বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কলকাতা টেস্ট দেখতে আমন্ত্রণ জানিয়ে শেখ হাসিনাকে মোদীর চিঠি কৃষি জমি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চার বছরের মধ্যে দারিদ্র্র্যের হার কমবে : প্রধানমন্ত্রী বাংলাদেশকে ঋণ দিতে দৌড়ঝাঁপ করছে বিদেশিরা : প্রতিমন্ত্রী আজ ঝালকাঠির দুই বিচারক হত্যা দিবস পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী আয়কর মেলা: ১১৩ কোটি থেকে লক্ষ্যমাত্রা তিন হাজার কোটি টাকা রোহিঙ্গা নিপীড়নে এবার সুচি’র বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা টেস্ট বিশ্বকাপ অভিষেকে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ আয়কর মেলা শুরু আজ রোহিঙ্গা সমস্যার পেছনে জিয়াউর রহমানের হাত ছিল: প্রধানমন্ত্রী খেলাপি ঋণ অবশ্যই আদায় করা হবে: অর্থমন্ত্রী ধেয়ে আসছে ‘বুলবুলে’র চেয়েও ভয়ানক ঘূর্ণিঝড় ‘নাকরি’ বরিশালের বর্ধিত এলাকার কাঁচাসড়ক অচিরেই পাকা করার উদ্যোগ দেশের কল্যাণে প্রয়োজনে বাবার মতো জীবন দেবো: শেখ হাসিনা বিমানে উড়ে বাংলাদেশ এল ২২৫টি গরু! বুলবুলে ক্ষতিগ্রস্থ ২৭ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ সহায়তা দেশে রফতানি বাড়াতে দরকার পরিবহন খাতে উন্নয়ন: বিশ্বব্যাংক মা হারানো সেই শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী শামীম মালয়েশিয়ায় বীমার আওতায় দুই লাখ বাংলাদেশি কর্মী
৫৬

পুরুষদের থেকেও শেখো : মেয়েদের উদ্দেশ্যে জোলি

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

নারী পুরষ একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করাটাই ক্ষমতার পরিচয়। আর এটি করতে পারলেই পৃথিবীটা আরও সুন্দর হবে বলে মনে করে হলিউড সুপারস্টার অ্যাঞ্জেলিনা জোলি।

তার মতে, নারীর শক্তি দেখানোর উপায় হল পুরুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করা, তাদের সঙ্গে বিবাদে জড়ানো নয়।

অভিনেত্রী-নির্মাতা-অ্যাক্টিভিস্ট জোলি ডিজনির ছবি ম্যালফিসেন্ট: মিসট্রেস অফ ইভেল-এ ভিলেন চরিত্রে অভিনয় করছেন। সম্প্রতি দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, প্রায়ই একটা কথা চোখে পড়ে, ‘এই নারী শক্তিশালী’। তখনই দেখি, হয় সেই নারীকে কোনো পুরুষকে হারাতে হচ্ছে, বা সেই পুরুষের সমকক্ষ হতে হচ্ছে বা সেই নারীর কোনো পুরুষকে দরকারই পড়ছে না।

‘ম্যালফিসেন্ট’-এ জোলির সঙ্গে আছেন অভিনেত্রী এলি ফ্যানিং। এলির প্রসঙ্গে জোলি বলেন, আমাদের দুজনের চারপাশের পুরুষদের থেকে শেখা উচিত। আমার মনে হয়, অল্পবয়সী মেয়েদের কাছেও গুরুত্বপূর্ণ এই মেসেজটা যাওয়ার দরকার আছে। তাদের উদ্দেশ্যে বলি, নিজেদের শক্তি খুঁজে বের করো। তার সঙ্গে সঙ্গে তোমাদের চারপাশের পুরুষদের থেকেও শেখো, তাদের শ্রদ্ধা করো।

আগামী ছবি প্রসঙ্গে জোলি বলেন, ‘এখানে নারীরা খুব শক্তিশালী। কিন্তু যে ভিলেন, যে খারাপ, সেও একজন নারী। তাকে একসময় হারতেই হয়। এই সমস্ত নানারকম নারী চরিত্রের আনাগোনা আছে ছবিতে। কিন্তু আমি এটাও বলতে চাই, এই সমস্ত নারী চরিত্রের সঙ্গে যে পুরুষ চরিত্র আছে তারাও অসাধারণ। সেটাও কিন্তু সমান গুরুত্বপূর্ণ।’

এই বিভাগের আরো খবর