রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ ১৯ জানুয়ারি প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ২৫ জানুয়ারি থেকে এক মাস কোচিং সেন্টার বন্ধ আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের
২৭

পেশাগত দক্ষতা উন্নয়নে জ্ঞান অর্জনের বিকল্প নেই- স্পিকার

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বিশ্বায়নের যুগে চ্যালেঞ্জ মোকাবিলায় পেশাগত জ্ঞান অর্জনের বিকল্প নাই।  পেশাগত দক্ষতা উন্নয়নে এনডিসি ও এএফডব্লিউসি কোর্স খুবই গুরুত্বপূর্ণ। এ সময় তিনি একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় ও দেশের উন্নয়নে   এনডিসি কোর্সের সকল গ্র্যাজুয়েটদের কাজ করার আহবান জানান।

মঙ্গলবার রাজধানীতে ন্যাশনাল ডিফেন্স কলেজ, বাংলাদেশ আয়োজিত "ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৯ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৯" এর গ্র্যাজুয়েশন নৈশভোজে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ।

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন মানচিত্র, পতাকা, ভূখণ্ড ও অনন্য সংবিধান পেয়েছে যা লক্ষ প্রাণের আত্মত্যাগে রক্তের বিনিময়ে অর্জিত। তিনি জাতীয় উন্নয়ন ও নিরাপত্তার ক্ষেত্রে সকল পেশাজীবীদের মধ্যে একটি সুসংহত ঐক্যমত্য ও একাগ্রতা থাকার প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেন। এসময় বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মডেল।

সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য এনডিসি-২০১৯ ও এএফডব্লিউসি-২০১৯ কোর্সে অংশগ্রহণকারী সকলকে অভিনন্দন জানান। কোর্সে বিদেশী প্রশিক্ষণার্থীদের অংশগ্রহণ খুবই ইতিবাচক উল্লেখ করে তিনি বলেন এতে অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ তৈরী হয়।  এসময় তিনি কোর্সে অংশগ্রহণকারী সকল গ্র্যাজুয়েটদের পেশাগত জীবনের সার্বিক সফলতা কামনা করেন তিনি।

অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে বিমানবাহিনী, নৌবাহিনী, সেনাবাহিনী ও সিভিল সার্ভিসের প্রতিনিধিগণ বক্তব্য রাখেন।

এ সময় ন্যাশনাল ডিফেন্স কোর্সে ৩১জন বিদেশী প্রশিক্ষণার্থীসহ মোট ৮৫ জন, আর্মড ফোর্সেস ওয়ার কোর্সের ৩৭জন প্রশিক্ষণার্থী, ফ্যাকালটি মেম্বার ও স্টাফ অফিসাররা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর