• বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৭

  • || ১৬ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ ববি শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০

পূজায় পোশাকের ধরন বুঝে সাজবেন যেভাবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২০  

হাতে গোনা আর মাত্র কয়েকদিন পরেই পূজার শুরু। এখনই যেন বাতাসে পূজার আমেজ। সারাবছর যেমন তেমন চলা তবে পূজার ক'টা দিন সনাতন ধর্মাবলম্বী নারীদের সাজে থাকে একটু বাড়তি যত্ন। এই পাঁচ ছয় দিন একেক পোশাকের সঙ্গে মানিয়ে একেক রকম সাজ। 

শাড়ির সঙ্গে যেমন ভারী মেকআপ ছাড়া ভালো লাগে না তেমনি কুর্তির সঙ্গে ভারী মেকআপ বেমানান। তাই জেনে রাখুন কোন পোশাকের সঙ্গে কেমন সাজ মানানসই। 

শাড়ি
পূজায় এবার যদি আপনি শাড়ি বেছে নেন তাহলে মেকআপ করুন মনের মতো। ফাউন্টেশন ব্যবহার করতে পারেন। এছাড়াও চোখের সাজে একটু বাড়তি নজর দিন। ভারী মেকআপের সঙ্গে গাঢ় রঙের লিপস্টিক ব্যবহার করুন। এতে করে আপনাকে দেখাবে আরো বেশি প্রাণবন্ত এবং সুন্দর। চাইলে খোপা করে গাঁজরা পরতে পারেন। শাড়ির সঙ্গে বেশ মানিয়ে যায় এই হেয়ার স্টাইলটি। হাত ভর্তি চুড়ি পরতে ভুলবেন না একেবারেই। 

কুর্তি বা সেলোয়ার কামিজ
এবারের পূজায় বৃষ্টি, গরম মিলিয়েই। তাই যারা শাড়ি পরতে চাচ্ছেন না তারা কুর্তি বা সেলোয়ার কামিজ অনায়াশেই পরতে পারেন। বেশ মানিয়ে যাবে আপনাকে। এর সঙ্গে একটু হালকা মেকআপ রাখলেই ভালো। চুলগুলো ছেড়ে রাখতে পারেন আবার একপাশে বেণী করে নিতে পারেন। আবার চাইলে খোপা করে প্লাস্টিকের ফুলের গাঁজরা পরে নিন। সঙ্গে কানে পরুন এন্টিকের একজোড়া দুল। ঠোঁটে গাঢ় মেরুন, ম্যাজেন্ডা কিংবা ব্রাউন লিপস্টিক। কপালে ছোট্ট একটি টিপ আপনার সৌন্দর্য বাড়িয়ে দেবে বহুগুণ।