শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ফিলিস্তিন বিশ্ববাসীর কাছে বঙ্গবন্ধু টানেল একটি অনন্য দৃষ্টান্ত: স্পিকার বরিশালে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত কোন সিপাহির বাঁশির হুইসেলে এদেশ স্বাধীন হয়নি - শ.ম রেজাউল করিম নাসিরুদ্দিন শাহ ও অনুপম খেরের বাকযুদ্ধ বরিশালে চারলেন সড়কের সঙ্গে হচ্ছে বাইপাস আকাশ থেকে মোবাইলে পদ্মাসেতুর ছবি তুললেন প্রধানমন্ত্রী চীনের রহস্যময় ভাইরাস বাদুড় ও সাপ হয়ে মানবদেহে! `শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে পরিচয় দিতে গর্ববোধ করি` এত গুণ পুদিনা পাতার? হাঁসের মাংসের কালিয়া দেশ গঠনে ক্যাডেটদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে-সেনাপ্রধান মুজিববর্ষ ঘিরে বিদেশিদের মধ্যেও আগ্রহ বাড়ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পাখি মেলা শিগগিরই মালয়েশিয়া-সিঙ্গাপুরকে পেছনে ফেলবো: অর্থমন্ত্রী শিক্ষার অন্যতম উদ্দেশ্য মানবসম্পদ তৈরি: শিক্ষা সচিব মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যেই আ’লীগ কাজ করে যাবে-শেখ হাসিনা আগৈলঝাড়ায় জি আর মামলার পলাতক আসামি গ্রেফতার বানারীপাড়ায় তথ্য প্রযুক্তির মাধ্যমে আইফোন উদ্ধার করলেন ওসি সোলেইমানি হত্যার নিন্দা জানানোয় কসোভোতে নারীর কারাদণ্ড
২৩

শীত আয়োজন

ফুলকপির মুসল্লম

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

উপকরণ:

ফুলকপি- ১টি
টকদই- ১/২ কাপ
গরম মসলা গুঁড়া- ১ চা চামচ
কাজুবাদাম বাটা- ১ চা চামচ
নারিকেলের গুঁড়া- ২ টেবিল চামচ
জয়িত্রী গুঁড়া- ১/২ চা চামচ
এলাচ গুঁড়া- ১/২ চা চামচ
হলুদ গুঁড়া- ১ চা চামচ
মরিচ গুঁড়া- ১ চা চামচ
লবণ- স্বাদমতো
টমেটো সস- ২ টেবিল চামচ
মিঠা আতর- ১ ফোঁটা
তেল- প্রয়োজনমতো।

প্রণালি:

প্রথমে আস্ত ফুলকপি হলুদ এবং লবণ দিয়ে ভালোভাবে মেখে হালকা ভাপ দিতে হবে। এবার একটি প্যানে তেল গরম করে তাতে ফুলকপি ভাজতে হবে। অবশ্যই ডুবো তেলে ভাজবেন। ভাজা হলে নামিয়ে নিন।

এরপর প্যানে অল্প একটু তেল গরম করে সব উপকরণ দিয়ে ভালো করে কষিয়ে নিতে হবে। কষানো হলে ভেজে রাখা ফুলকপি দিয়ে ভালোভাবে মিশিয়ে কিছুক্ষণ দমে রাখুন। হয়ে এলে উপরে মিঠা আতর ছিটিয়ে নামিয়ে নিন।