বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর বিশ্ববাসীর কাছে বাংলাদেশ এখন অনুকরণীয়: শ ম রেজাউল ওআইসিকে শক্তিশালী করতে চাই: ড. মোমেন ধর্ষকদের ধরিয়ে দিন, কঠোর ব্যবস্থা নেবো: প্রধানমন্ত্রী টাকা না থাকলে এত উন্নয়ন কাজ করছি কীভাবে : প্রধানমন্ত্রী সব ব্যথা চেপে রেখে দেশের জন্য কাজ করছি : প্রধানমন্ত্রী ট্রেনে খোলা খাবার বিক্রি ও প্লাস্টিকের কাপ নিষিদ্ধ হচ্ছে চলতি বছরে জিপিএ-৪ কার্যকর হচ্ছে মজুদ গ্যাসে চলবে ২০৩০ সাল পর্যন্ত : খনিজ সম্পদ প্রতিমন্ত্রী গুজব-অপপ্রচার রোধে কাজ করছে উচ্চ পর্যায়ের কমিটি : তথ্যমন্ত্রী সব কারখানায় ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনের নির্দেশ
২৯৭

পেঁয়াজে সয়লাব বাজার, মজুদ করে বিপাকে ব্যবসায়ীরা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

দাম বেড়ে যাওয়ায় পেঁয়াজের বাজারে ক্রেতা কমে গেছে। তবে ভারত থেকে বন্ধ থাকলেও গত কয়েকদিনে মিশর, চীন, মিয়ানমার থেকে ব্যাপক পেঁয়াজ আমদানি হওয়ায় বাজারে সরবরাহ বেড়ে গেছে। এতোদিন অতি মুনাফার আশায় বেশি দামে পেঁয়াজ কিনে মজুদ করা খুচরা ব্যবসায়ীরা এবার পড়েছেন বিপাকে।

একদিকে বাজারে ক্রেতার সংকট অন্যদিকে আমদানি করা পেঁয়াজে বাজারে সয়লাব। তারপরও পেঁয়াজের বাজার এখনও আগের অবস্থায় ফেরেনি। রাজধানীসহ সারা দেশে প্রশাসনের নজরদারি ও অভিযান শুরু হয়েছে। এতে দুয়েকদিনে পেঁয়াজের দাম নিম্নমূখী হয়েছে।

বৃহস্পতিবার হিলি স্থলবন্দরে আমদানিকারদের সাথে বৈঠকে বসে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি দল। এ সময় আড়ৎ ও গুদাম পরিদর্শন করে দলটি।

রাজধানীর অন্যতম পেঁয়াজের আড়ৎ শ্যামবাজারে পণ্যটির দাম বুধবারের মতই রয়েছে। আড়তে আমদানি করা পেয়াজের সরবরাহ বাড়লেও সেই তুলনায় ক্রেতা নেই বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

আড়তে পেঁয়াজের দাম অপরিবর্তিত থাকলেও খুচরা বাজারে গতকালের তুলনায় কেজিতে ৫ থেকে ১০ টাকা কমেছে। কিন্তু ক্রেতার উপস্থিতি কমে গেছে। ফলে এতোদিন অতিলাভের আশায় বেশি দামে কিনে রাখা পেঁয়াজ নিয়ে এবার বিপাকে পড়েছেন খুচরা বিক্রেতারা।

বাজারে এখন সবচেয়ে কম দামে পাওয়া যাচ্ছে মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজ।

এই বিভাগের আরো খবর