শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর
২৪২

পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

শুধু দুই দিনের নয়, এসএসসি ও সমমানের পুরো পরীক্ষাই পেছাবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।আজ বরিবার (১৯ জানুয়ারি) এ পরীক্ষার নতুন সূচি দেওয়া হবে বলেও জানান তিনি।

শনিবার (১৮ জানুয়ারি) রাত আটটার দিকে পরীক্ষা পেছানোর ঘোষণা দেয় শিক্ষা মন্ত্রণালয়। রাত নয়টার দিকে মন্ত্রী তার বাসভবনে জরুরি সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচন পেছানোর জন্য এসএসসি ও সমমান পরীক্ষা পিছিয়েছে।

দীপু মনি বলেন, শুধু দুই দিনের পরীক্ষা নয়, পুরো পরীক্ষাই পেছাবে। রবিবার শিক্ষা মন্ত্রণালয় থেকে পরীক্ষার নতুন সূচি প্রকাশ হবে।

এর আগে সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটির নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পেছায় নির্বাচন কমিশন (ইসি)। ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি ভোটগ্রহণ করা হবে।

এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেন, সিটি নির্বাচন পেছানোর বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় এসএসসি ও সমমানের পরীক্ষার সূচি পরিবর্তন করেছে। সেই আলোকে নির্বাচন পেছানো হয়েছে।

এই বিভাগের আরো খবর