রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৪ ১৪২৬   ২০ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজীবের মোহাম্মদপুরের বাসায় অভিযান পরিচালনা করছে র‌্যাব অস্ত্র ও মাদকসহ রাজীবকে আটক করেছে র‌্যাব কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব গ্রেফতার আসছে ‘জলের গান’র অ্যালবাম, থাকছে বারী সিদ্দিকীর গান বছর শেষ হলেই বাতিল হচ্ছে ২ হাজার রুপির নোট ঢাকায় আসছেন নিউইয়র্ক সিটির ৫ সিনেটর বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত দাইয়ুস জান্নাতে যাবে না ড্রাগনের রক্ত বয়ে চলেছে যে গাছ! বালিশকাণ্ডের মতো কলঙ্কজনক কাজ যেন না হয় :পরিকল্পনামন্ত্রী দলে অনুপ্রবেশকারীদের জায়গা দেওয়া হবে না: নাসিম দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি : শামীম ওসমান আর্থিক সংকটে দুদিন বন্ধ জাতিসংঘ ওজন কমাতে খান মিষ্টি আলু ফেসবুক সমাজের `পঞ্চম স্তম্ভ`: জাকারবার্গ দুর্নীতি ও মাদক নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান চলবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৈজ্ঞানিক সরঞ্জাম বিতরণ করেণ পংকজ নাথ কেরানি থেকে ধর্মীয় গুরু, আশ্রমে মিলল ৫০০ কোটি টাকার অবৈধ সম্পদ! মদিনায় দুর্ঘটনায় নিহতদের ১১ জন বাংলাদেশি দীর্ঘদিন ধরেই পদ্মায় ইলিশ ধরছিলেন ভারতীয় জেলেরা!
২২

প্রাথমিকে ‘ওয়ান ডে ওয়ান ওয়ার্ড’ কর্মসূচির বাস্তবায়নের নির্দেশ

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

দেশের সকল প্রাথমিক স্কুলে প্রতিদিন একটি বাংলা ও একটি ইংরেজি নতুন শব্দ শেখানোর নির্দেশনা জোরদারের তাগিদ দেয়া হয়েছে।

এজন্য প্রাথমিক বিদ্যালয়ে ‘ওয়ান ডে ওয়ান ওয়ার্ড’ কর্মসূচির বাস্তবায়ন অগ্রগতি ও মূল‌্যায়ন ছক প্রেরণ নিয়ে নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গতকাল বুধবার এ সংক্রান্ত নির্দেশনায় স্বাক্ষর করেন উপসচিব সত্যকাম সেন।

এতে বলা হয়েছে, জানানো যাচ্ছে যে, মানসম্মত প্রাথমিক শিক্ষা প্রদানে সারাদেশের শিশুদের রিডিং, রাইটিং, স্পিকিং ও লিসনিং-এ দক্ষতা বৃদ্ধির জন্য প্রতিদিন একটি করে বাংলা ও ইংরেজি নতুন শব্দ শেখানোর বিষয়টি নিশ্চিতকরণের জন্য ওয়ান ডে ওয়ান ওয়ার্ড কর্মসূচি গ্রহণ করা হয়েছে। উক্ত কর্মসূচির বাস্তবায়ন অগ্রগতি মূল্যায়নের জন্য ৩টি ছক প্রস্তুত করা হয়েছে।

এমতাবস্থায়, ওয়ান ডে ওয়ান ওয়ার্ড কর্মসূচির বাস্তবায়ন অগ্রগতি মূল্যায়নের জন্য সংযুক্ত ৩টি ছক ব্যবহার করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এই বিভাগের আরো খবর