• বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৫ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রিফাত হত্যা: মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ পাঁচদিনের রিমান্ডে জেএমআই চেয়ারম্যান করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৪৮৮ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই দূরদর্শী নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়: কাদের করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০ মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী
১৩৯

প্রাণে বেঁচে ফিরে করোনার অভিজ্ঞতা জানালেন দিবালা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

 

ইতালিতে করোনাকে জয় করে প্রাণ বেঁচে ফেরাদের মধ্যে অন্যতম জুভেন্টাসের আর্জেন্টাইন ফুটবলার পাওলো দিবালা। প্রাণঘাতী এ ভাইরাসের বিরুদ্ধে লড়ে সদ্যই ফিরেছেন তিনি। ফিরেই জানালেন সংক্রমিত হওয়ার পর ভালো করে শ্বাস নিতে পারছিলেন না তিনি।

গেল শনিবার সোশ্যাল মিডিয়ায় দিবালা জানান, তার ও বান্ধবীর করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট ‘পজিটিভ’ এসেছে। বিস্ময়কর ব্যাপার হচ্ছে– আলবিসেলেস্তে সুপারস্টার এবং সংক্রমিত অন্য দুই জুভেন্টাস ফুটবলার ড্যানিয়েলে রুগানি ও ব্লেজ মাতুইদির শরীরে শুরুতে বিশেষ কোনো উপসর্গ ছিল না।

জুভদের নিজস্ব টিভি চ্যানেলে শুক্রবার এক সাক্ষাৎকারে দিবালা বলেন, এখন অনেকটা ভালো আছি। হাঁটাচলা করতে পারছি। এবার ট্রেনিং শুরু করতে চাই। কয়েক দিন আগে একটু অনুশীলন করতে গেলেই কেমন যেন সারা শরীরে কাঁপুনি অনুভূত হচ্ছিল। শ্বাস নিতে অক্সিজেন টানতে হচ্ছিল। মিনিট পাঁচেকের মধ্যেই প্রচণ্ড ক্লান্ত হয়ে পড়ছিলাম। গোটা শরীর ভারী হয়ে যাচ্ছিল। পেশির ওপরেও চাপ পড়ছিল মারাত্মক। বুকভরে নিঃশ্বাসও নিতে পারছিলাম না আমি।

দিবালা বলেন, এখন আমি আগের থেকে অনেক সুস্থবোধ করছি। আমার বান্ধবী ওরিয়িনারও (সাবাতিনি) আর কোনো উপসর্গ নেই।

চলতি মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ গোল করেছেন দিবালা। তবে এবার বেশি আলোচনা হয়েছে সিরিএর শেষ ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষে তার গোল নিয়ে। তিনি বলেন, দলটির বিরুদ্ধে গোলটা করে আবেগাপ্লুত হয়ে পড়েছিলাম আমি। অসাধারণ পাস দিয়েছিল রামসে (অ্যারন)।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর