বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী অত্যাধুনিক প্রযুক্তির ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দুই মাসে এডিপি বাস্তবায়নের হার বেড়েছে ৪.৪৮ শতাংশ উদ্বোধনের দিনেই পদ্মাসেতুতে ট্রেন চলবে: রেলমন্ত্রী ৮ হাজার ৯৬৮ কোটি ৮ লাখ টাকার প্রকল্প একনেকে অনুমোদন ভারতীয় কোস্টগার্ড ডিজির সঙ্গে রীভা গাঙ্গুলির বৈঠক বরিশালে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্টের উদ্বোধন ইসির চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধার, আটক ৩ আজ মহান শিক্ষা দিবস প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩ রিফাত-মিন্নির নতুন ভিডিও, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য ‘বিজ্ঞান-প্রযুক্তির বিকাশ ছাড়া দেশ উন্নয়ন করা সম্ভব নয়’ রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক
২৭

পেঁপেঁ পাতার রস খেয়ে ডেঙ্গু জ্বরে সুস্থ্য হয়েছেন সাত জন

প্রকাশিত: ২১ আগস্ট ২০১৯  


 জেলার গৌরনদী উপজেলার পিঙ্গলাকাঠী গ্রামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চার সন্তানের জননী গৃহবধু নাছিমা বেগম (৩৭) মারা গেছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেয়ার পথে মঙ্গলবার দিবাগত রাতে তিনি মারা যান। নাছিমা বেগম পিঙ্গলাকাঠীর মোল্লারখালপাড় নামক এলাকার আবুল হোসেন মোল্লার স্ত্রী। জানা গেছে, একই গ্রামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সাতজনে পেঁেপ পাতার রস খেয়ে সম্পূর্ণরুপে সুস্থ্য হয়েছেন।
ওই গ্রামের অবসরপ্রাপ্ত বিজিপি সদস্য সিরাজ ফকির (৫২) জানান, তিনিসহ তার কন্যা বিএম কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী অন্তরা (২০), প্রতিবেশী জলিল সরদার (২২), সুমন হাওলাদার (২০), জুরান ফকির (৩২), ইব্রাহিম সরদার (২২), রেনু বেগম (৪০) ও নাছিমা বেগম (৩৫) কোরবানীর ঈদের পর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। তারা সবাই গৌরনদীর একটি ক্লিনিকে পরীক্ষা-নিরীক্ষায় মাধ্যমে ডেঙ্গু জ্বরে আক্রান্তর বিষয়টি নিশ্চিত হয়েছেন।
তিনি আরও জানান, তারা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গৌরনদী উপজেলা হাসপাতালে চিকিৎসা নিতে যান। কিন্তু সেখানে ডেঙ্গু রোগীর চিকিৎসার ব্যবস্থা না থাকায় নিরাশ হয়ে পরেন। এ সময় তার পুত্র ইঞ্জিনিয়ার মেহেদী হাসান ইন্টারনেটের মাধ্যমে পেঁপে পাতার রশ খেলে ডেঙ্গু জ্বর ভাল হয় বিষয়টি জানতে পারেন। পরবর্তীতে পুত্রের পরামর্শে তিনি (সিরাজ) সহ অন্যান্যরা দৈনিক সকাল-বিকেল ও দুপুরে আধা কেজি করে পেঁপেঁ পতার রশ ও একটি করে প্যারাসিটামল ট্যাবলেট খাওয়া শুরু করেন। সাতদিনের মধ্যে তারা সাতজনেই সম্পূর্ন সুস্থ্য হন। তবে তাদের পরামর্শে নাছিমা বেগম পেঁপেঁ পাতার রশ না খেয়ে বিভিন্ন ধরনের ওষুধ খেয়েছেন। মঙ্গলবার বিকেলে ডেঙ্গু জ্বরে আক্রান্ত নাছিমা বেগম গুরুত্বর অসুস্থ্য হয়ে পরলে রাতে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে সে মারা যায়।
পেঁপেঁ পাতার রশ খেলে ডেঙ্গু জ্বর ভাল হয় এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ বিপুল বিশ্বাস বলেন, এমন কোন বিষয় চিকিৎসা বিজ্ঞানে নেই, তাই আমরা কাউকে এ ধরনের পরামর্শ দিতে পারিনা।
 

এই বিভাগের আরো খবর