• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ হলিক্রস-নটরডেমসহ চার কলেজে ভর্তি বন্ধ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী
৬৯

প্রশস্ত হচ্ছে ভোলার ভেদুরিয়া থেকে ইলিশা ফেরিঘাট মহাসড়ক 

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২০  

বরিশাল-ভোলা-লক্ষীপুর জাতীয় মহাসড়কের আওতায় জেলার ভেদুরিয়া ফেরিঘাট থেকে ইলিশা ফেরিঘাট পর্যন্ত সড়কটি ১৮ ফুট থেকে ৩২ ফুট প্রশস্তকরণ করা হবে। বরিশাল-ভোলা-লক্ষীপুর সড়ক উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ৯৪ দশমিক ২ কিলোমিটার সড়কটি ৯৪ কোটি টাকা ব্যয়ে উন্নয়ন কাজ খুব শিীগগিরই শুরু করা হবে। গুরুত্বপূর্ণ এ সড়কটি ৩২ ফুট চওড়া করা হলে মহাসড়কে শৃঙ্খলা আনয়ন, যানজট ও দুর্ঘটনা রোধ করা সম্ভব হবে। ইতোমধ্যে এ কাজের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

এছাড়া সম্প্রতি জেলার পরানগঞ্জ থেকে চরফ্যাসন বাবুর হাট পর্যন্ত আঞ্চলিক মহাসড়কটিকে ১৮ ফুট থেকে ৩০ ফুট প্রসস্ত করতে ৮৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে একনেক। সড়কটির জিও অনুমোদিত হলে আগামী অর্থবছর থেকে এর কাজ আরম্ভ করা হবে। জেলা সড়ক ও জনপথ অধিদপ্তর সূত্র আজ বাসস’কে এ তথ্য নিশ্চিত করেছে।

জেলা সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী পংকজ ভৌমিক বাসস’কে জানান, ভেদুরিয়া ফেরিঘাট থেকে ইলিশা ফেরিঘাট পর্যন্ত সড়কটি জাতীয় মহাসড়ক হলেও এর প্রশস্ততা মাত্র ১৮ ফুট। যার কারণে ভারী ট্রাক বা যাত্রীবাহি বাস পাশাপাশি চলাচলে বিভিন্ন সমস্যা দেখা দেয়। অনেক সময় গাড়ী মূল রাস্তার বাইরে চলে যায়। ফলে দুর্ঘটনার আংশকা থেকে যায়। সড়কটি প্রশস্ত করা হলে এ সমস্যা আর থাকবেনা। ২০২২ সালের মধ্যে এ কাজ সমাপ্ত করার প্রাথমিক লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

তিনি আরো জানান, সড়কটি প্রসস্ত করার ক্ষেত্রে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে। এছাড়া জেলার একমাত্র আঞ্চলিক মহাসড়ক পরানগঞ্জ থেকে চরফ্যাসনের বাবুরহাট পর্যন্ত ৩০ ফুট প্রশস্ত করতে ৮৫০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এ দুটি প্রকল্প সম্পন্ন হলে স্থানীয় যোগাযোগ মাধ্যমে আমূল পরিবর্তন সাধিত হবে।

উন্নয়ন বিভাগের পাঠকপ্রিয় খবর