• শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৩ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২ সাবরিনার অবৈধ সম্পদ অনুসন্ধানে ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫ কোরবানি পশুর চামড়ার দাম নির্ধারণ করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ মৃত্যু, শনাক্ত ২৫২০ তিন দিনের রিমান্ডে শারমিন
১৬১

বঙ্গবন্ধুকে উৎসর্গ করে বিশেষ ইংরেজি গান (ভিডিও)

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

মহান স্বাধীনতা দিবস (২৬ মার্চ) উপলক্ষে ইংরেজিতে একটি গান প্রকাশ হয়েছে।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে স্বাধীনতা দিবসের সকল আয়োজন বন্ধ ঘোষণা করা হয়েছে। আর তাই ডিজিটাল পদ্ধতিতে বাংলাদেশ ও এর অগ্রযাত্রা নিয়ে বিশেষ এ গানটি তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

‘বাংলাদেশ: নোবডি ক্যান স্টপ ইউ ফ্লাই’ শিরোনামের এই গানটির শিল্পী ও সুরকার রাশেদ কামাল। লিখেছেন মোস্তাক শরীফ। জাস্ট বেস নামের ইউটিউব চ্যানেলে এটি উন্মুক্ত হলো ২২ মার্চ।
বাংলাদেশ, ওয়ার্ল্ড ইজ সিইং ইউ ইন এ নিউ লাইট, দেয়ার’স নোবডি হু ক্যান স্টপ ইউ ফ্লাই, সোয়ারিং ইন দ্য ব্লুয়েস্ট স্কাই- এমন কথায় সাজানো গানটি উৎসর্গ করা হলো বাংলাদেশ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

গানটি সম্পর্কে শিল্পী রাশেদ কামাল বলেন, ‘করোনা আতঙ্কে সারাবিশ্বের মতো বাংলাদেশও থমকে গেছে। মহান স্বাধীনতা দিবসের সকল আয়োজন বন্ধ ঘোষণা করা হয়েছে। তাই আমরা স্বাধীনতা দিবসকে সামনে রেখে ডিজিটাল মাধ্যমে এ গানটি প্রকাশ করেছি। বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে আন্তর্জাতিকভাবে সে বিষয়টিই গানটির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি।’
সাড়ে সাত মিনিট দৈর্ঘ্যের এই বিশেষ গানটির শুরুটা হয় জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ মার্চে ঐতিহাসিক ভাষণের অংশবিশেষ দিয়ে। স্থিরচিত্র দিয়ে সাজানো এই ভিডিওতে উঠে এসেছে বাংলাদেশের ঐতিহাসিক বিভিন্ন স্থান ও প্রাকৃতিক সৌন্দর্য।
 

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর