শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সরকার আলেমদের সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করতে চায়: ধর্ম প্রতিমন্ত্রী নরসিংদীর এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার চালের বাজার অস্থিতিশীল করলে কাউকে ছাড় নয়: খাদ্যমন্ত্রী ভারত মুক্তিযুদ্ধের সময় পাশে ছিল তা ভুলিনি: প্রধানমন্ত্রী চিকিৎসকদের নৈতিক শিক্ষা খুবই প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী আ’লীগে অনুপ্রবেশকারী-সন্ত্রাসীদের স্থান নাই: শিল্পমন্ত্রী সামাজিক মাধ্যমে গুজব বন্ধে বিধিমালা হচ্ছে- তথ্যমন্ত্রী শুক্রবারের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে: কাদের ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন করলেন শেখ হাসিনা একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান আজ বরিশালে জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে যুদ্ধ জাহাজ সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী আগৈলঝাড়ায় প্রতিবন্ধি শিশু ধর্ষণ, এক ঘন্টার মধ্যে ধর্ষক গ্রেফতার সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী
৪৫

ফের জেমসের হাতে জাতীয় পুরস্কার

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

আবারও শ্রেষ্ঠ গায়ক হিসেবে জাতীয় পুরস্কারের জন্য মনোনীত হলেন মাহফুজ আনাম জেমস। আজ বৃহস্পতিবার ২০১৭ ও ২০১৮ সালের  জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়।

 এর মধ্যে সত্তা ছবিতে 'তোর প্রেমেতে অন্ধ আমি, কি দোষ দিবি তাতে' এই গানের জন্য ২০১৭ সালের জন্য সেরা গায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন জেমস। হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ ছবিতে বাপ্পা মজুমদারের সুরে গানটি গেয়েছিলেন জেমস। 

এর আগে, ২০০৪ সালের চলচ্চিত্রে গান দেশা দ্য লিডার গান গেয়ে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন মাহফুজ আনাম জেমস।

জেমস ১৯৯০ এর দশকে ফিলিংসের মুখ্যব্যক্তি হিসেবে মূলধারার খ্যাতিতে উঠে এসেছিলেন, যা 'বিগ থ্রি অফ রক' এর মধ্যে অন্যতম, যারা এলআরবি এবং আর্কের পাশাপাশি বাংলাদেশে হার্ড রক সংগীত বিকাশ ও জনপ্রিয় করার জন্য প্রশংসিত। ফিলিংসকে বাংলাদেশের সাইকেডেলিক রক এর প্রবর্তক হিসাবে বিবেচনা করা হয়। জেমসকে প্রায়শই 'গুরু' নামে অভিহিত করা হয়।

এই বিভাগের আরো খবর