শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের আগৈলঝাড়ায় বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার

লিভারে চর্বি জমা থেকে রক্ষা পেতে খান তেঁতুল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

বর্তমানে একটি সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে লিভারে চর্বি!। একটু বয়স বাড়লেই লিভারে চর্বি জমার সমস্যা দেখা দেয়। আর তখনই আমরা মুঠো মুঠো ওষুধ খাওয়া শুরু করি। কিন্তু কিছু প্রাকৃতিক খাদ্য আছে যা খেলে ভাল ফল পাওয়া যায়। সেই খাদ্যটি হলো তেঁতুল। লিভারে যে কোন সমস্যায় তেঁতুল বেশ উপকারি। 

তেঁতুল আমাদের শরীর থেকে ক্ষতিকর পদার্থ বের করে দেয় এবং হজম প্রক্রিয়াকে সঠিক রাখে। এছাড়াও  খারাপ কোলেস্টেরল ধ্বংস করে। 

কী ভাবে তেঁতুল খেলে উপকার পাবেন

খোসা ছাড়ানো তেঁতুলের সঙ্গে পানি মিশিয়ে নিন। মিশ্রণটি ভালভাবে তৈরি হয়ে গেলে সেটি ছেকে নিন। এর পর ছেকে নেওয়া পানিতে সামন্য মধু মিশিয়ে সকাল-বিকেল দু’বেলা খান।

তেঁতুলের এই পানি খাওয়ার ফলে আর কী কী উপকার পাওয়া যাবে তা জেনে নিন...

* হৃদরোগের যাবতীয় সমস্যা দূর করে এই তেঁতুল পানি।

* কোলন ক্যান্সারের মতো রোগ থেকেও রেহাই দেয় এই পানি।

* তেঁতুলে থাকা লয়াক্সেটিভ কোষ্ঠকাঠ্যিন্যের মতো সমস্যা দূর করে।

* এছাড়াও তেঁতুলে অ্যান্টি-অক্সিডেন্ট থাকায় এটি বুড়িয়ে যাওয়া ত্বককে রক্ষা করে।

* এই তেঁতুল শরীর থেকে ক্ষতিকর টক্সিন বের করতে সাহায্য করে এবং লিভারে জমা ফ্যাট গলাতে সাহায্য করে।