• শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৮ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮

ফেসবুকে অশ্লীল ছবি-ভিডিও ছড়ানোর দায়ে যুবক গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০  

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অশ্লীল ছবি ও ভিডিও প্রকাশের দায়ে হারুন অর রশিদ ওরফে সীমান্ত নামে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। রোববার (২৯ নভেম্বর) রাজধানীর মিরপুর পশ্চিম শেওড়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতারের বিষয়টি জানান সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিম সহকারী কমিশনার (এসি) সাইদ নাসিরুল্লাহ। এসময় তার কাছ থেকে অশ্লীল ছবি, অশ্লীল ভিডিও, ইলেকট্রিক ডিভাইস এবং বিভিন্ন ভুয়া ফেসবুক আইডি উদ্ধার করা হয়।

এসি সাইদ নাসিরুল্লাহ জানান, ভিকটিম রাজধানীর উত্তরায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে সহপাঠী সীমান্তের সঙ্গে পরিচয় হয়। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০১২ সালের ৩০ জুলাই সীমান্ত মোহাম্মদপুরের নিজ বাসায় ভিকটিম তরুণীকে নিয়ে যায়। সেখানে ভিকটিমের মতের বিরুদ্ধে অশ্লীল ছবি তোলে এবং তার কাছ থেকে বিয়ের কাগজপত্রে স্বাক্ষর নেয়। পরবর্তী সময়ে কাজী অফিসে গিয়ে বিয়ের কাগজপত্র তৈরি করে সীমান্ত। ভিকটিম নিজের সম্মান ক্ষুণ্ন ও লেখাপড়া বন্ধ হয়ে যাওয়ার ভয়ে বিষয়টি গোপন রাখে।

পরবর্তী সময়ে ২০১২ সালের ২৭ সেপ্টেম্বর চট্টগ্রাম থেকে হলফ নামার মাধ্যমে সীমান্তকে তালাক দেন ওই তরুণী। এরপর সীমান্ত ভিকটিমের বিভিন্ন আত্মীয় স্বজনের মোবাইলে ভিকটিমের বিভিন্ন অশ্লীল ছবি পাঠাতে থাকে। ব্ল্যাকমেলিংয়ের মাধ্যমে ভিকটিমের কাছে বিভিন্ন সময় টাকা দাবিসহ ভিকটিমের অশ্লীল ছবি দিয়ে ফেসবুক আইডি খুলে প্রচার করতে থাকে।

এ বিষয়ে গত ১৫ সেপ্টেম্বর যাত্রাবাড়ী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন ওই তরুণী। মামলার তদন্তভার পেয়ে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তের অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতার করে ডিএমপির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।