক স্বয়ংবরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। তার পৃষ্ঠপোষকতায় মুজিবীয় আদর্শে বিশ্বাসী মেডিকেল এবং ডেন্টাল শিক্ষার্থী দ্বারা পরিচালিত হবে এই বঙ্গবন্ধু ক্লাব।

ক্লাবের অধিকাংশ কাজই সম্পন্ন হয়ে গিয়েছে এখন  মেয়র এর হাত ধরে এর উদ্বোধন এর পালা।ধারণা করা হচ্ছে এ সপ্তাহে ক্লাবটির উদ্বোধন হয়ে যাবে এবং তার পর থেকেই বরিশালবাসি এখান থেকে সুফল পাওয়া শুরু করবে।

২০১৭ সাল থেকে শেবাচিম বঙ্গবন্ধু  ক্লাবের জন্য স্বপ্ন দেখা শুরু করে।সেই স্বপ্ন বাস্তবে রুপ নেয় যার ঐকান্তিক প্রচেষ্টায় তিনি হচ্ছেন ডাঃফয়সাল হাসবুন।
এখন শেবাচিম স্বপ্ন দেখছে মাদার ইউনিট হিসেবে সারা বাংলাদেশের মেডিকেল কলেজগুলোতে বঙ্গবন্ধু ক্লাব ছড়িয়ে দেয়ার।

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর