মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দুটি বড় ধরনের ঘূর্নিঝড় মোকাবেলা করতে হলো সাদিক আবদুল্লাহকে সংসদে বাংলাদেশের পতাকবাহী জাহাজ (সুরক্ষা) বিলের রিপোর্ট উপস্থাপন মডেল ফার্মেসী উদ্বোধন করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মুজিব বর্ষ উদযাপনে ভারতের আগ্রহ রয়েছে: রাম মাধব বাংলা বন্ড চালু বিশ্ব অথনীতিতে একটি বড় পদক্ষেপ:অর্থমন্ত্রী ইন্দো-প্যাসিফিক সহযোগিতা বাড়ানোর ওপর গুরুত্ব আরোপ মোমেনের ২০২০ সালের হজ নিয়ে সৌদির সাথে বাংলাদেশের চুক্তি ১ ডিসেম্বর সম্প্রচারের অপেক্ষায় ১১টি বেসরকারি টিভি র‌্যাবের অভিযানে রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি চক্রের হদিস আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার মামলা মুক্তিযোদ্ধাদের মর্যাদা ফিরিয়ে দিয়েছেন শেখ হাসিনা: নাসিম বাণিজ্যমন্ত্রীর হাতে ফুল দিয়ে আলোর পথে ১৩ ডাকাত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা লন্ডনে কমনওয়েলথ মেলায় আবাসিকে গ্যাস সংযোগের পরিকল্পনা সরকারের নেই পাঁচ দিনের সফরে কেনিয়া গেলেন পরিকল্পনামন্ত্রী শাহ আমানতে চার্জার লাইটের ব্যাটারি থেকে সোনা জব্দ জ্বিনে ধরেছে আইরিনকে! বরফের সুনামি! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (ভিডিও) স্ত্রীর কাটা মাথা নিয়ে থানায় হাজির হলেন স্বামী! বুলবুলের পর এবার ধেয়ে আসছে ঘূর্ণিঝড় `পবন`
১৫৬

পেঁয়াজে সয়লাব বাজার, মজুদ করে বিপাকে ব্যবসায়ীরা

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

দাম বেড়ে যাওয়ায় পেঁয়াজের বাজারে ক্রেতা কমে গেছে। তবে ভারত থেকে বন্ধ থাকলেও গত কয়েকদিনে মিশর, চীন, মিয়ানমার থেকে ব্যাপক পেঁয়াজ আমদানি হওয়ায় বাজারে সরবরাহ বেড়ে গেছে। এতোদিন অতি মুনাফার আশায় বেশি দামে পেঁয়াজ কিনে মজুদ করা খুচরা ব্যবসায়ীরা এবার পড়েছেন বিপাকে।

একদিকে বাজারে ক্রেতার সংকট অন্যদিকে আমদানি করা পেঁয়াজে বাজারে সয়লাব। তারপরও পেঁয়াজের বাজার এখনও আগের অবস্থায় ফেরেনি। রাজধানীসহ সারা দেশে প্রশাসনের নজরদারি ও অভিযান শুরু হয়েছে। এতে দুয়েকদিনে পেঁয়াজের দাম নিম্নমূখী হয়েছে।

বৃহস্পতিবার হিলি স্থলবন্দরে আমদানিকারদের সাথে বৈঠকে বসে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি দল। এ সময় আড়ৎ ও গুদাম পরিদর্শন করে দলটি।

রাজধানীর অন্যতম পেঁয়াজের আড়ৎ শ্যামবাজারে পণ্যটির দাম বুধবারের মতই রয়েছে। আড়তে আমদানি করা পেয়াজের সরবরাহ বাড়লেও সেই তুলনায় ক্রেতা নেই বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

আড়তে পেঁয়াজের দাম অপরিবর্তিত থাকলেও খুচরা বাজারে গতকালের তুলনায় কেজিতে ৫ থেকে ১০ টাকা কমেছে। কিন্তু ক্রেতার উপস্থিতি কমে গেছে। ফলে এতোদিন অতিলাভের আশায় বেশি দামে কিনে রাখা পেঁয়াজ নিয়ে এবার বিপাকে পড়েছেন খুচরা বিক্রেতারা।

বাজারে এখন সবচেয়ে কম দামে পাওয়া যাচ্ছে মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজ।

এই বিভাগের আরো খবর