রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল
৫২

ফজরের আগে মাইকে গজল গাওয়া কি জায়েজ?

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

প্রশ্ন : আমাদের এলাকায় মসজিদ আছে, সেখানে প্রতিদিন ফজরের আজানের আগে মাইকে গজল, দরুদ ইত্যাদি পাঠ করা হয়। আমার প্রশ্ন হলো, ফজরের আজানের আগে মাইকে এভাবে গজল ইত্যাদি পাঠ করা জায়েজ কি না?

উত্তর : ফজরের আজানের পূর্বে ঘুমন্ত ব্যক্তিদের নামাজের প্রস্তুতির জন্য জাগ্রত করার উদ্দেশ্যে আপত্তিহীন পন্থা অবলম্বন করা উচিত। তাই আজানের পূর্বে নিয়মিত দরুদ ও গজল পাঠ শরিয়তে আপত্তিকর হওয়ায় তা পরিহার করবে। (আলমাদখাল : ২/২৫১, ফাতাওয়া রহিমিয়া : ৪/২৯১, ফাতাওয়ায়ে ফকীহুল মিল্লাত : ২/৩০২, ৩/১৯৯)

এই বিভাগের আরো খবর