সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দেশে মুক্তিযুদ্ধের পতাকাবাহী সরকার প্রতিষ্ঠিত: রাষ্ট্রপ‌তি সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন আইসিসির সিইও সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
১৪

প্রতিবন্ধীদের কল্যাণে সরকার কাজ করছে: সমাজকল্যাণ মন্ত্রী

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

প্রতিবন্ধীদের কল্যাণে সরকার কাজ করছে জানিয়ে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রতিবন্ধীদের সমাজের মূল স্রোতে আনতে সরকার বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করেছে। তা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।

শনিবার (১৪ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রতিবন্ধী কমপ্লেক্স ‘সুবর্ণ ভবন’ চত্বরে ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে পাঁচ দিনব্যাপী প্রতিবন্ধী উন্নয়ন মেলার সমাপনী আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নুরুজ্জামান আহমেদ বলেন, বাঙালি জাতিসত্তা উন্মোচনের মূলনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রতিবন্ধীদের কল্যাণে সরকার কাজ করছে তা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। বঙ্গবন্ধুকে হত্যা করার পর দেশে যতো সরকার ক্ষমতায় এসেছে তারা কখনো প্রতিবন্ধীদের নিয়ে চিন্তা করেনি। তারা কোনোদিনও স্বপ্নও দেখেনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখতেন। স্বপ্ন বাস্তবায়ন করে গেছেন। বঙ্গবন্ধুর মৃত্যুর পর তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখেন ও তিনি স্বপ্ন বাস্তবায়ন করেছেন। তিনি বিকল্পহীন নেত্রী। বিশ্ব নেত্রী হিসেবে নিজেকে পরিচিত করতে ইতোমধ্যে সক্ষম হয়েছেন।

সায়মা ওয়াজেদ পুতুলের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রতিবন্ধীদের কল্যাণে এবং তাদের সমাজের মূলস্রোতে ফেরাতে কাজ করছেন প্রধানমন্ত্রীর তনয়া সায়মা ওয়াজেদ পুতুল। এরই মধ্যে তার কাজের স্বীকৃতি হিসেবে বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছেন তিনি। বাংলাদেশ সম্মানিত হয়েছে।

জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মূল প্রবন্ধ: নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলেও আশ্বস্ত করেন সমাজকল্যাণ মন্ত্রী।

জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক (অর্থ ও প্রশাসন) ও যুগ্ম সচিব শেখ হামিম হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- এনডিডি সুরক্ষা ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. গোলাম রব্বানী, সমাজসেবা কার্যক্রম অধিদপ্তরের পরিচালক আব্দুল্লাহ আল মামুন, প্রতিবন্ধী নাগরিক সংগঠন পরিষদের সাধারণ সম্পাদক সালমা মাহবুব প্রমুখ।

এই বিভাগের আরো খবর