শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর
৫৯

ফাল্গুনের সাজ হোক স্নিগ্ধ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

 

কোনো নির্দিষ্ট ঋতুকে কেন্দ্র করে যে বাঙালির এত উন্মাদনা হতে পারে সেটি বসন্ত এলে, বর্ষার কদম বিলাস কিংবা শীতের পিঠা উৎসব দেখেই স্পষ্ট। যেহেতু ঋতুরাজ বসন্ত তাই উন্মাদনাটা আরেকটু বেশি।

বসন্তের প্রথমদিনের বসন কেমন হবে তাই নিয়ে আলাপের শেষ নেই। নারী-পুরুষ নির্বিশেষে নিশ্চিতভাবে সেদিন পরবার পোশাকটা বেছে রেখেছেন। সাজ কেমন হবে সেটি নিয়েও ভাবছেন।

বসন্তের সাজ নিয়ে কয়েকটি টিপস
 

১) এবারের বসন্ত শুক্রবারেই পড়ছে, এদিন কর্মস্থলের হ্যাপা থাকবে না। তাই একটু জাঁকালো পোশাক পরতেই পারেন।

২) শুক্রবার বলে বিয়ের দাওয়াত আছে, তাই সাজসজ্জার সঙ্গে মেয়েরা চুলে একটু ফুল জড়িয়ে নিতে পারেন। লাল, হলুদ, সাদা যেকোনো রঙ আপনার পোশাকের সঙ্গে মানিয়ে নিতে পারেন।

৩) যেহেতু দিনের অনুষ্ঠান তাই অনেক বেশি সাজ এড়িয়ে চলুন। উচ্চমাত্রার মেকাপ এড়িয়ে চলুন।

৪) ছেলেদের পাঞ্জাবি একটু জাঁকালো হলে বেশ ভালোই লাগবে। অফিস থাকলে যেহেতু পাঞ্জাবি পরা হয় না, এদিন পরতে পারেন।

৫) যেহেতু শীতের বাতাস এখনো বইছে- তাই ভারি শাল সঙ্গে রাখুন।

৬) মেয়েরা চুল খোলা না রেখে একটু হাতখোপা বা বেনিতে ফুল গুঁজে নিতে পারেন এতে বেশ জমকালো লাগবে।

৭) শাড়ির সঙ্গে গয়নার রঙ, ফুলের সংযোগটা যুতসই হচ্ছে কিনা একটু যাঁচাই করে নেবেন।