মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৬ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না
৮৩

পিসির জন্য ফেসবুকের ডার্ক মোড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

ডেস্কটপ কম্পিউটার ব্যবহারকারীদের জন্য ডার্ক মোড অপশন চালু করলো ফেসবুক। সম্প্রতি ফেসবুক টেকক্রাঞ্চকে জানায়, এরইমধ্যে বেশিরভাগ ব্যবহারকারী সুবিধাটি পাওয়া শুরু করেছেন। এখন থেকে ব্যবহারকারীরা তাদের সুবিধামতো অপশনটি চালু অথবা বন্ধ করে ব্যবহার করতে পারবেন।

ফেসবুক ডার্ক মোড আনার কথাটি প্রথম ঘোষণা করেছিল গত বছর এফ৮ ডেভেলপার কনফারেন্সে। তখন অল্প কিছু ব্যবহারকারীকে পরীক্ষামূলকভাবে এই সুবিধাটি দেওয়া হয়েছিল। এরপর ব্যাপকহারে পরীক্ষা চালানো শুরু হয় এ বছর জানুয়ারি থেকে।

যারা ফেসবুক চালায় তারা ফেসবুকের পেজের ওপরে একটি ব্যানার দেখতে পাবেন যেখানে লেখা থাকবে আপনি চাইলে ‘নিউ ফেসবুক’ চালু করতে পারেন। তবে এখনও চাইলে ফেসবুকের আগের মোডে চলে আসা সম্ভব হবে। কিন্তু এই অপশনটি এ বছরের শেষ নাগাদ বন্ধ হয়ে যাবে।

অন্যান্য পরিবর্তনের মধ্যে রয়েছে ফেসবুকের ওয়াচ, মার্কেটপ্লেস, গ্রুপ এবং গেমিং ট্যাবগুলোকে এককেন্দ্রিক করা। যদিও সব ব্যবহারকারী ফেসবুকের এই নতুন ডিজাইনকে পছন্দ নাও করতে পারেন। ডার্ক মোড অপশনটি ইতোমধ্যে ফেসবুক মালিকানাধীন অন্যান্য অ্যাপস- মেসেঞ্জার, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপে চলে এসেছে। বর্তমানে বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় ব্যবহারকারীরা তুলনামূলক বেশি সময় ফেসবুক ব্যবহার করতে পারবেন  বলে মন্তব্য করেছে সংবাদমাধ্যমটি। কেননা এতে চোখে কম চাপ পড়বে।

এই বিভাগের আরো খবর