মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩ রিফাত-মিন্নির নতুন ভিডিও, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য ‘বিজ্ঞান-প্রযুক্তির বিকাশ ছাড়া দেশ উন্নয়ন করা সম্ভব নয়’ রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী

ফেসবুকে এবার ডেটিং সেবা!

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

বন্ধু খুঁজতে আর ডেটিং ওয়েবসাইটের সেবা নিতে হবে না। এখন থেকে নিজের ফেসবুক আইডি থেকে নিজের মনের মতো সঙ্গী খুঁজে নিতে পারবেন ব্যবহারকারীরা।

নিজের সঙ্গে মিলিয়ে পছন্দের মানুষের সাথে চ্যাটিং, ডেটিং করার জন্য এখন থেকে ফেসবুকেই খোলা যাবে ডেটিং প্রোফাইল।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে এ সেবার প্রথম উদ্বোধন করল ফেসবুক। তবে শুধুমাত্র ১৮ বছরের বেশি বয়স্করা এই সেবা উপভোগ করতে পারবেন।

 

ফেসবুক জানিয়েছে, এটির মাধ্যমে একজন ব্যবহারকারী তার পছন্দের সাথে মিলিয়ে সঙ্গী খুঁজে পেতে পারেন অতি সহজেই। এতে ডেটিং প্রোফাইল তৈরির সময় ব্যক্তির পছন্দ অপছন্দকেই প্রাধান্য দেওয়া হবে। একইসঙ্গে এতে ফেসবুক ও ইন্টাগ্রামের স্টোরিজও দেখা যাবে।

এ সেবার নিরাপত্তা নিয়ে ফেসবুক বলেছে, এই সেবার মাধ্যমে ব্যবহারকারী শুধুমাত্র নিজেদের মধ্যে কথপোকথন চালিয়ে যেতে পারবেন তবে কোনও ছবি, অর্থ বা লিংক প্রদান করতে পারবেন না। একইসঙ্গে কোনও এ্যাকাউন্ট ব্লক বা রিপোর্ট করার সুবিধাও থাকছে এতে।

তারা জানায়, কথপোকথনের মাধ্যমে পরস্পরের প্রতি আগ্রহ হলে তারা মেসেজের মাধ্যমে ডেটিং এর তারিখ ও স্থান নির্ধারণ করতে পারবেন।

উল্লেখ্য, ২০১৮ সালের মে মাসে ফেসবুকের বার্ষিক ডেভেলপার সম্মেলন এফ–৮ আয়োজনে ডেটিং সেবার ঘোষণা দিয়েছিল ফেসবুক। এবার তা বাস্তবায়নের লক্ষ্যে নেমেছে প্রতিষ্ঠানটি।

এই বিভাগের আরো খবর